৪৭ মিনিট আগের আপডেট রাত ২:৪৭ ; মঙ্গলবার ; জুলাই ৭, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

বানারীপাড়ায় ভাঙনকবলিত সেই ১২টি পরিবারের পাশে এমপি শাহে আলম

বরিশাল টাইমস রিপোর্ট
৭:৪৩ অপরাহ্ণ, মে ৩০, ২০২০

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি:: বরিশালের বানারীপাড়ায় সৈয়দকাঠি ইউনিয়নের মসজিদবাড়ি গ্রামের দাসেরহাট বাজারের অদূরে হঠাৎ করে সন্ধ্যা নদীর ভাঙনে শিকার অসহায় সেই ১২টি পরিবারের পাশে দাঁড়িয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম । ভাঙনের খবর শুনে তিনি শনিবার দুপুরে ঘটনাস্থলে ছুটে যান। ভাঙন এলাকা পরিদর্শণ করে তিনি ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর প্রতি সমবেদনা জানিয়ে নদীর ভাঙন রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ ও তাদের পুনর্বাসনে সার্বিক সহায়তার আশ্বাস দেন। এছাড়া তিনি ক্ষতিগ্রস্থ এ পরিবারগুলোর মাঝে খাবার সহ সরকারি সহায়তার ব্যবস্থা গ্রহণে ইউএনও ও পিআইওকে নির্দেশ দেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাখার ইউপি চেয়ারম্যান খিজির সরদার,বরিশাল জেলা পরিষদ সদস্য আলহাজ্ব আওরঙ্গজেব হাওলাদার,স্থানীয় সৈয়দকাঠি ইউপি চেয়ারম্যান আ.মন্নান মৃধা প্রমুখ। প্রসঙ্গত শুক্রবার রাত ১টার দিকে সৈয়দকাঠি ইউনিয়নের মসজিদবাড়ি গ্রামের দাসেরহাট বাজারের অদূরে ভাঙন কবলিত নদীর তীরে বসবাসরত রতন বাড়ৈ, নিকুঞ্জ দেউরী, মনি বাড়ৈ, অনিল দেউরী, যশরত নাটুয়া, সুনীল মাল, হাবিব সিকদার, রাজে আলী সিকদার, নির্মল বাড়ৈ, অমৃত মধু, শ্যামল গাইন ও কৃষ্ণ বৈদ্যের ঘরবাড়ি ও গাছপালা সহ বসতভিটা নদীগর্ভে বিলীন হয়ে যায়। একরাতে চোখের সামনে সবকিছু হারিয়ে নিঃস্ব ও রিক্ত হয়ে ওই পরিবারগুলো দিশেহারা হয়ে পড়েছেন। তাদের চোখে এখন কেবলই ঘোর অমানিশার অন্ধকার।

এদিকে ওই রাতে খবর পেয়ে সৈয়দকাঠি ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আ.মন্নান মৃধা ঘটনাস্থলে গিয়ে ভাঙনের শিকার পরিবারগুলোর কয়েকজনের বসত ঘর ও আসবাবপত্র সরিয়ে নিতে সহায়তা করেন। এছাড়া তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে খাবারের ব্যবস্থা করেন। সৈয়দকাঠি ইউপি চেয়ারম্যান আ.মন্নান মৃধা জানান ওই ১২টি পরিবারের বসতভিটা সম্পূর্ণ বিলীন হয়ে গেছে এবং ভাঙন অব্যাহত থাকায় আরও বেশ কয়েকটি বাড়ির বসতঘর ও গাছপালা কেটে সরিয়ে নেওয়ার কাজ চলছে। যে কোন সময় ওই বাড়িঘর গুলোও নদী গ্রাস করে ফেলবে।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

সম্পাদক : হাসিবুল ইসলাম
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  করোনায় আক্রান্ত এবার মাশরাফির স্ত্রী সুমি  করোনা: ২৪ ঘন্টায় বরিশালে নতুন করে আরও ৩৭ জন আক্রান্ত  কমলনগরে সেবা উন্নয়ন ব্যাহত, দুর্নীতি অন্তরায়  রের্কড রুম থেকে দলিল উধাও, বরখাস্ত ৭ জন  বরিশালে করোনার লক্ষণ নিয়ে নির্বাহী প্রকৌশলীর মৃত্যু  ঝালকাঠির সাংবাদিক শফিউল আজম টুটুলের জন্মদিন আজ  তরুণীকে ধর্ষণ, বরিশালের রিয়াজ গ্রেপ্তার  বরগুনার বিষখালী নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্বার  রাজাপুরে মহানবী (স:) কে কটুক্তি করায় গ্রেপ্তার ১  কাঁঠালিয়া সদরে প্রথম করোনা রোগী শনাক্ত