৯ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৬:২৪ ; শুক্রবার ; ডিসেম্বর ৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাউফলে চরঘেরা বেড় জাল জব্দ, ১১ জেলে আটক

Mahadi Hasan
৭:১০ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২২

বাউফলে চরঘেরা বেড় জাল জব্দ, ১১ জেলে আটক

মোঃ জসীম উদ্দিন,বাউফল (পটুয়াখালী): পটুয়াখালীর বাউফলে চরঘেরা বেড় জাল দিয়ে মাছের রেনু শিকারের অপরাধে ১১ জেলেকে আটক করা হয়েছে।

এসময় প্রায় ৬০টি চরঘেরা বেড়জাল জব্দ করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতে ১১ জেলের প্রত্যেককে ৩ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়েছে। জব্দকৃত জালে অগ্নিসংযোগ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দীর্ঘদিন থেকে তেঁতুলিয়া নদীতে বেড় ও বেহুন্দি জাল দিয়ে অবাদে মাছের রেনু শিকার করা হচ্ছে। অবৈধ বেড় জাল দেশের মূল্যবান মৎস্য সম্পদ ধ্বংস করছে। বিষয়টি নিয়ে সম্প্রতি কয়েকটি দৈনিকে সংবাদ প্রকাশের পর টনক নড়ে উপজেলা প্রশাসনের।

কালাইয়া নৌ-পুলিশ ফাঁড়ির উপ পুলিশ পরিদর্শক শহিদুল ইসলামের নেতৃত্বে একটি টিম বুধবার গভীর রাত থেকে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত তেঁতুলিয়া নদীর লালচরে অভিযান চালিয়ে ১১ জেলেকে আটক করে। এসময় ৬০টি নিষিদ্ধ চরঘেরা বেড় জাল জব্দ করা হয়।

আটককৃত জেলেরা হলেন, কেশবপুর ইউনিয়নের মমিনপুর গ্রামের মিন্টু আকন (৫৫), সমীর সিকদার (৪৫), রেজাউল মোল্লা (৪২), রবিউল আকন (৩৫), করিম গাজী(৩৪), ইকবাল সিকাদার (৩২), সাইফুল গাজী (২৪), সজল সিকদার (৩৮), কবির মোল্লা (৩২), জহিরুল ইসলাম (২৬) ও নাজিরপুর ইউনিয়নের নিজতাঁতেরকাঠি গ্রামের রাসেল খান (৩২)।

বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলআমিন প্রত্যেক জেলেকে ৩০০০ টাকা অর্থদন্ড প্রদান করেন।

ওই অবৈধ জালগুলো আগুনে পুড়ে বিনষ্ট করা হয়েছে। বাউফলের সিনিয়র মৎস্য কর্মকর্তা মৎস্য কর্মকর্তা মাহবুব আলম তালুকদার বলেন, নিষিদ্ধ জালের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

পটুয়াখালি, বিভাগের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কলেজশিক্ষকের আপত্তিকর ভিডিওতে নেটদুনিয়ায় ঝড়!  মির্জা ফখরুল-আব্বাসকে কারাগারে পাঠানোর আদেশ  বিএনপির সমাবেশ: ৫ দিন আগেই ঢাকা পৌঁছেছেন দক্ষিণবঙ্গের নেতাকর্মীরা  অনুমতি পেয়েই গোলাপবাগ মাঠে বিএনপি নেতাকর্মীদের ভিড়  সমাবেশ ঘিরে রাজধানীতে ৭ লাখ মানুষ এসেছে কি না খোঁজ চলছে: ডিবি  ১৮-২৫ বছর বয়সীদের কনডম ফ্রি দেবে ফ্রান্স  হারিয়ে যাচ্ছে মুসলমানদের অন্যতম ঐতিহাসিক নিদর্শন প্রাচীন মসজিদ  তজুমদ্দিনে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত  বানারীপাড়ায় বেগম রোকেয়া দিবসে ৫ জয়িতাকে সংবর্ধনা  বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত বিদেশি ৩ আইনজীবী