২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বাবুগঞ্জে বিভিন্ন কর্মসূচিতে এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ, ১৪ জুলাই ২০২০

আরিফ আহমেদ মুন্না প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাবুগঞ্জে জাতীয় পার্টির আলোচনা সভা, দোয়া-মোনাজাত ও বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়েছে। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বরিশাল-৩ আসনের এমপি গোলাম কিবরিয়া টিপুর নির্দেশে এবং বাবুগঞ্জ উপজেলা সভাপতি মকিতুর রহমান কিসলুর দিকনির্দেশনায় মঙ্গলবার বিকেলে জাতীয় পার্টির উপজেলা কার্যালয়ে এসব কর্মসূচি পালিত হয়।

উপজেলা জাতীয় পার্টির সম্পাদক ওমর ফারুক বাবুল আকনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের বর্ণিল কর্মময় দিনের ওপর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন জাতীয় পার্টির সিনিয়র নেতা অধ্যক্ষ নুরুল ইসলাম, রহমতপুর ইউনিয়ন কমিটির সভাপতি জেলানী সাজোয়াল, সাধারণ সম্পাদক হামিদুর রহমান হামিদ, দপ্তর সম্পাদক মাসুদ পারভেজ, মাধবপাশা ইউনিয়ন সভাপতি মোবাশ্বের হোসেন সিকদার, জাহাঙ্গীরনগর ইউনিয়নের যুগ্ম-আহবায়ক শামীম আহসান প্রমুখ। এছাড়াও এসময় জাতীয় পার্টির বিভিন্ন ইউনিয়ন কমিটির সভাপতি ও সম্পাদকরা বক্তব্য দেন।

আলোচনা সভায় স্মৃতিচারণ করতে গিয়ে বক্তারা বলেন, ‘পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ একজন সফল রাষ্ট্রপতি ছিলেন। তিনি রাষ্ট্রপতি থাকাকালে প্রথম উপজেলা পদ্ধতির প্রবর্তন করেন। এছাড়াও পবিত্র জুম্মার দিন শুক্রবার তিনি সরকারি ছুটি ঘোষণা করেন। তিনিই উপলব্ধি করেছিলেন ৬৮ হাজার গ্রাম বাঁচলে বাংলাদেশ বাঁচবে। গ্রামের মানুষের ভাগ্যোন্নয়নের জন্য তিনি পল্লীবন্ধু উপাধি পান। রাষ্ট্রক্ষমতায় থাকাকালে অসংখ্য গণমুখী সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি।’

জাতীয় পার্টির ওই অনুষ্ঠানে উপজেলা কমিটির নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন ইউনিয়ন এবং ওয়ার্ডের সভাপতি-সম্পাদকসহ জাতীয় পার্টির অঙ্গ সহযোগী সংগঠন যুব সংহতি ও ছাত্র সমাজের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের আত্মার শান্তি কামনা করে মিলাদ ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

দোয়া-মোনাজাত পরিচালনা করেন দক্ষিণ খানপুরা জামে মসজিদের ইমাম মাওলানা মো. হোসেইন মোল্লা। পরে বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের এমপি গোলাম কিবরিয়া টিপু এবং জাতীয় পার্টির উপজেলা সভাপতি মকিতুর রহমান কিসলুর দিকনির্দেশনা মোতাবেক পার্টির নিজস্ব উপজেলা কার্যালয়ের সামনে কয়েকটি গাছের চারা রোপনের মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। #

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন