১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

বাকেরগঞ্জে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৬:৪৬ অপরাহ্ণ, ২৩ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালের বাকেরগঞ্জে বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ে অনলাইন রেজিস্ট্রেশন ফি বাবদ ৫০০ টাকা করে মোট ১ লাখ ২০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত মোট ২৩১ জন ছাত্রছাত্রীর কাছ থেকে এ টাকা আদায় করা হয়।

জানা গেছে, মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের প্রজ্ঞাপনে ৮৪ টাকা করে নেওয়ার কথা থাকলেও অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। এতে শিক্ষার্থী ও অভিভাবক রাবোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইদ্রিস আলীর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন।

সরজমিনে গিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইদ্রিস আলীকে না পেয়ে তার মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তার কোনো সাড়া পাওয়া যায়নি। এ ছাড়া প্রধান শিক্ষক ছুটিতে আছেন বলে জানিয়েছেন ম্যানেজিং কমিটির সদস্য জাকির হোসেন খান। এ বিষয়ে সহকারী প্রধান শিক্ষক শহিদুল ইসলাম বলেন, আমরা অতিরিক্ত ফি আদায় করিনি। তবে ফরম পূরণের টাকার সঙ্গে বকেয়া বেতনের অল্প কিছু টাকা নিয়েছি।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আশুতোষ ব্রহ্ম বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে কীসের টাকা নিয়েছে প্রধান শিক্ষক, আমার জানা নেই। আপনারা খোঁজখবর নিয়ে দেখেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তপন কুমার দাস বলেন, বিষয়টি তদন্ত করে সত্যতা পেলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

74 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন