১২ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৭:০ ; রবিবার ; মে ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাবুগঞ্জে ভিআইপি নয়, দরিদ্রদের পাশে দাঁড়িয়েছে সাধারণ মানুষ!

স্পেশাল করেসপন্ডেন্ট
২:১৮ পূর্বাহ্ণ, এপ্রিল ৩, ২০২০

আরিফ আহমেদ মুন্না বাবুগঞ্জ উপজেলায় মন্ত্রী, এমপি, শীর্ষ রাজনৈতিক নেতাসহ বিশিষ্ট ব্যবসায়ী ধনকুবের ও টাকার কুমির মিলিয়ে প্রায় অর্ধশত ভিআইপি নামীয় বাসিন্দা থাকলেও করোনাভাইরাস মহামারীতে তারা লাপাত্তা। সমাজ সেবক দাবি করা এসব কথিত ভিআইপিদের চলতি দুর্যোগে জনকল্যাণে এখন পর্যন্ত কোনো তৎপরতা নেই। এমনকি লকডাউনের গত ৭ দিনেও তাদের কাউকেই কোনো ত্রাণ বা খাদ্য সহায়তা নিয়ে দরিদ্র শ্রমজীবী মানুষের পাশে দাঁড়াতে দেখা যায়নি।

পক্ষান্তরে কর্মহীন হয়ে পড়া এসব দরিদ্র শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছে সাধারণ মানুষ। নিজেদের বড় কোনো আর্থিক সঙ্গতি না থাকলেও সীমিত সাধ্য দিয়ে সরকারের পাশাপাশি বিভিন্ন খাদ্য সহায়তা করছেন তারা। গত দুদিন রহমতপুর ইউনিয়নের দরিদ্র শ্রমজীবী ২ শতাধিক পরিবারের মাঝে চাল, ডাল, আলুসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেন ওয়ার্কার্স পার্টির উপজেলা সম্পাদক শাহিন হোসেন এবং খানপুরাস্থ হাওলাদার বাড়ির ব্যবসায়ী ও ঠিকাদার শফিউল করিম টিপু। বাবুগঞ্জ দর্পণ পত্রিকার স্বেচ্ছাসেবকদের সহায়তায় এসব ত্রাণসামগ্রী মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দেন তারা।

এদিকে বাবুগঞ্জের জাহাঙ্গীরনগর ইউনিয়নের দক্ষিণ ফতেপুর গ্রামের বাসিন্দা রাজধানীর মিরপুর এলাকার ফিজিও থেরাপিস্ট জহিরুল ইসলাম সুমনের উদ্যোগে ঢাকার মিরপুর-১, ২, কল্যাণপুর, শ্যামলী ও আদাবর এলাকার ২ শতাধিক ছিন্নমূল ও শ্রমজীবী মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। চাল, ডাল, আলু, সাবান ও মাস্ক সম্বলিত এসব ত্রাণসামগ্রীর প্যাকেট তৈরি ও বিতরণের এ মহতী উদ্যোগে তাকে অর্থ এবং শ্রম দিয়ে সহায়তা করেন ঢাকাস্থ তার কয়েকজন স্বেচ্ছাসেবী বন্ধু।

বাবুগঞ্জের কেদারপুর ইউনিয়নের সাবেক মেম্বার আজিজুল ইসলাম বাবুলের উদ্যোগে ভূতেরদিয়া এলাকার শতাধিক দরিদ্র কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রীর প্যাকেট বিতরণ করা হয়। এ কাজে তাকে সার্বিক সহায়তা করেন তার পরিবারের কয়েকজন সদস্য ও রাশিয়া ছাত্রলীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার আবদুল্লাহ আল মামুন। এছাড়াও ব্যক্তিগত অর্থায়নে নিজেদের ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টায় উপজেলার বিভিন্ন এলাকায় ত্রাণ এবং খাদ্য সহায়তা দিচ্ছে ছাত্রলীগ, স্থানীয় যুবসমাজ ও স্বেচ্ছাসেবী অনেক সাধারণ মানুষ।

উল্লেখ্য, বাবুগঞ্জ উপজেলার কথিত ভিআইপি রাজনীতিবিদ এবং ধনকুবের ব্যবসায়ীরা দরিদ্র-অসহায় মানুষের পাশে না দাঁড়ালেও সরকারি এবং নিজেদের সাধ্যমতো ব্যক্তিগতভাবে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল এবং তার উপজেলা পরিষদের দুই ভাইস চেয়ারম্যান ইকবাল আহমেদ আজাদ ও ফারজানা বিনতে ওহাব। তারা সরকারি ত্রাণসামগ্রী ছাড়াও নিজেদের ব্যক্তিগত উদ্যোগে প্রায় ৫ শতাধিক মানুষের হাতে ইতোমধ্যে বিভিন্ন খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন।

এছাড়াও বরিশাল-৩ আসনের সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু তার নির্বাচনী এলাকা বাবুগঞ্জ ও মুলাদী উপজেলার ১০ সহস্রাধিক দরিদ্র শ্রমজীবী মানুষের তালিকা করে তাদের খাদ্য সহায়তা দেবেন বলে নিশ্চিত করেছেন এমপির মুখপাত্র ফায়জুল হক সুমন এবং উপজেলা জাতীয় পার্টির সভাপতি মাকিতুর রহমান কিসলু। তবে বাবুগঞ্জ উপজেলার প্রায় একডজন শীর্ষ ধনকুবের ও টাকার কুমির হিসেবে পরিচিত সমাজ সেবকরা মানুষের এই দুর্যোগকালীন সময় গা-ঢাকা দেওয়ার জনমনে ক্ষোভ বিরাজ করছে। অনেকেই তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসব মৌসুমী সমাজ সেবকদের সমালোচনায় মুখর হয়েছেন। #

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শেকলবন্দি যুবকের জীবন!  বাউফলে ৬টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সীলগালা  ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সিসিভিটি স্থাপন নিয়ে বাণিজ্যের অভিযোগ  মহিষের কিল্লা ভাঙচুর ২ রাখালসহ শতাধিক মহিষ নিখোঁজ  ‘বাসে ডাকাত পড়েছে বলে দৌড়ে পালিয়েছে চালক’  বাস চালক-হেলপার ছিলেন ঘুমের ঘোরে, দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের  বোনের জানাজায় যাওয়ার সময় বাস দুর্ঘটনায় ভাই নিহত  পুকুরে সাঁতার কাটতে গিয়ে প্রাণ গেলো পুলিশ কর্মকর্তার  বরিশালে ভয়াবহ বাস দুর্ঘটনা: তদন্তে বরিশাল জেলা প্রশাসনের কমিটি  মনপুরায় ব্যাংক এশিয়ার স্থান পরিবর্তন ও নতুন অফিস উদ্বোধন