২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বাউফলে ইউএনওর বিরুদ্ধে মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৩৮ অপরাহ্ণ, ২৯ সেপ্টেম্বর ২০১৬

বাউফল: হতদরিদ্র মানুষকে স্বল্প মূল্যে (১০ টাকা কেজি দরে) খাদ্য সহায়তা প্রকল্পের চাল বিক্রির তালিকায় স্বাক্ষর না দেয়ায় বাউফল উপজেলা নির্বাহী (ইউএনও) অফিসারসহ চার জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

 

মামলার অন্যান্য আসামীরা হলেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা ও জেলা খাদ্য নিয়ন্ত্রক। দাশপাড়া ইউনিয়ন পরিষদের দশ ইউপি সদস্য বাদি হয়ে আজ বৃহস্পতিবার পটুয়াখালী সহকারী জজ আদালতে এ মামলাটি দায়ের করেন। জানা গেছে, গত ১ আগস্ট উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভার সিদ্ধান্ত মোতাবেক হতদরিদ্র মানুষের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রির জন্য বাউফল উপজেলার অন্যান্য ইউনিয়নেরমত দাশপাড়া ইউনিয়ন পরিষদের তালিকা প্রণয়নের জন্য একটি কমিটি গঠন করা হয়।

 

ওই কমিটির সভাপতি হলেন একাডেমিক সুপারভাইজার কেএম সোহেল রানা, সদস্য সচিব হলেন সংশ্লিষ্ট ইউপির সচিব মো. রাজ্জাক হাওলাদার । ইউপি চেয়ারম্যান, মেম্বার ও এলাকার দুইজন গন্যমান্য ব্যাক্তি হলেন ওই কমিটির সদস্য। এরপর ১১ আগস্ট কমিটির সিদ্বান্ত মোতাবেক দাশপাড়া ইউনিয়নের ১হাজার ২শ’৫১ জন হতদরিদ্রর সুবিধাভোগির চূড়ান্ত নামের তালিকা প্রস্তুত করে সভাপতির কাছে জমা দেয়া হয়।

 

কিন্তু সভাপতি কেএম সোহেল রানা ওই তালিকায় স্বাক্ষর করেননি। সদস্য সচিব মো. রাজ্জাক হাওলাদার জানান, সভাপিত ওই তালিকা থেকে ২শ’সুবিধাভোগির নাম কর্তন করে তার পছন্দমত ২শ’জনের নাম অন্তর্ভূক্ত করবেন। এতে ওই কমিটির অন্যান্য সদস্যরা দ্বিমত পোষন করেন। এ কারণে ওই কমিটির ১০ জন ইউপি সদস্য মামলা করেন।

 

দাশপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এনএন জাহাঙ্গির হোসেন বলেন, তালিকা প্রনয়ন কমিটির সভাপতি ও উপজেলা একাডেমিক সুপারভাইজার কেএম সোহেল রানার খামখেয়ালিপনার কারণে তার ইউনিয়নে সরকারের ১০ টাকা কেজি দরে চাল বিতরণের অনিশ্চয়তা দেখা দিয়েছে। এতে সরকারের ভাবমূর্তি বিনষ্ট হচ্ছে ।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন