১ ঘণ্টা আগের আপডেট বিকাল ৪:৭ ; শুক্রবার ; অক্টোবর ৩০, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাউফলে যৌতুকের জন্য গৃহবধূকে ঘর থেকে তাড়িয়ে দিলেন স্বামী

বরিশাল টাইমস রিপোর্ট
৯:২২ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বাউফল:: পটুয়াখালীর বাউফল উপজেলায় স্বামীর চাহিদা অনুযায়ী যৌতুক দিতে না পাড়ায় গৃহবধূকে ঘর থেকে তাড়িয়ে দিলেন স্বামী। অনেক চেষ্টা করেও স্বামী ও তার পরিবারের মন গলাতে না পেরে অসহায় ওই গৃহবধূ আদালতের আশ্রয় নিয়েছেন। এ ঘটনায় গত ২০ আগস্ট পটুয়াখালীর সিনিয়র জুডিসিয়াল মেজিস্ট্রেট ২য় আদালতে মামলা করেন গৃহবধূ। স্বামীর নাম মো. জুয়েল হোসেন রানা। জুয়েল রানা উপজেলার সূর্যমনি ইউনিয়নের মোল্লা বাড়ির ওদুদ মুন্সির ছেলে।

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১৪ ফেব্রুয়ারী উপজেলার নুরাইনপুর গ্রামের মৃত বারেক জোমাদ্দারের মেয়ে নাসিমা আক্তারের সাথে সামাজিক ভাবে জুয়েল রানার সাথে বিয়ে দেন বড় ভাই আনোয়ার জোমাদ্দার। তখনকার সময়ে বরপক্ষের চাহিদা অনুযায়ী স্বর্ণালঙ্কার, ঘরের আসবাবপত্রসহ অন্যান্য মালামাল দেওয়া হয়। বিয়ের কিছু দিন না যেতেই জুয়েল রানা ও তার পরিবারের লোকজন নাছিমাকে বিভিন্ন ভাবে যৌতুকের জন্য চাপ দেয়। পিতৃহারা বোন নাছিমার সুখের কথা ভেবে বড় ভাই আনোয়ার তার সাধ্য মতন টাকা যোগান দিতেন। ২০১৬ সালে নাছিমার কোল জুড়ে আসে এক পুত্র সন্তান। নাম রাখা হয় শাকিবুল হাসান (৪)। নাছিমা ভেবে ছিলেন সন্তানের মায়ায় হয়ত তার সংসারে শান্তি ফিরে আসবে। কিন্তু সে আশায় গুড়েবালী। ক্রমশই বাড়তে থাকে শশুর বাড়ির লোকজনের দ্বারা তার ওপর অমানবিক অত্যাচার। সহ্য করতে না পেড়ে নাছিমা বিষয়টি তার বড় ভাই আনোয়ারকে জানালে তিনি তার আত্মীয় স্বজনদের নিয়ে চলতি বছরের ১৭আগস্ট নাছিমার শশুর বাড়ি গিয়ে পারিবারিক ভাবে বসে। এ সময় স্বামী জুয়েল রানা তার ব্যবসার জন্য এক লক্ষ টাকা যৌতুক দাবি করলে ভাই আনোয়ার তার আর্থিক অচ্ছলতা তুলে ধরে টাকা দিতে অপারগতা প্রকাশ করেন।

প্রতি উত্তরে জুয়েল রানা বলেন, যৌতুক দিতে না পাড়লে আপনার বোনকে নিয়ে যান। এ কথা শুনে আনোয়ার কান্নায় ভেঙে পড়ে বোন নাছিমার শাশুরি ফিরোজা মান্ডির (৬০) পা ঝাপটে ধরে এতিম বোনটির জন্য অনুনয় করতে থাকেন। কিন্তু তাতেও মন গলেনি তাদের। একপর্যায়ে জুয়েল রানা নাসিমার গলায় ধাক্কা দিয়ে বাড়ি থেকে এক কাপড়ে বের করে দেন। এবং টাকা নিয়ে না আসলে তাকে তালাক দিয়ে অন্যত্র বিয়ে করবে বলে জানায়।

নাছিমার ভাই আনোয়ার হোসেন বরিশালটাইমসকে বলেন, আমার এতিম বোনটির সংসার টিকে থাকার সকল প্রকার চেষ্টা আমি করেছি। কিন্তু যৌতুক লোভী ওই পরিবারের লোকজন আমার যৌতুকের জন্য আমার বোনকে ঘার ধাক্কা দিয়ে ঘর থেকে বরে করে দিয়েছে। আমি অসহায় হয়ে শুধু দেখেছি। আমি এর বিচার চাই।

এ বিষয়ে নাছিমার স্বামী জুয়েল রানাসহ পরিবারের লেকাজনকে না পাওয়ায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।’

পটুয়াখালি, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  যেন আরেক সাহেদ, নবাব পরিচয়ে দিয়ে চলতো প্রতারণা  ১৭ হাজার টাকা ঘুষ নিয়ে ওসি প্রত্যাহার, বরখাস্ত কনস্টেবল  ভিক্ষার জমানো টাকা মসজিদে দিলেন প্রতিবন্ধী মোজাম  পদ্মাসেতুর ৩৫তম স্প্যান বসানো হচ্ছে না আজ  বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ, ২ যাত্রী নিহত  হত্যার পর এক গর্তেই চাপা দেয়া হয় বাবা-মা-ছেলের লাশ  পিটিয়ে হত্যার পর পুড়িয়ে ফেলা সেই ব্যক্তির পরিচয় মিলেছে  রিফাত হত্যা মামলার ৫ ফাঁসির আসামি বরিশাল কেন্দ্রীয় কারাগারে  পটুয়াখালীতে সরকারি কর্মকর্তাকে পেটালেন ইউপি চেয়ারম্যান  গভীর রাতে শেবাচিম হাসপাতালের জরুরি বিভাগে তালা দিয়ে ইন্টার্নদের বিক্ষোভ