১২ মিনিট আগের আপডেট বিকাল ১:১৪ ; শুক্রবার ; আগস্ট ১৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাউফলে সরকারি কালভার্ট বন্ধ করে প্রভাবশালীর সীমানা প্রাচীর

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৩৫ অপরাহ্ণ, জুন ৩০, ২০২২

বাউফলে সরকারি কালভার্ট বন্ধ করে প্রভাবশালীর সীমানা প্রাচীর

মো. জসীম উদ্দিন, বাউফল:: পটুয়াখালীর বাউফলে সড়ক ও জনপদ বিভাগের কালাইয়া-বগা সড়কে পানি নিষ্কাষণের জন্য নির্মিত একটি সরকারি কালভার্ট বন্ধ করে মাহাতাব হোসেন নামে এক প্রভাবশালী ব্যক্তি নির্মাণ করছেন সীমানা প্রাচীর। সম্প্রতি প্রায় এক কোটি টাকা ব্যয়ে ওই কালভার্টটি পুননির্মাণ করে সড়ক ও জনপথ বিভাগ।

দাশাপাড়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের একাধিক বাসিন্দা জানান, ওই ওয়ার্ডের পানি নিষ্কাষণের জন্য দীর্ঘ ৫০বছর পূর্বে এই কালভার্টটি তৈরী করা হয়। কিন্তু হঠাৎ করে কালভার্টটি বন্ধ করে দেয়ায় দেখা দিয়েছে জলাবদ্ধতা। বসত বাড়ির আঙিনা তলিয়ে যাচ্ছে বর্ষার পানিতে। তৈরী করছে স্থায়ী জলাবদ্ধতা। এই জলাবদ্ধতার কারনে পানিবাহিত সংক্রমণেও ভুগছেন বলে অভিযোগ তাদের।

স্থানীয়রা আরও অভিযোগ করেন, সরকারি কালভার্টটি বন্ধ করে স্থাপনা নির্মাণের কাজ চললেও বিষয়টি বন্ধে কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

অপর একটি সূত্র জানায়, উল্লেখযোগ্য তেমন কোনো ব্যবসা না থাকলেও রাতারাতি কোটিপতি বনে যাওয়া মাহাতাব টাকা আর ক্ষমতার অবৈধ প্রভাব খাটিয়ে সকলের চোখের সামনে সরকারি কালভার্ট বন্ধ করে কাজ করলেও এ বিষয়ে প্রতিবাদ জানাতে ভয় পাচ্ছে সাধারণ মানুষ।

অনতিবিলম্বে কালভার্টটি দিয়ে স্বাভাবিক পানি নিষ্কাষণের সকল বাঁধা অপসারণের দাবি জানিয়েছে স্থানীয়রা।

এ বিষয়ে মোঃ মাহাতাব হোসেন বলেন, আমার রেকর্ডিয় সম্পত্তিতে আমি স্থাপনা নির্মাণ করতেই পারি, তারপরেও আমি অনুমতি নেয়ার জন্য সরকারের সংশ্লিষ্ট দপ্তরকে জানিয়েছি।

অনুমতির কথা বললেও সরেজমিনে দেখা যায়- ওই কালভার্টটির একটি পাশের মুখ আটকে সীমানা প্রাচীর তৈরীর কাজ এবং জমি ভরাটের কাজ চলমান রয়েছে।

এ বিষয়ে বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা আল আমিন বলেন, স্থানীয় তহসিলদারকে বিষয়টি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে ব্যবস্থা নেয়া হবে।’

পটুয়াখালি, বিভাগের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  চলন্ত লঞ্চে সন্তান প্রসব: আজীবন ভ্রমণ ফ্রি  ঘুসের ৪ লাখ টাকাসহ ভূমি কর্মকর্তা জনতার হাতে আটক  চিংড়িতে বিষাক্ত জেলি (!) এটা কি স্বাস্থ্যের জন্য ক্ষতিকর?  ছাত্রীদের বাথরুমে মাতাল ছাত্রলীগ নেতা: অশ্লীল অঙ্গভঙ্গির অভিযোগ  কবুতর মেরে ফেলার প্রতিবাদ করায় বাবা ও ছেলেকে কুপিয়ে জখম  তজুমদ্দিনে ৫ জেলে অপহরণ: আড়াই লাখ টাকা মুক্তিপণ দাবি  বিএনপি’র কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ: কেন্দ্রীয় নেতার ছবিতে জুতা ও ঝাড়ুপেটা  এবার উদ্বোধনের অপেক্ষায় দেশের প্রথম ৬ লেনের কালনা সেতু  বাজারের নিরাপত্তা নিশ্চিতে সিসি ক্যামেরা স্থাপন  নিখোঁজ স্বামী-স্ত্রী’র লাশ মিলল গাড়ির ভেতরে