২ ঘণ্টা আগের আপডেট সকাল ৫:৫৫ ; শুক্রবার ; ডিসেম্বর ৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাবুগঞ্জে যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত

স্পেশাল করেসপন্ডেন্ট
১:০৯ পূর্বাহ্ণ, মার্চ ৮, ২০২২

বাবুগঞ্জে যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত

আরিফ আহমেদ মুন্না বাবুগঞ্জে বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণের মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার (৭ মার্চ) স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

সকালে উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, বাবুগঞ্জ থানা ও বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-২’এর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে পৃথক শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে উপজেলা অডিটোরিয়ামে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস.এম খালেদ হোসেন স্বপন, সাধারণ সম্পাদক ও রহমতপুর ইউপি চেয়ারম্যান মৃধা আক্তার-উজ-জামান মিলন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইকবাল আহমেদ আজাদ এবং যুদ্ধকালীন বেইজ কমান্ডার বীর প্রতীক রতন আলী শরীফ।

উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাহবুবুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাহ আরিফুল ইসলাম, চাঁদপাশা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন রাঢ়ী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তফা কামাল চিশতি, আব্দুল মান্নান হাওলাদার, যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ করিম লাবু, জাতীয় পার্টির সম্পাদক ওমর ফারুক বাবুল আকন, বিমানবন্দর প্রেসক্লাব সভাপতি আরিফ আহমেদ মুন্না ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুনির হোসেন রুম্মন।

আলোচনা সভা শেষে উপজেলা শিশু একাডেমির উদ্যোগে অনুষ্ঠিত রচনা, চিত্রাঙ্কন ও বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে শিশু একাডেমির নিয়মিত শিশুশিল্পীরা। এছাড়াও উপজেলা প্রশাসন ও শিশু একাডেমির যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধভিত্তিক পুস্তক প্রদর্শনীর আয়োজন করা হয়। #

Other, বরিশালের খবর, বিভাগের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সেমিফাইনালে আর্জেন্টিনা  ব্রাজিলের হার দেখে অজ্ঞান কিশোর, নেয়া হলো হাসপাতালে  পদত্যাগ করলেন তিতে  মেসির পাসে মলিনার গোল, এগিয়ে আর্জেন্টিনা  বিএনপির সমাবেশ: ফখরুলের পরিবর্তে প্রধান অতিথি মোশাররফ  বিশ্বকাপ থেকে বিদায়ে কান্নায় ভেঙে পড়লেন নেইমার  নেদারল্যান্ডসের বিপক্ষে আর্জেন্টিনার একাদশে নেই ডি মারিয়া  বিএনপির সমাবেশ: ব্যানার-ফেস্টুনে সাজছে গোলাপবাগ মাঠ  ব্রাজিলকে কাঁদিয়ে সেমিতে ক্রোয়েশিয়া  নেইমারের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে ব্রাজিল