১১ িনিট আগের আপডেট বিকাল ৩:১৭ ; বৃহস্পতিবার ; ফেব্রুয়ারি ২৯, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাকেরগঞ্জে ধরাছোঁয়ার বাইরে ভূমিদস্যু আল-আমিন

বরিশালটাইমস, ডেস্ক
৬:৫৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২৩

বাকেরগঞ্জে ধরাছোঁয়ার বাইরে ভূমিদস্যু আল-আমিন

নিজস্ব সংবাদদাতা, বাকেরগঞ্জ বরিশাল।। বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার পৌরসভা ২নং ওয়ার্ডের সদর রোডস্থ আমেরিকা প্রবাসীদের মালিকানাধীন সৈয়দ আহম্মেদ আলী প্লাজার জমি দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে প্রতিপক্ষ মো. আল আমিন খানের বিরুদ্ধে।

এ বিষয়ে ১১ নভেম্বর সৈয়দ আহম্মেদ আলী প্লাজার পরিচালক মো. সিদ্দিকুর রহমান বাকেরগঞ্জ থানায় একটি ননজিআর মামলা দায়ের করেন। যার জিডি নং-৫২২। এরপরও থেমে নেই আল-আমিনের ভূমিদস্যুতা। ধরাছোঁয়ার বাইরে থেকে আল-আমিন সুযোগ বুঝে প্রায়শই রাতের আঁধারে প্রবাসীদের জমি জবরদখল করে তাঁর স্থাপনা নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে।

অভিযোগ সূত্রে জানা যায়, আমেরিকা প্রবাসী সৈয়দ নজরুল ইসলামসহ ৩ ভাই বাকেরগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ডের সদর রোড উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের অপজিটে জমি ক্রায় করে তার পিতার নামে সৈয়দ আহম্মেদ আলী প্লাজা নির্মাণ করে ১২ টি দোকান ঘর দীর্ঘদিন যাবত ভাড়া দিয়ে আসছে।

 

প্লাজা নির্মাণ কালে পশ্চিম পাশে চার ফুট জমি খালি রেখে প্লাজার ভবনটি নির্মাণ করা হয়। নজরুল ইসলাম সহ তিন ভাই পেশাগত কাজে দীর্ঘদিন ধরে আমেরিকায় অবস্থান করে আসছে। আহম্মেদ আলী প্লাজার পাশে রঙ্গশ্রী ইউনিয়নের মৃত আলতাফ হোসেন খানের পুত্র আল আমিন খান,মো. রুহুল আমিন খান, সুমন খান ও জাহাঙ্গির হাওলাদার ২ শতাংশ ৩৭ জমি ক্রায় করে একটি দোকান ঘর নির্মাণ করে ভাড়া দিয়ে আসছে।

আহম্মেদ আলী প্লাজার মালিকদের সাথে জমি নিয়ে দীর্ঘদিন প্রতিপক্ষ আল আমিন, মো. রুহুল আমিন খান, সুমন খান ও জাহাঙ্গির হাওলাদার এর সাথে আদালতে মামলা চলে আসছে। বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে দেওয়ানি মামলা নং ১৮৩/১৮। অথচ প্রতিপক্ষ আলামিন খানরা আদালতে মামলা চলমান অবস্থায় আহম্মেদ আলী প্লাজার মালিকরা বিদেশ থাকার সুযোগে ১০ নভেম্বর গভীর রাতে প্লাজার সাটার ভেঙ্গে ভিতরে প্রবেশ করে দোকানের ১২ টি বৈদ্যুতিক মিটার খুলে ফেলে মার্কেটের জমি দখল করে পাকা ভবন নির্মাণের কাজ চালিয়ে আসছে। এ বিষয়ে আল আমিন খান জানান, আমার বিরুদ্ধে আহম্মেদ আলী প্লাজার মালিকরা কয়েকটি মামলা দায়ের করেছে। এখনো কিছু মামলা চলমান রয়েছে আদালতে। আমার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ সঠিক নয়।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিপিএলে ফাইনালেও মিলারকে পাচ্ছে ফরচুন বরিশাল  বান্ধবীর বিয়ে হওয়ায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অপর বান্ধবীর আত্মহত্যা!  অনুষ্ঠানের জন্য ওসির টাকা প্রয়োজন: তাই পুলিশ সদস্যের চাঁদাবাজি  যৌতুকের দাবিতে স্ত্রীর শরীর ঝলসে দিয়ে ঘরে আটকে রাখেন শিক্ষক স্বামী  মিলছে না ফাইনালের টিকিট  বিএনপি নেতা আলালকে ভারতে যেতে বাধা  বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের  পদ্মা ও মেঘনায় মধ্যরাত থেকে মাছ ধরায় নিষেধাজ্ঞা  মিলারের বিয়ে, কী করবে বরিশাল  ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট