২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বাকেরগঞ্জে ইউপি সদস্যের অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলো প্রশাসন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৪১ অপরাহ্ণ, ২০ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল জেলার বাকেরগঞ্জে সরকারি সম্পত্তি দখল করে এক ইউপি সদস্যের নির্মাণাধীন স্থাপনা গুড়িয়ে দিলো উপজেলা প্রশাসন। সোমবার (২০ জুলাই) উপজেলার কামারখালী বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই নির্মাণাধীন ভবনটি গুড়িয়ে দেন সহকারী কমিশনার (ভূমি) মো: তরিকুল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার দাড়িয়াল ইউনিয়নের কামারখালী বাজারে সরকারি সম্পত্তি দখল করে স্থানীয় ইউপি সদস্য রফিক একটি দ্বিতল পাঁকা দোকানঘর নির্মাণ করছিলেন। এ ঘটনায় স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) নির্দেশে দাড়িয়াল ইউনিয়ন ভূমি কর্মকর্তা ওই দোকান স্থাপনা নির্মাণের কাজ বন্ধ করে দেয়। দুই দিন কাজ বন্ধ রেখে সোমবার (২০ জুলাই) সকালে পুরোদমে আবার দোকানের নির্মাণ কাজ শুরু করেন ইউপি সদস্য রফিক।

খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি বাকেরগঞ্জ মোঃ তরিকুল ইসলাম কামারখালী বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সরকারি জমিতে নির্মাণাধীন ইউপি সদস্যের অবৈধ স্থাপনাটি গুড়িয়ে দেন। এ সময় বাকেরগঞ্জ শার্শী থানার তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মোঃ জোবায়ের আহমেদ, দাড়িয়াল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বাবুল আক্তারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

একই সাথে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পরিচালনা করার দায়ে ওই বাজারের আল মদিনা এবং আল আরাফাত বেকারিকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি মোতালেব হোসেন ও দিলীপ চন্দ্র দাস নামের দুই হোটেল মালিককে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো: তরিকুল ইসলাম বরিশালটাইমসকে জানান, জেলা প্রশাসকের অনুমতি ব্যতিত চানদিনা ভিটির বাইরে কোনভাবেই হাট-বাজারে স্থায়ী স্থাপনা তৈরি করা যাবেনা। সেজন্য ওই ইউপি সদস্যের অবৈধভাবে নির্মাণাধীন স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। একই সাথে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বাস্তবায়নের লক্ষ্যে বাজারের চারটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন