২৯ মিনিট আগের আপডেট রাত ১১:৫৫ ; সোমবার ; অক্টোবর ১৪, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাবুগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবসের বিভিন্ন বর্ণাঢ্য কর্মসূচি পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট
৫:০৭ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৯

✪ আরিফ আহমেদ মুন্না ॥ “জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর; প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন”-এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৯ উপলক্ষে বাবুগঞ্জে র‌্যালি ও আলোচনা সভাসহ বিভিন্ন বর্ণিল কর্মসূচি পালিত হয়েছে। উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে ১১ জুলাই বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে দিনভর ওই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান খানের সভাপতিত্বে পরে উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (মা ও শিশু) ডাঃ সৈয়দা সুলতানা পারভীন, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল করিম হাওলাদার, বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আরিফ আহমেদ মুন্না ও মাধবপাশা ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন হাওলাদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নীরু শামসুন নাহার।

সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মহিউদ্দিনের সঞ্চালনায় এসময় আমন্ত্রিত অতিথিদের মধ্যে আরও বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাহফুজুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিথীকা সরকার, শিশু একাডেমি কর্মকর্তা ইসমাইল হোসেন, সেইভ দি চিলড্রেনের কো-অর্ডিনেটর আখতারুল আলম, পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ আতিকুর রহমান, ইব্রাহিম রাসেল, উপজেলা একাডেমিক সুপারভাইজার ইসরাত জাহান নীনা প্রমুখ।

আলোচনা সভা শেষে পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণে উদ্বুদ্ধকরণ এবং জনসংখ্যা নিয়ন্ত্রণে অবদান রাখাসহ পরিবার পরিকল্পনা কর্মসূচির বিভিন্ন স্তরে শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য পুরস্কৃত করা হয়। এসময় পরিবার পরিকল্পনা পরিদর্শক আমিনুল ইসলাম, শফিউল আলম, পরিদর্শিকা রওশন আরা বেগম, পরিবার কল্যাণ সহকারী রুমা আক্তার ও মাধবপাশা ইউনিয়ন পরিষদকে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন অতিথিরা।

এসময় প্রত্যেক রবিবারে রহমতপুর ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সৈয়দা সুলতানা পারভীনের সরাসরি তত্ত্বাবধানে সম্পূর্ণ বিনামূলে মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক বিশেষ পরামর্শ ও চিকিৎসা সেবা গ্রহণের জন্য সবাইকে স্বাস্থ্য কেন্দ্রে আসার আহবান জানান উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নীরু শামসুন নাহার। #

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

এই বিভাগের অারও সংবাদ
প্রধান সম্পাদক: শাহীন হাসান
সম্পাদক : শাকিব বিপ্লব
শহর সম্পাদক: আক্তার হোসেন
সহকারি সম্পাদক: মো. মুরাদ হোসেন
নির্বাহী সম্পাদক : মো. শামীম
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম


ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাংলাদেশে ঢুকে মাছ শিকার, ৪৯ ভারতীয় জেলে আটক  মেহেন্দিগঞ্জে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাহফুজের জয়  বাংলাদেশ ছাত্র-যুব ঐক্য পরিষদ নেছারাবাদ শাখার কমিটি ঘোষণা  বাবুগঞ্জে শিশু অধিকার সপ্তাহের বর্ণাঢ্য সমাপনী  আবরার হত্যা মামলার তদন্ত তদারকি কর্মকর্তা লেলিন  দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ নৌকা বাইচ ৩ দিনব্যাপী শুরু  সংসারের টানে মিনি ট্রাক চালাচ্ছেন পাকিস্তানের ক্রিকেটার!  নিহত আবরারের পরিবারের সাথে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ  মাদকের সঙ্গে অস্ত্রের ব্যবসা :আটক ৩  নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরতে গিয়ে বাঁধার মুখে জেলেরা