৩৬ মিনিট আগের আপডেট বিকাল ১:৪২ ; বৃহস্পতিবার ; সেপ্টেম্বর ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাউফলে নগদ অ্যাকাউন্ট থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উধাও!

বরিশাল টাইমস রিপোর্ট
৪:৪১ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২২

বাউফলে নগদ অ্যাকাউন্ট থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উধাও!

মো. জসীম উদ্দিন, বাউফল:: পটুয়াখালীর বাউফলে প্রাথমিক বিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীদের নগদ একাউন্ট থেকে সরকারের উপবৃত্তির টাকা উধাও হয়ে গেছে। শিক্ষার্থীরা টাকা তুলতে গিয়ে জানতে পারেন তাদের একাউন্টে টাকা নেই । গোপন পিন নম্বর দিলে লেখা আসে ‘ডিড নট ম্যাচ’ পিনটি সঠিক নয়।

নাইমা রুমা নামের এক শিক্ষার্থীর অভিভাবক জানান, তিনি নগদের মাধ্যমে তার ছেলের উবৃত্তির টাকা তুলতে গেলে দোকানদার বলেন, আপনার ফোনের নগদ একাউন্টে কোন টাকা নেই। টাকা আগে উওোলন করে নেওয়া হয়েছে। এ বিষয়ে তিনি নগদের কাস্টমার কেয়ারের গ্রাহক সেবা ১৬১৬৭ নম্বরে কল দিয়েও কোন সুরহা পাননি।

মোঃ ইউসুফ নামের এক অভিভাবক জানান, তার বাচ্চার টাকা তুলতে গিয়ে দেখেন নগদের ব্যালেন্সে কোন টাকা নেই।

নগরেরহাটের ব্যবসায়ী মো. মজিবুর রহমান চৌকিদার জানান, অনেক শিক্ষার্থী ও অভিভাবকরা তার দোকানে উপবৃত্তির টাকা উত্তোলনের জন্য আসেন । কিন্তু তাদের মোবাইল ফোনে নগদের একাউন্টে চেক করে দেখা গেছে কোন টাকা নেই। একটি চক্র পিন নম্বর হ্যাক করে টাকা তুলে নিচ্ছেন।’

সংবাদকর্মী জিএম মিলন জানান, ‘তার ছেলে জিএম আহম্মদ হোসেন মাহাদি বকুলতলা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে পড়ে। তার স্ত্রী শারমিন নাহার উপবৃত্তির টাকা তোলার জন্য শহরের গোলাবাড়ি এলাকায় নগদের দোকানে গেলে সেখান থেকে তাকে জানানো হয় তার নগদ অ্যাকাউন্টে কোন টাকা নেই।

সংবাদকর্মী জিতেন্দ্র নাথ রায় জানান, তার মেয়ে জৈতা রায় বাউফল সদর ইউনিয়নের হোসনাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির ছাত্রী। তার মা ৩-০৪ দিন আগে মেয়ের টাকা তোলার জন্য একটি নগদের দোকানে গেলে তাকে জানানো হয় তার অ্যাকাউন্টে কোন টাকা জমা হয়নি।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সিপন জানান, তার মেয়ে শারমিন আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী । সে বকুলতলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণিতে পড়াকালীন উপবৃত্তির টাকা পাননি। তার স্ত্রী এক সপ্তাহ আগে শহরের গোলাবাড়ি এলাকায় একটি নগদের দোকানে টাকা উত্তোলনের জন্য গেলে তাকে বলা হয় অ্যাকাউন্টে কোন টাকা নেই।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ২৩৯ টি বিদ্যালয়ের প্রায় ৩০ হাজার শিক্ষার্থীরা সরকারি উপবৃত্তির টাকা পেয়ে থাকেন। ২০২০-২১ অর্থবছরের উপবৃত্তি প্রদান প্রকল্পের আওতায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা ছাড়াও জামা, জুতা ও ব্যাগ কেনার টাকা শিক্ষার্থীদের অভিভাবকের মোবাইল নম্বরে নগদ অ্যাকাউন্টে দেওয়া হয়েছে।

এ বিষয় উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) দেবাশিষ ঘোষ বলেন, ‘এ ধরণের অভিযোগ তারাও পেয়েছেন। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।’

পটুয়াখালি, বিভাগের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পটুয়াখালীতে ৪ হাজার ৬০০ পিচ ইয়াবাসহ গ্রেফতার ১  নতুন বিতর্কে বুবলি: অবশেষে অপুর কাছেই ফিরছেন নায়ক শাকিব!  একসঙ্গে মা-ছেলের বিষপান: ছেলে বেঁচে থাকলেও না ফেরার দেশে মা  বরিশালে গরুর ঘাস কাটা নিয়ে বিরোধ: নারীকে কুপিয়ে হত্যা, আহত ৫  গৃহহীনদের আশ্রয়ণ বাড়িতে স্বামী-স্ত্রীর সমান মালিকানা : প্রধানমন্ত্রী  অফিস সময় এক ঘণ্টা বাড়ছে!  আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত বিমান!  বরিশালে শিক্ষিকার বাসা থেকে লুট স্বর্ণালঙ্কারসহ ২ জুয়েলারি ব্যবসায়ী গ্রেফতার  চরফ্যাশনের মেঘনা নদী থেকে দেশীয় অস্ত্রসহ ১০ ডাকাত আটক  পটুয়াখালীতে গরু বেচার টাকা নিয়েও চাকরি দিলেন না প্রধান শিক্ষক!