১১ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:২১ ; বৃহস্পতিবার ; মে ২৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাতাসে ধসে পড়ল সেতু!

বরিশাল টাইমস রিপোর্ট
৭:৪৯ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২২

বাতাসে ধসে পড়ল সেতু!

নিজস্ব প্রতিবেদক, বরগুনা:: বরগুনার তালতলীতে ঝুঁকিপূর্ণ ঘোষণার ৮ বছরেও মেরামত না করা একটি সেতু ভেঙে পড়ল বাতাসে। উপজেলার বেহালা-শানুর বাজার খালের ওপর সেতুর দুই তৃতীয়াংশ ভেঙে খালে নিমজ্জিত হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে সেতু পারাপারকারী আশপাশের প্রায় ১০ গ্রামের মানুষ। এলাকাবাসী ছোট্ট একটি ডিঙি নৌকায় করে এখন পার হচ্ছেন।

গত শনিবার রাত ১০ টার দিকে হঠাৎ করেই সেতুটির একাংশ ভেঙে পড়ে।

স্থানীয় সূত্রে জানা যায়- ২০০২ সালে কড়ইবাড়িয়া ইউনিয়নের বেহালা-শানুর বাজার খালের ওপর সেতুটি নির্মাণ করা হয়। ২০১৪ সালের শেষের দিকে সেতুটি চলাচলের অনুপযোগী হয়ে যায়। যে কারণে ভারী যানবাহন চলাচল নিষেধ করে ব্রিজটি ঝুঁকির তালিকায় যুক্ত করে এলজিইডি। এরপর থেকে আর কোনো সংস্কার হয়নি।

সরেজমিনে দেখা যায়, সেতুটি খালের পানিতে পড়ে আছে। দুই পাড়ে শিক্ষার্থী ও ব্যবসায়ীরা হাটবাজারে যাওয়ার জন্য পারাপারের অপেক্ষায় দাঁড়িয়ে। ডিঙি নৌকায় এক বারে কম সংখ্যক মানুষই পার হতে পারছেন।

ওই দুই ইউনিয়নের ৮ হাজার মানুষের যাতায়াতের জন্য এই সেতুটিই ছিল একমাত্র মাধ্যম।

স্থানীয় বাসিন্দা মাধব চন্দ্র জানান, এই সেতু দিয়ে তালতলী সদর বাজারসহ জেলা শহরে ওই এলাকার প্রায় ১০ টি গ্রামের প্রায় ৮ হাজার গ্রামবাসীর চলাচল করে। একটি মাধ্যমিক ও তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থীও এই পথেই আসা-যাওয়া করে।

তিনি বলেন, ‘ব্রিজটি দীর্ঘদিনেও সংস্কার না করায় লোহার এঙ্গেলগুলো লোনা পানিতে নষ্ট হয়ে যায়।’

তালতলী উপজেলা প্রকৌশলী আহম্মদ আলী বলেন, ‘ব্রিজটি পুনর্নির্মাণের জন্য প্রাক্কলন পাঠানো হয়েছে। বরাদ্দ পেলেই কাজ শুরু করা হবে। স্থানীয়দের চলাচলের জন্য বিকল্প ব্যবস্থার জন্য উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তার সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।’

ফোকাস, বরগুনা

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  প্রধানমন্ত্রীকে কটুক্তির প্রতিবাদে বাউফলে স্বেচ্ছাসেবক লীগের বিক্ষোভ মিছিল  বাউফলে বন কর্মকর্তার বিরুদ্ধে গাছ বিক্রির অভিযোগ  ঝালকাঠি/ আওয়ামী লীগ ও পুলিশের বাধায় বাগানে সম্মেলন করল বিএনপি  গণকমিশনের লোকজনই দুর্নীতির সঙ্গে জড়িত: চরমোনাই পির  সাংবাদিকের মা-বাবাকে অচেতন করে ঘরে চুরি  সুগন্ধা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, ২ জনের জরিমানা  বাউফল পৌর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি  বাউফলে বিকাশ এজেন্টকে কুপিয়ে টাকা ছিনতাই  পটুয়াখালীতে গরুর পচা মাংস বিক্রি: ব্যবসায়ীর জরিমানা  বাউফলে কমিউনিস্ট পার্টির বিক্ষোভ সমাবেশ