১ min আগের আপডেট বিকাল ৫:৩০ ; বুধবার ; অক্টোবর ৫, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাংলাদেশ একটি আত্মমর্যাদাশীল জাতি

বরিশাল টাইমস রিপোর্ট
১২:০২ পূর্বাহ্ণ, মে ১৬, ২০১৬

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বিশ্ব দরবারে স্থান করে নিয়েছে। বাংলাদেশকে এখন আর ভিক্ষার থালা নিয়ে বিশ্বদরবারে হাত পাততে হয় না। অথচ জিয়াউর রহমান ও এরশাদের শাসনামলে, বিশ্ব বাংলাদেশকে হতদরিদ্র দেশ হিসেবে সমালোচনা করতো।’

রবিবার ভোলার মনপুরায় মনপুরা ও চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগ আয়োজিত পৃথক দুটি সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিএনপি রাজাকার ও যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়ে দেশকে কলঙ্কিত করার চেষ্টা করেছিল। বঙ্গবন্ধু সোনার বাংলা তৈরির স্বপ্ন দেখেছিলেন। তার সেই স্বপ্নকে বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী। তার নেতৃত্বে বিদ্যুৎ উৎপাদন বেড়েছে। বর্তমানে ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে এবং বৈদেশিক রিজার্ভ ২৯ বিলিয়ন ডলার।

এ সময় আইনমন্ত্রী পরিবেশ ও বন উপমন্ত্রীর বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের প্রশংসা করে বলেন, চরফ্যাশনকে তিনি একটি ফ্যাশনেবল এড়িয়া হিসেবে তৈরি করছেন। তাই তার হাতকে শক্তিশালী করলে প্রধানমন্ত্রীর হাত আরো শক্তিশালী হবে।

এর আগে তিনি মনপুরা উপজেলায় নবনির্মিত আদালত, চরফ্যাশনের দক্ষিণ আইচায় সাব-রেজিস্ট্রার ভবন এবং দক্ষিণ আইচা-কচ্ছপিয়ার প্রায় পৌনে দুই কিলোমিটার সংযোগ লাইনের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবেশ ও বন উপমন্ত্রী আলহাজ্ব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি, আইন সচিব আবু সালেহ শেখ জহিরুল হক, মনপুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান সেলিনা আক্তার চৌধুরী, চরফ্যাশন উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদলকৃষ্ণ দেবনাথ প্রমুখ। এছাড়াও কুকরী-মুকরী ইউপি চেয়ারম্যান হাসেম মহাজন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির আহমেদ শুভ্র, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইউসুফ হোসেন ইমনসহ উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ভোলা-৪ আসনের সাংসদ উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব তার বক্তব্যে বলেন, বিগতদিনে চরফ্যাশনে এতো উন্নয়ন হয়নি। আমরা এই দুই উপজেলাকে উন্নয়নের মাধ্যমে আধুনিকভাবে সাজিয়েছি। ২০১৮ সালের মধ্যে প্রতিটি ঘরে ঘরে বিদ্যুত সংযোগ দেওয়া হবে।

অনুষ্ঠানে চরফ্যাশনে নদী ভাঙন রোধকল্পে ২০৯ কোটি টাকা বরাদ্দ হওয়ায় আইনমন্ত্রী ও বন ও পরিবেশ উপমন্ত্রীকে সংবর্ধনা প্রদান করা হয়।

টাইমস স্পেশাল, ভোলা

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালের কড়াপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র যুবককে কুপিয়ে জখম  হিজলায় তুচ্ছ ঘটনায় একই পরিবারের ৩ জনকে কুপিয়ে জখম  ভোলা/ দেশীয় অস্ত্রসহ ৩ জলদস্যু গ্রেপ্তার  বাবুগঞ্জে জাতীয় কন্যাশিশু দিবসের আলোচনা সভা  প্রায় দুই লক্ষ টাকার মিষ্টি খেয়েছে জ্বিন!  ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে নারী গ্রেফতার  আমি কিন্তু পূজা চেরি না: তমা মির্জা  পুলিশ হেফাজতে তরুণীর মৃত্যু: ইরানে হিজাব খুলে স্কুলছাত্রীদের প্রতিবাদ  বন্ধ পুলিশের ডোপ টেস্ট: ডিএমপিতে শাস্তিপ্রাপ্তদের ৭৬ ভাগই কনস্টেবল  মালয়েশিয়ায় অপহরণ, বরগুনায় চক্রের সদস্য গ্রেফতার