২ ঘণ্টা আগের আপডেট রাত ১২:১৯ ; শুক্রবার ; ডিসেম্বর ৬, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাগদাদে নামাজের সময় মসজিদে হামলা, নিহত ১০

বরিশাল টাইমস রিপোর্ট
১১:২৬ পূর্বাহ্ণ, জুন ২২, ২০১৯

ইরাকের রাজধানী বাগদাদের একটি মসজিদে জুমার নামাজ চলাকালীন সন্ত্রাসী হামলায় অন্তত ১০ জন নিহত এবং আরও অন্তত ৩০ জন আহত হয়েছেন। দেশটির পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সূত্রের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাদ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এই বিস্ফোরণের খবর জানানো হয়েছে।

রাজধানী বাগদাদের উত্তরে এটি অবস্থিত হামলার শিকার ওই মসজিদটি নাম ইমাম মাহদি আল মুন্তাধার। শুক্রবার জুমার নামাজ চলাকালীন বিস্ফোরণের মাধ্যমে মসজিদটিতে আত্মঘাতী হামলা চালানো হয়। বাগদাদের ঘনবসতিপূর্ণ সদর সিটির পাশেই মসজিদটি অবস্থিত।

তুরস্কভিত্তিক সংবাদ সংস্থা আনাদোলুকে মহানগর পুলিশের ক্যাপ্টেন আহমেদ খালাফ বলেন, যে ব্যক্তি হামলা করেন তার পুরো শরীর বিস্ফোরক দিয়ে তৈরি বেল্টে আচ্ছাদিত ছিল। জুমার নামাজের সময় অতর্কিতে তিনি মসজিদে ঢুকে বিস্ফোরণের পর এই হতাহতের ঘটনা ঘটে।

তিনি জানান, মসজিদে হামলার ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। তবে অন্যান্য সংবাদ সংস্থা নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে সাত জন নিহত হওয়ার খবর জানাচ্ছে। এদিকে কোনো সন্ত্রাসী গোষ্ঠী এখনো ওই হামলার দায় স্বীকার করেনি।

২০১৭ সালে ইরাক সরকার ঘোষণা করে যে তারা ইসলামিক স্টেটকে (আইএস) পরাজিত করেছে। মধ্যপ্রাচ্যভিত্তিক আন্তর্জাতিক এই সন্ত্রাসী গোষ্ঠীটি দীর্ঘদিন ধরে রাজধানী বাগদাদে বেসামরিক নাগরিকদের ওপর হামলা করে আসছিল।

গত মাসে বাগদাদের উত্তরের দিকে অবস্থিত একটি মার্কেটে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় অন্তত ৮ জন নিহত এবং আরও ১৫ জন আহত হয়। এ ছাড়া গত নভেম্বরে শিয়া অধ্যূষিত বেশ কিছু জেলায় বিস্ফোরণে ছয় জন নিহত হন।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পিয়ন ইয়াছিনের বিরুদ্ধে পৌনে ছয় কোটি টাকা আত্মসাতের অভিযোগ  পেঁয়াজ খাওয়ায় শীর্ষে সিলেট, পিছিয়ে বরিশাল  বিয়ের প্রয়োজনবোধ করছেন অপু বিশ্বাস  মহানবীকে (সা.) নিয়ে কটূক্তিকারীর ফাঁসির দাবি  যুক্তরাষ্ট্রের নৌ-ঘাঁটি বন্দুক হামলা  মিথিলা-সৃজিতের বিয়ে সম্পন্ন  প্রয়োজনে কিংবা অপ্রয়োজনে ক্রেতা হয়ে যান তাদের  এদেশ সবার, রয়েছে সমান অধিকার : গণপূর্তমন্ত্রী  দুদকের ফাঁদ-মামলায় অসাধু কর্মকর্তারা  পটুয়াখালীতে ডাক্তার স্বামীর পুরুষাঙ্গ কেটে নিলো স্ত্রী