৪ ঘণ্টা আগের আপডেট সকাল ৫:৪৫ ; রবিবার ; জুন ২৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাউফলে ২০ মিনিটের ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

বরিশাল টাইমস রিপোর্ট
৪:০৩ অপরাহ্ণ, জুন ২০, ২০২২

বাউফলে ২০ মিনিটের ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

মো. জসীম উদ্দিন, বাউফল:: পটুয়াখালীর বাউফল উপজেলায় মাত্র ২০ মিনিটের ঝড়ের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ সময় প্রায় অর্ধশত ঘরবাড়ি বিধ্বস্তসহ অনেক গাছপালা ভেঙে বন্ধ হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা। রোববার (১৯ জুন) দুপুর আড়াইটার দিকে উপজেলার কেশবপুর ইউনিয়নের মমিনপুর গ্রামে এ ঘটনা ঘটে।

সূত্রে জানা গেছে, রোববার (১৯ জুন) সারাদিনই উপজেলার সর্বত্রই মুষলধারে বৃষ্টি ছিল। বৃষ্টির কারণে জীনজীবনে নেমে এসেছে স্থবিরতা। দুপুর আড়াইটার দিকে প্রচন্ড গতিতে ঝড় শুরু হয় উপজেলার কেশবপুর ইউনিয়নের মমিনপুর গ্রামে। ২০ মিনিট স্থায়ী ঝড়ের তান্ডবে গ্রামের অর্ধশত ঘরবাড়িসহ প্রায় শতাধিক গাছপালা উপড়ে পড়ে। বিদ্যুতের খুটি ভেঙে পড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছন্ন হয়ে পড়েছে। গাছ পড়ে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যাওয়ার কারনে স্থানীয়রা নিজ উদ্যোগে যোগাযোগ ব্যবস্থা চালু করার চেষ্টা করছেন।

মমিনপুর গ্রামের বাসিন্দা গোলাম মোস্তফা নামে এক দিনমজুর বলেন, সারা দিন অঝোরে বৃষ্টি হওয়ার কারনে কাজ না পাওয়ার কারনে ঘরেই ছিলাম। হঠাৎ করে দুপুর আড়াইটার দিকে অল্প সময়ের ঝড়ে আমার সব শেষ কইরা দিছে। মাথা গোজার ঠাইটুকু ছোট যে ঘরটা তাও শেষ। এখন হয় কোন আশ্রয়কেন্দ্রে থাকতে হবে না হয় খোলা আকাশের নীচে।
ফরিদ দফাদার নামে এক হতদরিদ্র বলেন, এনজিও থেকে লোন নিয়ে ঘরটি গেল দুই মাস হয় শুরু করেছি। অথচ কয়েক মিনিটের ঝড়ে স্বপ্নের ঘরটি শেষ হয়ে গেল।

স্থানীয় উদ্ধারকর্মী গোলাম আবু সাইদ বলেন, মাত্র ১৫ থেকে ২০ মিনিট ঝড়টি স্থায়ী ছিল। ঝড়ে এই গ্রামের প্রায় ৪০টি বসত ঘর বিধ্বস্ত হয়েছে। ঝড় শেষ হওয়ার পড় পড়ই আমরা স্থানীয় কয়েক যুবক সড়কের ওপর গাছ কেটে সড়ক চলাচলের চেষ্টা করছি। পাশাপাশি খতিগ্রস্তদের উদ্ধার কাজে সহায়তা করছি।

পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির বাউফল জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার সোহরাব হোসেন বলেন, ঝড়ের কারনে বিদ্যুৎ উপজেলার সর্বত্রই বন্ধ রয়েছে। ঝড়ে মমিনপুর গ্রামের বিদ্যুৎ সঞ্চালন লাইনের ৮টি ঘুটি উপড়ে পড়ে গেছে বলে প্রাথমিক ভাবে জানা গেছে। আমাদের কর্মীরা ক্ষতিগ্রস্ত সঞ্চালন লাইন মেরামতের চেষ্টা করছে। আমরা দ্রুত সময়ের মধ্যে বিদ্যুৎ চালু করার চেষ্টা করছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন বলেন, ঝড়ে খতিগ্রস্তদের প্রাথমিক সকল প্রকার সহায়তা করা হবে। পাশাপাশি প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা করে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

পটুয়াখালি

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল-ঢাকা নৌরুট: পদ্মাসেতু চালুর প্রথম দিনেই কমে গেছে লঞ্চযাত্রী  পদ্মাসেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত সেই ২ যুবকের মৃত্যু  পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ২  সোমবার ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ  ঝালকাঠি/ মা-বাবার সামনে নদীতে পড়ে শিশু নিখোঁজ  বিআরটিসি বাসের ধাক্কায় ভাঙল পদ্মা সেতুর টোল প্লাজার দুটি ব্যারিয়ার  প্রথম ৮ ঘণ্টায় পদ্মা সেতুতে ৮২ লাখ ১৯ হাজার টাকা টোল আদায়  বরিশাল থেকে পদ্মাসেতু হয়ে সাড়ে ৩ ঘণ্টায় রাজধানীতে  আগামীকাল থেকে পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা  তজুমদ্দিনে ৫০ পিস ইয়াবাসহ ব্যবসায়ী গ্রেপ্তার