৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৪৮ ; সোমবার ; জুন ২৭, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাউফলে বন কর্মকর্তার বিরুদ্ধে গাছ বিক্রির অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট
৯:৩১ অপরাহ্ণ, মে ২৫, ২০২২

বাউফলে বন কর্মকর্তার বিরুদ্ধে গাছ বিক্রির অভিযোগ

মো. জসীম উদ্দিন, বাউফল:: পটুয়াখালীর বাউফলে বন কর্মকর্তা কবির হোসেনের বিরুদ্ধে সরকারি গাছ বিক্রির অভিযোগ পাওয়া গেছে। সোমবার (২৩ মে) দিবাগত রাতে ট্রাকে ওই গাছ লোড করার সময় এলাকাবাসী হাতেনাতে ধরে ফেলেন।

পরে উপকারভোগীদের লভ্যাংশ প্রদানের প্রলোভন দেখিয়ে গাছগুলো ছাড়িয়ে নেন বন বিভাগের কর্মচারীরা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ফরেস্ট গার্ড জয়নাল আবেদীনের উপস্থিতিতে দুই দিন আগে বাউফল-দশমিনা সড়কের দাসপাড়া ল্যাংড়া মুন্সির পুল ও বাসস্ট্যান্ড সংলগ্ন সড়কের দুই পাশে মূল্যবান ১০টি আকাশমণি গাছ কাটেন শ্রমিকরা। এর আগে মাহতাব নামের এক ব্যবসায়ীরা বাড়ি সংলগ্ন সড়কের পাশ থেকে তিনটি আকাশমনি ও তিনটি চাম্বল গাছ কাটা হয়। কিছু গাছ উপজেলা পরিষদ চত্বরে রাখা হয়। এর মধ্যে আহরিত ও খাড়া গাছ টেন্ডারের মাধ্যমে বিক্রি করা হয়।

লটের বাইরে খাড়া গাছ কেটে বিক্রির অভিযোগ করেন দাসপাড়া বাসস্ট্যান্ড এলাকার উপকারভোগী কমিটির সভাপতি হাকিম মীর।

তিনি বলেন, আহরিত গাছ বিক্রির সিডিউল দেখিয়ে খাড়া গাছ কেটে বিক্রি করছেন বন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা। সোমবার ২৩ মে) রাতে ওই গাছ ট্রাকে লোড করার সময় আমরা হাতেনাতে ধরে ফেলি। পরে বন বিভাগের কর্মচারীরা এসে আমাদেরকে লভ্যাংশ দেয়ার প্রতিশ্রুতি দেয়ায় ট্রাক ছেড়ে দেই।

অবশ্য গাছ বিক্রির অভিযোগ অস্বীকার করে উপজেলা বন কর্মকর্তা কবির হোসেন বলেন, আমার কিছুই জানা নেই। উপকারভোগীদের সঙ্গে আলাপ আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

পটুয়াখালি, বিভাগের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল-ঢাকা নৌরুট: পদ্মাসেতু চালুর প্রথম দিনেই কমে গেছে লঞ্চযাত্রী  পদ্মাসেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত সেই ২ যুবকের মৃত্যু  পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ২  সোমবার ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ  ঝালকাঠি/ মা-বাবার সামনে নদীতে পড়ে শিশু নিখোঁজ  বিআরটিসি বাসের ধাক্কায় ভাঙল পদ্মা সেতুর টোল প্লাজার দুটি ব্যারিয়ার  প্রথম ৮ ঘণ্টায় পদ্মা সেতুতে ৮২ লাখ ১৯ হাজার টাকা টোল আদায়  বরিশাল থেকে পদ্মাসেতু হয়ে সাড়ে ৩ ঘণ্টায় রাজধানীতে  আগামীকাল থেকে পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা  তজুমদ্দিনে ৫০ পিস ইয়াবাসহ ব্যবসায়ী গ্রেপ্তার