৪৭ মিনিট আগের আপডেট বিকাল ৫:৯ ; রবিবার ; মে ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাকেরগঞ্জে পুলিশের সহযোগীতায় সাংবাদিকের জমি দখলের অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট
৪:৫৩ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০

বার্তা পরিবেশক, বাকেরগঞ্জ :: বাকেরগঞ্জের এক সাংবাদিকের জমি পুলিশের সহযোগীতায় দখলের অভিযোগ পাওয়া গেছে। গত ২১/০৩/২০ তারিখ (শনিবার)সকালে ভুক্তভোগির নিজ বাড়িতে জমির ভাগ বন্টন না করে জমিতে সিমানা প্রাচীর দেয়াল এবং পাকা ঘর নির্মাণ করার পরিকল্পনা করলে দৈনিক আজকের পরিবর্তন পত্রিকার বাকেরগঞ্জ উপজেলা প্রতিনিধি সাংবাদিক পলাশ হাওলাদার থানায় অভিযোগ করলে ঘটনাস্থলে দুপুর ১:৩০ মিনিটের সময় এসআই আলী আজম এবং এসআই মামুন গিয়ে পাকা দেয়াল করার কাজে বাধা দেয় এবং সন্ধ্যার পরে উভয় পক্ষকে থানায় আসতে বলে।

কিন্তু পুলিশ ঘটনাস্থল ত্যাগ করার পরে বিবাদী পক্ষ কাজ শুরু করে। এমতাবস্থায় এসআই আব্দুল্লাহ আল মামুন কে ফোন দিলে সে বলে এই অভিযোগের দায়িত্ব এসআই আলী আজম তার সাথে কথা বলেন। তারপর আলী আজম কে ফোন দিয়ে বলা হয় আপনি কাজের নিষেধাজ্ঞা করলেও তারা এখন কাজ করতেছে। তখন এসআই আলী আজম বলেন ঠিক আছে আমি বিষয়টি দেখতেছি,

এবং বলে আমরা গিয়ে নিষেধ করছি তারপরও যদি তারা কাজ করে তাহলে তো আমাদের আর কিছু করার নেই,পুলিশের সারাদিনে অনেক কাজ থাকে আপনার একটা কাজ নিয়ে আমি বসে থাকি না! তারপর থেকে তার আর কোনো ভূমিকা পাওয়া যায় না, এরপর তাকে ফোন দিলে সে আর ফোন রিসিভ করে না । বিকাল ৫ টা ৩০ মিনিটের সময় এসআই আলী আজম সাংবাদিক পলাশ হাওলাদারের নম্বরে ফোন করে বলে আমি ব্যস্ত ছিলাম তাই ফোন ধরতে পারিনি। তাতে স্পষ্ট বুঝায় এসআই আলী আজম তাদেরকে পাকা দেয়াল করার সুযোগ করে দিয়েছে।

এ বিষয়ে বাকেরগঞ্জ থানার ওসি আবুল কালাম এর সাথে মুঠো ফোনে কথা বললে তিনি একটু ব্যস্ততার ছলনায় ফোন কেটে দেয়,,এবং সন্ধ্যার পরে কল দিতে বলে। সন্ধ্যার পরে উভয় পক্ষ থানায় উপস্থিত হলে এসআই আলী আজম ও এসআই বশির বলে আগামীকাল (রবিবার) সকাল ৯ টায় আপনাদের বাড়িতে যাব তারপর ওখানে বসে ভালো একটা সুরাহা করবো। সকালে এস আই বশির ঘটনাস্থলে যাওয়ার পরে সাংবাদিক পলাশ হাওলাদার কে বলে আপনার পাকের-ঘর যতোটুকু তাদের জায়গার মধ্যে পড়ছে সেটা তাড়াতাড়ি ভেঙে দেন। এবং আমি দেয়াল ভাঙার ব্যবস্থা করতেছি এই বলে সে চলে যায়। পাকের ঘর তাৎক্ষণিক ভাবে ভেঙে দিলেও পাকা দেয়াল সরানো হয়নি, এরপর তাকে ফোন দিলে সে বলে আপনাদেরকে তো বলে আসছি ওটা ভাঙবো টেনশন করিয়েন না। এসআই বশির এর সহযোগীতায় ভূমি দস্যু মোঃ তোফাজ্জল হোসেন তার সন্ত্রাসী বাহিনী নিয়ে সাংবাদিক পলাশ হাওলাদারের জমি দখল করে সীমানা প্রাচির ও ঘর উত্তোলন করে। এ বিষয়ে একাধিকবার থানায় যোগাযোগ করেও কোন সুরাহা পাননি।

সাংবাদিক পলাশ হাওলাদার বলেন, আমাদের পৈত্রিক বাড়ীতে জমি মাপঝোপের জন্য একাধিক বার তাগিদ দেই মোঃ তোফাজ্জল হোসেন ও মোঃ রুহুল আমীনকে। তিনি জমি মাপঝোপে রাজি না হওয়ায় আমি পুলিশের সহযোগীতা চাই। পুলিশ সহযোগীতা করবে বলে ঘটনা স্থলে যায়। গিয়ে আমার দাবীকৃত জমি বাদ দিয়ে ঘর উত্তোলন করবে বলে আমাকে জানায়। এসআই বশির এর সহযোগীতায় তোফাজ্জেল হোসেন দুই ফুট জমি দখল করে সীমানা প্রাচির তৈরি করে।

বিষয়টি আমি এসআই বশির কে ফোনে জানালে তিনি বলেন সীমানা প্রাচির আমি থেকে ভেংগে দেবো। অথচ গতকাল সন্ধা পর্যন্ত আমার দাবীকৃত সম্পত্তিতে কাজ করতে সহযোগীতা করে এসআই বশির। আমি কাজ বন্ধ করার জন্য এসআই বশিরকে এাকধিকবার ফোন করলেও তিনি সন্ধার মধ্যে সীমানা প্রাচির সরিয়ে দিবে বলে জানায়। উল্লেখ্য গত ২১ তারিখ তোফাজ্জেল হোসেন জমি মাপঝোপ ছাড়াই ঘর ও সীমানা প্রাচির নির্মান কাজ শুরু করলে পলাশ হাওলাদার জমি মাপঝোপ করে ঘর নির্মান করতে বলে।

তাতে পলাশের উপর ক্ষিপ্ত হয়ে মারতে আসে।পুলিশের সহযোগীতায় জমি দখল করে ঘর নির্মানে সহযোগীতা করায় এলাকার মানুষ পুলিশের দায়িত্ব নিয়ে প্রশ্ন তুলছে। এ বিষয়ে পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষের সহযোগীতা কামনা করছেন ভুক্তভুগি সাংবাদিক পলাশ হাওলাদার।

বরিশালের খবর, বিভাগের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাস চালক-হেলপার ছিলেন ঘুমের ঘোরে, দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের  বোনের জানাজায় যাওয়ার সময় বাস দুর্ঘটনায় ভাই নিহত  পুকুরে সাঁতার কাটতে গিয়ে প্রাণ গেলো পুলিশ কর্মকর্তার  বরিশালে ভয়াবহ বাস দুর্ঘটনা: তদন্তে বরিশাল জেলা প্রশাসনের কমিটি  মনপুরায় ব্যাংক এশিয়ার স্থান পরিবর্তন ও নতুন অফিস উদ্বোধন  বরিশালে বাস দুর্ঘটনা, ঘুমিয়ে ছিলেন চালক: ফায়ার সার্ভিস  মর্মান্তিক: বরিশালে বাস দুর্ঘটনায় ১০ জনের প্রাণহানি  ‘ক্ষমতাসীনরা পুলিশকে তাদের সম্পদ মনে করে’: সাবেক আইজিপি  মনপুরায় বজ্রপাতে গরুর মৃত্যু  উজিরপুরে স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা