৯ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:২১ ; শুক্রবার ; জানুয়ারি ২৭, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাকেরগঞ্জে মুক্তিযোদ্ধার কাছে চাঁদা দাবি: সোহেল গাজী জেলহাজতে

Mahadi Hasan
৮:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২২

বাকেরগঞ্জে মুক্তিযোদ্ধার কাছে চাঁদা দাবি: সোহেল গাজী জেলহাজতে

সংবাদদাতা, বাকেরগঞ্জ:: বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দুধল ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা জি এম এ হাশেম নিজ এলাকায় জনসেবা মুলক কার্যক্রম পরিচালনা করতে গেলে প্রতিপক্ষ কর্তৃক বাঁধা প্রদান, মারধর ও ভয়ভীতি প্রদানের মাধ্যমে চাঁদা দাবি করেন একই এলাকার সোহেল গাজী (৩৫)।

সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে বরিশাল বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত সোহেল গাজীকে জেল হাজতে প্রেরণ করেছে। বাকেরগঞ্জ থানায় এজাহার কৃত মামলায় উপজেলার দুধল ইউনিয়নের গোমা কৃষ্ণকাঠী এলাকার মৃত আঃ রশিদ গাজীর পুত্র সোহেল গাজী (৩৫),শাজাহান গাজীর পুত্র শাহাবুদ্দিন গাজী(৩৮) ও আহম্মেদ গাজীর পুত্র সেলিম গাজী(৪০) আজ বিজ্ঞ আদালতে হাজির হয়ে জামিনের আবেদনের প্রার্থনা করলে আদালত সোহেল গাজীকে জেল হাজতে প্রেরণ করেন।

মামলার এজাহার ও সরেজমিনে জানাগেছে, উপজেলার দুধল ইউনিয়নের চরগোমা গাজিরহাট বাজার সংলগ্ন নিজের জমিতে মসজিদ,এতিমখানা ও মাদ্রাসার উন্নয়নমূলক কাজ করতে গিয়ে বিপাকে পড়েছেন বীর মুক্তিযোদ্ধা হাসেম গাজী, এলাকার গরীব খেটে খাওয়া মানুষের জন্য অনেক আগে নিজের জমিতে প্রতিষ্ঠা করেন মসজিদ,মাদ্রাসা,এতিমখানা। এখনো এলাকাবাসী নিয়ে যার কার্যক্রম চলমান রয়েছে।

মুক্তিযোদ্ধা হাসেম গাজী মাদ্রাসা মসজিদ ও এতিমখানার উন্নয়নমূলক কার্যক্রম ও সংস্কারের কাজ করতে এলে এলাকার উল্লেখিত সুবিধাভোগীরা এসে কমপ্লেক্সের সকল উন্নয়ন মূলক কার্যক্রম বন্ধকরে দেয়।

হাশেম গাজী জানান, আমি ব্যাবসার কাজে বেশীর ভাগ ঢাকায় থাকি মাদ্রাসা মসজিদ ও এতিমখানার উন্নয়নমূলক কাজ করা জরুরী বিধায় এলাকায় এসে সংস্করণের কাজে শুরু করলে আমার গ্রমের সোহেল গাজী, সেলিম গাজী, শাহাবুদ্দিন গাজী গং উন্নয়ন মূলক কাজে বাঁধা দেয় এবং আমার কাছে রশিদ গাজীর পুত্র সোহেল গাজী ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে চাঁদার টাকা না দিলে মেরে ফেলার হুমকি দেয় এবং স্থানীয় সন্ত্রাসী বাহিনী দিয়ে কমপ্লেক্সের খালি জমির অনেক পুরানো গাছ কেটে নিয়ে যায়।

তিনি আরও জানান, এই চক্রটিকে আমি এর আগেও কয়েক লক্ষ টাকা দিয়েছি কিন্তু এখন আবার টাকা চাইলে টাকা দিতে রাজি না হওয়ায় আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় বলে অভিযোগ করেন তিনি। চাঁদা না দেওয়ার কারণে বর্তমানে এতিমখানার উন্নয়নমূলক কাজ বন্ধ করে দিয়েছে চক্রটি।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাবুগঞ্জে গভীর রাতে জোড়া খুনঃ ডাকাতি বলে সাজানোর চেষ্টা  পিরোজপুরে এবার ৯৬ ফুট উচ্চতার কালী প্রতিমা  বরিশালে হলে ঢুকে শিক্ষার্থী‌কে কুপিয়ে জখম, প্রতিবাদে মশাল মি‌ছিল  রামপাল থেকে ৪৭ লাখ টাকার মেশিন চুরি  আমরা ধৈর্য ধরেছি, কিন্তু দুর্বল না: শামীম ওসমান  ‘মিথ্যা মামলায়’ জেল খাটলেন শিক্ষক  রেস্তোরাঁয় ‍মিলবে কৃত্রিম মাংস: মানুষ খেতে পারবে কী  অভাবের তাড়নায় শিশুসন্তান বিক্রি: মায়ের কোলে ফিরিয়ে দিল পুলিশ  পছন্দসই প্রার্থীকে ‌‘নিয়োগ না দেওয়ায়’ স্কুলশিক্ষককে প্রকাশ্যে পিটুনি  লালমোহনে শিক্ষাপ্রতিষ্ঠানের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত