১৩ মিনিট আগের আপডেট বিকাল ৩:২৮ ; শনিবার ; ডিসেম্বর ৩, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাবা-বোনের লাশের জন্য ৩ দিন করতোয়া পাড়ে স্বপন

Mahadi Hasan
৮:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২২

বাবা-বোনের লাশের জন্য ৩ দিন করতোয়া পাড়ে স্বপন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: মহালয়া অনুষ্ঠানে যোগ দিতে শনিবার (২৪ সেপ্টেম্বর) মেয়ে অনিকা রাণীকে নিয়ে বাড়ি থেকে বের হন স্বরেন্দ্রনাথ রায় (৬০)। রাত যাপন করেন বড় মেয়ে কনিকা রাণীর বাড়িতে। পর দিন দুই মেয়ে, বড় মেয়ের স্বামী এবং স্বামীর বোনসহ রওনা হন অনুষ্ঠানে। কিন্তু অনুষ্ঠানে পৌঁছার আগে নৌকাডুবির শিকার হন তারা। এতে স্বরেন্দ্রনাথ রায়ের বড় মেয়ে আর জামাতা লাশ হয়ে ফিরলেও এখনও খোঁজ মেলেনি আরেক মেয়েসহ স্বরেন্দ্রনাথের।

বাবা এবং বোনের মরদেহ না পেয়ে তৃতীয় দিনেও করতোয়ার পাড়ে অপেক্ষা করছেন স্বরেন্দ্রনাথ রায়ের ছেলে স্বপন রায়। স্বপন রায়ের বাড়ি পঞ্চগড়ের বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের কলেজপাড়ায়। তার বড় বোন কনিকা রাণীর বাড়ি মাড়েয়া ইউনিয়নের বটতলীতে।

করতোয়া নদীর পাড়ে কথা হয় স্বপন রায়ের সঙ্গে। তিনি বলেন, ‘বাড়ি থেকে বের হওয়ার সময় বাবার চোখেমুখে ছিল মহালয়ে যাওয়ার আনন্দ। অথচ এখন আমাদের পরিবার জুড়ে কান্না। এখনও বোন এবং বাবার লাশ পেলাম না। লাশগুলো পেলে অন্তত নিজ হাতে সৎকার করতে পারতাম। ছেলে হিসেবে সৎকারের সময় বাবার মুখাগ্নী দিতে পারতাম।’

গত রোববার (২৫ সেপ্টেম্বর) শারদীয় দুর্গোৎসবের মহালয়া উপলক্ষে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া আউলিয়া ঘাট থেকে শতাধিক মানুষ শ্যালো ইঞ্জিনচালিত নৌকায় করে বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিলেন। ঘাট থেকে নৌকাটি কিছু দূর যাওয়ার পর দুলতে শুরু করে। এক পর্যায়ে ডুবে যায়। পরে উদ্ধার অভিযান শুরু করে প্রশাসন। এ ঘটনায় মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেল পর্যন্ত ৬৭ জনের লাশ উদ্ধার হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে অনেকে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের করতোয়া নদীর অপরপাড়ে বদেশ্বরী মন্দিরে মহালয়া পূজা উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও ধর্মসভার আয়োজন করা হয়। রোববার দুপুরের দিকে মূলত ওই ধর্মসভায় যোগ দিতে সনাতন ধর্মালম্বীরা নৌকা যোগে নদী পার হচ্ছিলেন। তবে ৫০ থেকে ৬০ জনের ধারণ ক্ষমতার নৌকায় দেড় শতাধিক যাত্রী ছিল। অতিরিক্ত যাত্রীর কারণে নদীর মাঝে গিয়ে নৌকাটি ডুবে যায়। অনেকে সাঁতরে তীরে উঠতে পারলেও নারী ও শিশুরা পানিতে ডুবে যায়।

ঘটনার পরপরই অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায়কে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। আজকে (২৭ সেপ্টেম্বর) রাতের মধ্যে এই কমিটির প্রতিবেদন জমা দেওয়ার কথা রয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় জানান, নিহত প্রত্যেক পরিবারকে মরদেহ সৎকারের জন্য ২০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

দেশের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মুক্তিপণ দিয়ে মুক্তি পেলেন অপহৃত ৯ জেলে  ৬ সিটের ইলেকট্রিক সাইকেল বানিয়ে চমকে দিলেন তরুণ  ব্রাজিলের খেলা শুরুর আগেই বন্ধুর ছুরিকাঘাতে যুবকের মৃত্যু  স্টিয়ারিংয়ে বসেই হার্ট অ্যাটাক চালকের, পরপর ধাক্কায় প্রাণ গেল একজনের  বানারীপাড়ার নতুন ইউএনও ফাতিমা আজরিন তন্বী  ব্রাজিল জিতলে রাজ ইউরোপে, আর্জেন্টিনা জিতলে পরী যাবেন মেসির দেশে!  বরিশালে শাসনের নামে কর্মীদের জুতাপেটা করলেন ছাত্রলীগ নেতা  মিডিয়া কার্ডে সাজাপ্রাপ্ত আসামির ছবি, সাংবাদিকদের আপত্তি  বরগুনায় হানাদার মুক্ত দিবস পালিত  বিয়ের তথ্য গোপন করে ফায়ার সার্ভিসে চাকরি