২০ মিনিট আগের আপডেট বিকাল ৩:১ ; শুক্রবার ; আগস্ট ১৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাউফলের কালিশুরীতে কিশোর গ্যাংয়ের হামলায় আহত ১

বরিশাল টাইমস রিপোর্ট
৪:১০ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২২

বাউফলের কালিশুরীতে কিশোর গ্যাংয়ের হামলায় আহত ১

মো. জসীমউদ্দিন, বাউফল:: পটুয়াখালীর বাউফল উপজেলার কালিশুরীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মাসুদ শরীফের (৩৪) ওপর কিশোর গ্যাংয়ের আতর্কিত হামলা ও মারধরের অভিযোগ উঠেছে কিশোর গ্যাং এর প্রধান কাওছার আহমেদ খান (১৬) ও সেকেন্ড কমান্ড আবদুল্লাহ আল বাপ্পির বিরুদ্ধে। শনিবার (২ জুলাই) রাত আনুমানিক ৮টার দিকে উপজেলার কালিশুরী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড শিবপুর গ্রামের কুমারখালী বাজারে ফিরোজ টেলিকম ও মোবাইল সার্ভিসিং সেন্টারের সামনে এ হামলার ঘটনা ঘটে। হামলায় আহত মাসুদ শরীফ বর্তমানে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মাসুদ শরীফের ভাতিজা রিদয় শরীফ (১৯) বরিশাল বিএম কলেজের শিক্ষার্থী। ক্লাস না থাকায় বর্তমানে বাড়িতে থাকেন। রিদয় শরীফ বাড়ি থেকে কালিশুরীর কুমারখালী বাজারে ব্যক্তিগত কাজের জন্য আসলে অভিযুক্ত কিশোর গ্যাং’র প্রধান কাওছার আহমেদ খান তার ব্যক্তিগত মোটরসাইকেল (R15) গাড়িটি দ্রুত গতিতে চালিয়ে পথিমধ্যে রিদয় শরীফের সামনে (ফিল্ম স্টাইলে) গাড়িটি থামিয়ে বলে “রিদয় তুই এলাকায় আইছো কবে তোরে এর পরে যে আর রাস্তায় দেহি না, দেখলে হাত-পা গুড়িয়ে দিমু” তখন রিদয় বলে কেন? আমি কি ক্ষতি করেছি তোমার যে অযথা তুমি আমারে মারবা! তুমি আমাকে কি কারনে হুমকি দিচ্ছ! কাওছার বললো, ‘বেশি কথা বাড়াবাড়ি করবি না! অহনি তোরে দিমু’। পরে রিদয় শরীফ কাউছারের আচার দেখে ওখান থেকে চলে গিয়ে চাচা মাসুদ শরীফের কাছে হুমকি-ধামকির বিষয়টি জানান। তখন মাসুদ শরীফ কুমারখালি বাজারের ছত্তার মেডিকেল হলের সামনে কাওছারকে পেয়ে জিজ্ঞাসা করলে কিশোর কাওছার খান উত্তেজিত হয় এবং একপর্যায় মাসুদ শরীফ ও কাওছার খানের সঙ্গে কথা কাটাকাটি হলে ঘটনাস্থলেই উপস্থিতি কালিশুরী ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি অলিউল ইসলাম অলিল,সাবেক ইউপি সদস্য জুয়েল শরীফ, ছাত্রলীগ নেতা নিরব সহ ৪০-৫০ জন জনতার উপস্থিতিতে তাদেরকে মিমাংসা করে দেয়। কিন্তু মিমাংসার ১৫ মিনিট যেতে না যেতেই মাসুদ শরীফ মোবাইলে বিকাশে টাকা বের করার জন্য কুমারখালি বাজারের ফিরোজ টেলিকম এন্ড মোবাইল সার্ভিসিং সেন্টারের সামনে গিয়ে দাঁড়ালে হঠাৎ পিছন থেকে কাওছার আহমেদ (১৮), আবদুল্লাহ আল বাপ্পি (১৪) আবদুল্লাহ্ সিকদার (১৭) ও সৈকত হাওলাদার (১৯)সহ ৪-৫ জনের একটি কিশোর গ্যাং মাসুদ শরীফের ওপর এলোপাতাড়ি লাঠিসোটা দিয়ে মাথায় হামলা চালালে ঘটনাস্থলেই মাসুদ রক্তাক্ত জখম হয়।

স্থানীয়রা মাসুদ শরীফকে দ্রুত বেসরকারি স্লোব বাংলাদেশ হসপিটালে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত চিকিৎসক আহত জখম অবস্থায় মাসুদ শরীফকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নতি চিকিৎসার জন্য রাতেই বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

সূত্রে যানা যায়, কিশোর গ্যাংয়ের প্রধান কাওছার আহমেদ খানের বাড়ি কালিশুরী ইউনিয়নোর ৬ নম্বর ওয়ার্ড শিবপুর গ্রামের মোঃ জব্বার খানের ছেলে ও কিশোর গ্যাংয়ের সেকেন্ড কমান্ড আবদুল্লাহ আল বাপ্পি কালিশুরী বন্দর গরুর হাট এলাকার ফল ব্যবসায়ী বাহাদুর হাওলাদারের ছেলে। কাওছার আহমেদ’ আবদুল্লাহ আল বাপ্পি’র নেতৃত্বে কালিশুরী এলাকায় একটি কিশোর গ্যাং রয়েছে। ওই এলাকায় তারা ত্রাসের রাজত্ব কায়েম করে চলছে। তাদের ভয়ে কেউ কোন প্রতিবাদ করতে সাহস পায় না। হিমশিম খেতে হচ্ছে অনেক অভিভাবকদের। তাছাড়াও কাওছার আহমেদ খান ও আবদুল্লাহ আল বাপ্পি এলাকায় মাদকের সাথে জড়িত বলে অভিযোগ রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক অভিভাবকরা বলেন, কাওছার আহমেদ খান ও আবদুল্লাহ আল বাপ্পি এলাকায় কিশোর গ্যাংয়ের রাজত্ব কায়েম করে চলছে। বিভিন্ন সময়ে স্কুল পড়ুয়া মেয়েদের পথেঘাটে বিরক্ত করে। তার ভয়ে এবং মানইজ্জতের কারণে কারও কাছে অভিভাবকরা বলেনি।

একটি সূত্র জানিয়েছে, কাওছার আহমেদ মাদক মামলায় কিছুদিন আগে জেল হাজতেও ছিলেন।কাওছার খান এলাকায় চিহ্নিত ত্রাস। তারা আরও বলেন,দেশে কিশোর গ্যাং প্রতিরোধে চলমান আইন থাকা সত্ত্বেও কিভাবে এবং কোন শক্তির উৎস নিয়ে তার (কিশোর গ্যাংরা) রাজত্ব কায়েম করে- প্রশ্ন এলাকাবাসীরও।

অভিভাবকরা সরকার সংশ্লিষ্ট প্রশাসনের কাছে জোর দাবি জানান, যদি কিশোর গ্যাংদের বিরুদ্ধে জরুরি কোন আইনি উদ্যোগ নেওয়া না হয় তবে অনেক স্কুল পড়ুয়া মেয়েরা পড়াশোনা করতে স্কুলে যাবে না।

এ বিষয়ে জানার জন্য কাওছার খানকে তার মুঠোফোনে একাধিকবার ফোন দিলে তিনি ফোন রিসিভ করে নাই।

এ বিষয় ৬ নম্বর শিবপুর ওয়ার্ডের ইউপি সদস্য বাবুল হাওলাদার বলেন, কাওছার খান এলাকায় একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী।মাদক আইনে তার বিরুদ্ধে মামলা রয়েছে। এছাড়াও কাওছার খানের নেতৃত্ব একটি কিশোর গ্যাং রয়েছে যারা প্রকাশ্যে মাদক সেবন করে থাকে এবং স্কুল-কলেজে পড়ুন মেয়েদের পথিমধ্যে ডিস্টার্ব করে।

এ ব্যপারে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল-মামুন বলেন,’আপনাদের মাধ্যমে কিশোর গ্যাং হামলায় ঘটনা শুনেছি। অভিযোগ পেল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পটুয়াখালি, বিভাগের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১৯ জনের চাকরির সুযোগ  উপকূলে ৪ ফুট উচ্চতার বায়ুতাড়িত জলোচ্ছ্বাসের আশঙ্কা  চলন্ত লঞ্চে সন্তান প্রসব: আজীবন ভ্রমণ ফ্রি  ঘুসের ৪ লাখ টাকাসহ ভূমি কর্মকর্তা জনতার হাতে আটক  চিংড়িতে বিষাক্ত জেলি (!) এটা কি স্বাস্থ্যের জন্য ক্ষতিকর?  ছাত্রীদের বাথরুমে মাতাল ছাত্রলীগ নেতা: অশ্লীল অঙ্গভঙ্গির অভিযোগ  কবুতর মেরে ফেলার প্রতিবাদ করায় বাবা ও ছেলেকে কুপিয়ে জখম  তজুমদ্দিনে ৫ জেলে অপহরণ: আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবি  বিএনপি’র কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ: কেন্দ্রীয় নেতার ছবিতে জুতা ও ঝাড়ুপেটা  এবার উদ্বোধনের অপেক্ষায় দেশের প্রথম ৬ লেনের কালনা সেতু