৪৮ িনিট আগের আপডেট বিকাল ২:৫৩ ; বৃহস্পতিবার ; ফেব্রুয়ারি ২৯, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাকেরগঞ্জে নৌকাপ্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

বরিশালটাইমস রিপোর্ট
৯:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২৩

নিজস্ব প্রতিবেদক, বাকেরগঞ্জ:: বাকেরগঞ্জ-৬ আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সভা-মিছিল-মিটিং ও বিশাল শোডাউন সমাবেশ ও গণসংযোগ করে ভোট চাইছেন নৌকা প্রতীকের মনোনিত প্রার্থী মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) আব্দুল হাফিজ মল্লিক। যাহা নির্বাচনী ৭ (ক) এর আচরণবিধি লঙ্ঘন। নির্বাচনী আচরনবিধি ১১(ক)উল্লেখ আছে নির্বাচন পূর্বসময়ে কোন ধরনের নির্বাচন মিছিল মিটিং ও শোডাউন করা যাবেনা। নির্বাচন কমিশনের বিধি মোতাবেক প্রতীক পাওয়ার আগে প্রচারণা চালানো নিষিদ্ধ। নির্বাচনী প্রতীক পাওয়ার পরেই আনুষ্ঠানিকভাবে আরম্ভ হবে প্রচার প্রচারণা।

অথচ নমিনেশন ফরম দাখিল করার দিন থেকেই আওয়ামীলীগ প্রার্থী মেজর জেনারেল (অবঃ) আব্দুল হাফিজ মল্লিক নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সভা-মিছিল-মিটিং ও বিশাল শোডাউন সমাবেশ করে চালিয়ে যাচ্ছেন প্রচার প্রচারণা। তার পক্ষে প্রতিদিন ‘বিজয়ের মালা আনবো, ৭ তারিখ নৌকা মার্কায় ভোট দিতে ভোট কেন্দ্রে যাবো’ স্লোগান দিয়ে নৌকার শোডাউন করা প্রতিদিন।

নমিনেশন ফরম দাখিল থেকে শুরু করে প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত বাকেরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে স্লোগান দিয়ে নৌকার শোডাউন করে যাচ্ছেন তারা। ৭ ডিসেম্বর ৪নং দুধাল ইউনিয়নের চাটরা বাজারে নির্বাচনী সমাবেশ ও গণসংযোগ করেন নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হাফিজ মল্লিক। একই দিনে তিনি উপজেলার ৩নং দাড়িয়াল ইউনিয়নের শর্শী বাজারে নির্বাচনী প্রচারণা শেষে সাধারণ মানুষের কাছে ভোট প্রার্থনা করেন। ২টি ইউনিয়নে গতকাল সকাল থেকে গভীর রাত পর্যন্ত পৃথক পৃথক স্থানে নৌকার প্রার্থী হাফিজ মল্লিক নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সভা ও গণসংযোগ করে ভোট চেয়েছেন।

একই সাথে সভায় জাতীয় পার্টির মনোনিত প্রার্থীকে ইঙ্গিত করে বিভিন্ন আক্রমনাত্নক ও ক্ষ্যাপা আচরণ দেখান তিনি। শর্শী বাজারে নির্বাচনী জনসভা শেষে আ’লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের শতাধিক নেতা কর্মীকে সাথে নিয়ে নৌকা মার্কার পক্ষে স্লোগান দিয়ে মিছিল করেন নৌকা প্রতীকের মনোনিত প্রার্থী মেজর জেনারেল (অবঃ) আব্দুল হাফিজ মল্লিক।

এবিষয়ে জাতীয় পার্টির মনোনিত প্রার্থী বেগম নাসরিন জাহান রত্না আমিন বলেন, আওয়ামী লীগের প্রার্থী মেজর জেনারেল (অবঃ) আব্দুল হাফিজ মল্লিক নির্বাচনী আচরণবিধি মানছেন না। প্রায় প্রতিদিনই তিনি কোন কোন ইউনিয়নে গিয়ে নৌকার পক্ষে প্রকাশ্যে মিছিল, শোডাউন, সমাবেশ ও গণসংযোগ করে যাচ্ছেন। কিন্তু নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কোনো ব্যবস্থা নিচ্ছেন না। সবার চোখের সামনেই এসব অনিয়ম হচ্ছে। প্রশাসন পক্ষপাতমূলক আচরণ করছে। তার বিরুদ্ধে কমিশনের কর্মকর্তাদের কাছে মৌখিক অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না। এবিষয়ে জানতে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল জানান, যদি কোন প্রার্থী নির্বাচনী আচরণবিধির লঙ্ঘণ করে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে।

বরিশালের রিটার্নিং কর্মকর্তা ও বরিশাল জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলামের নাম্বারে একাধিকবার কল করা হলে তিনি রিসিভ করেন নি। অভিযুক্ত নৌকা প্রতীকের মনোনিত প্রার্থী মেজর জেনারেল (অবঃ) আব্দুল হাফিজ মল্লিকের নাম্বারে কল করা হলে তা বন্ধ পাওয়া যায়।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বান্ধবীর বিয়ে হওয়ায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অপর বান্ধবীর আত্মহত্যা!  অনুষ্ঠানের জন্য ওসির টাকা প্রয়োজন: তাই পুলিশ সদস্যের চাঁদাবাজি  যৌতুকের দাবিতে স্ত্রীর শরীর ঝলসে দিয়ে ঘরে আটকে রাখেন শিক্ষক স্বামী  মিলছে না ফাইনালের টিকিট  বিএনপি নেতা আলালকে ভারতে যেতে বাধা  বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের  পদ্মা ও মেঘনায় মধ্যরাত থেকে মাছ ধরায় নিষেধাজ্ঞা  মিলারের বিয়ে, কী করবে বরিশাল  ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট  বিনামূল্যে সেবা দিতে আসা ৫০ বিদেশি ডাক্তারকে জরিমানা, ক্ষুব্ধ মোমেন