২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাবুগঞ্জে ঘূর্ণিঝড় ইয়াস মোকাবেলায় উপজেলা প্রশাসনের প্রস্তুতি সভা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৫ পূর্বাহ্ণ, ২৫ মে ২০২১

বাবুগঞ্জে ঘুর্ণিঝড় ‘ইয়াস’ মোকাবেলায় উপজেলা প্রশাসনের প্রস্তুতি সভা

আরিফ আহমেদ মুন্না পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে লঘুচাপ থেকে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ইয়াস’ মোকাবেলায় সতর্কীকরণ ও সর্বাত্মক প্রস্তুতি সভা করেছে বাবুগঞ্জ উপজেলা প্রশাসন। সোমবার (২৪ মে) বিকেলে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ওই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। ইউএনও মোঃ আমীনুল ইসলামের সভাপতিত্বে এসময় বিভিন্ন করণীয় সম্পর্কে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ নাসির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত ওই ঘূর্ণিঝড় প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুভাষ সরকার, মৎস্য কর্মকর্তা মোঃ সাইদুজ্জামান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাহ আরিফুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা শামীমা ইয়াসমিন ডলি, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন জোবায়দা আখতার, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আকবর কবির, বিআরডিবি চেয়ারম্যান খালেদা ওহাব, রহমতপুর ইউপি চেয়ারম্যান সরোয়ার মাহমুদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কমান্ডার আবদুল মালেক, সেইন্ট বাংলাদেশের সমন্বয়কারী তাহাজ্জুদ ইসলাম, বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুশাসনের জন্য নাগরিক (সুজন) কমিটির উপজেলা সম্পাদক আরিফ আহমেদ মুন্না প্রমুখ।

ঘূর্ণিঝড় ‘ইয়াস’ সতর্কীকরণ বিষয়ক ওই প্রস্তুতি সভায় এসময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আমীনুল ইসলাম দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রেরিত বিভিন্ন দিকনির্দেশনা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন। এছাড়াও ওই প্রস্তুতি সভায় ঘূর্ণিঝড়ের আপডেট তথ্যসহ বিভিন্ন ইউনিয়ন ও প্রত্যন্ত অঞ্চলে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সতর্কীকরণ মাইকিং, উপজেলার বিভিন্ন আশ্রয়কেন্দ্র ও সাইক্লোন শেল্টার প্রস্তুত করা, লঙ্গরখানা চালু, শুকনা খাবার ও পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট মজুদ, বিধ্বস্ত গাছ দ্রুত অপসারণে ভলান্টিয়ার টিম, স্বাস্থ্যসেবা দিতে মেডিকেল টিম, আহতদের উদ্ধারে ফায়ার সার্ভিসের রেসকিউ টিম প্রস্তুত রাখাসহ ঘূর্ণিঝড় মোকাবেলায় বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন