বাবরি মসজিদ ধ্বংসের ২৬ বছর, অযোধ্যায় ২৫ হাজার পুলিশ মোতায়েন | বরিশালটাইমস
৯ ঘণ্টা আগের আপডেট সকাল ১০:২৮ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২২, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাবরি মসজিদ ধ্বংসের ২৬ বছর, অযোধ্যায় ২৫ হাজার পুলিশ মোতায়েন

অনলাইন ডেস্ক
৪:০৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৮

ভারতের উত্তরপ্রদেশের অযোধ্যায় ঐতিহাসিক বাবরি মসজিদ ধ্বংসের বর্ষপূর্তি ঘিরে শহরে সহিংসতার আশঙ্কা প্রকাশ করেছে রাজ্য পুলিশ। ২৬ বছর আগে ১৯৯২ সালের ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ধ্বংস করে দেশটির উগ্রপন্থী হিন্দুরা। বৃহস্পতিবার বাবরি মসজিদ ধ্বংসের বর্ষপূর্তিকে কেন্দ্র করে শহরে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

স্থানীয় প্রশাসন বলছে, যেকোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসন কাজ করছে। সন্দেহভাজন ব্যক্তিদের গ্রেফতারে পুলিশকে দেয়া হয়েছে সবুজ সংকেত।

ভারতীয় গণমাধ্যম বলছে, প্রত্যেক বছরের ৬ ডিসেম্বর দিনটিকে ভারতের কট্টর হিন্দুত্ববাদীদের সংগঠন বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দল ‘শৌর্য দিবস’ ও ‘বিজয় দিবস’ হিসেবে পালন করে। অন্যদিকে মুসলিম সম্প্রদায় দিনটিকে ‘ইয়াম-ই-গম’ (দুঃখের দিন) ও ‘ইয়াম-ই-শ’ (কাল দিবস) হিসেবে পালন করে।

দুই সম্প্রদায়ের ভিন্ন ভিন্ন উদযাপনকে কেন্দ্র করে যাতে কোনো ধরনে সংঘাত কিংবা সহিংসতার ঘটনা না ঘটে সেজন্য অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ। রাজ্য পুলিশ বলছে, দুই সম্প্রদায়ের মানুষের উদযাপন সুশৃঙ্খলভাবে সম্পন্ন করতে সহায়তার জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে।

ফৈজাবাদ জেলার পুলিশ সুপার অনিল সিং বলেছেন, ফৈজাবাদ এবং অযোধ্যায় প্রায় ২৫ হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও আধা-সামরিক বাহিনীও মোতায়েন রয়েছে।

উল্লেখ্য, মুঘল সম্রাট বাবরের নির্দেশে ১৫২৮-২৯ সালে অযোদ্ধায় ঐতিহাসিক বাবরি মসজিদ নির্মাণ করেন মীর বাকি। ষোড়শ শতকের ঐতিহাসিক এই মসজিদে হামলা চালিয়ে ভারতের উগ্রপন্থী হিন্দু কর সেবক গোষ্ঠীর সদস্যরা ১৯৯২ সালের ৬ ডিসেম্বর ধ্বংস করে।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মামলার রায় বাংলায় লিখুন : প্রধানমন্ত্রী  সরকারপক্ষের লোক অনেক পরিশ্রম করছেন : ড. কামাল  বরিশাল কোস্টগার্ডের যৌথ অভিযানে ৯৫ হাজার মিটার জাল আটক  ওয়াহেদ ম্যানসনে কোনো রাসায়নিক গুদাম নেই: শিল্পমন্ত্রী  ডাক্তার দেখাতে গিয়ে আগুনে পুড়ে মরলেন পটুয়াখালীর এনামুল  সবই পুড়ল, রইল শুধু ‘লা-ইলাহা ইল্লাল্লাহ’!  প্রিয়তমা অন্তঃসত্ত্বা রিয়াকে একা মরতে দেননি রিফাত  বরিশাল বিশ্ববিদ্যালয়ে বাঁধনের অফিস উদ্বোধন  মাতৃভাষা দিবসে ইভ্যুলেশন ফর লাইফের শিক্ষা উপকরণ বিতরণ  কেমিক্যাল কারখানা উচ্ছেদ নিয়ে মন্ত্রী-মেয়রের মতের অমিল