১ ঘণ্টা আগের আপডেট সকাল ১১:২৬ ; মঙ্গলবার ; জানুয়ারি ২৬, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

বাবুগঞ্জে সজাগ-এর উদ্যোগে সপ্তাহব্যাপী বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট
১০:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২০

নিজস্ব প্রতিবেদক করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বাবুগঞ্জে সপ্তাহব্যাপী বিনামূল্যে মাস্ক বিতরণ কার্যক্রম শুরু করেছে উপজেলার স্বনামধন্য স্বেচ্ছাসেবী সংগঠন সজাগ। বুধবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে আনুষ্ঠানিকভাবে ওই মাস্ক বিতরণ কার্যক্রম শুরু করে সংগঠনটি। প্রধান অতিথি হিসেবে সপ্তাহব্যাপী ওই মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টা বরিশাল বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুশাসনের জন্য নাগরিক (সুজন) কমিটির উপজেলা সম্পাদক আরিফ আহমেদ মুন্না।

সজাগ-এর প্রতিষ্ঠাতা সভাপতি চাঁদপাশা হাইস্কুল ও কলেজের প্রভাষক মনিরুল ইসলামের সভাপতিত্বে ওই মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংকের ম্যানেজার দেবাশীষ চৌধুরী ও মেঘনা ব্যাংকের সিনিয়র অফিসার রাসেল মোল্লা। এসময় আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বিমানবন্দর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রোকন মিয়া, দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের উপজেলা কো-অর্ডিনেটর আল-আমিন শেখ, সজাগ-এর সম্পাদক আল-আমিন হাওলাদার, ইঞ্জিনিয়ার নয়ন হোসেন সাইফুল, আরিফুর রহমান অপু, রাকিব হোসেন, আবদুল করিম, রাহাত মাহমুদ, ইকবাল হোসেন, মোঃ রেদওয়ান, আবুল হোসেন, নাজমুল আলম, ফয়সাল হোসেন প্রমুখ।

মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে উপজেলা পরিষদ কমপ্লেক্সে বিভিন্ন কাজে আসা মাস্কবিহীন লোকজন, সেবাগ্রহীতা, খানপুরা এলাকার সকল দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানের ক্রেতা-বিক্রেতা এবং রহমতপুর-মীরগঞ্জ সড়কে চলচলকারী বিভিন্ন যানবাহনের চালক, যাত্রী ও মাস্কবিহীন পথচারীদের মাঝে বিনামূল্যে প্রায় ৫ শতাধিক মাস্ক বিতরণ করা হয়। এসময় সরকারি নির্দেশনা অনুযায়ী সবসময় মাস্ক ব্যবহারে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে মোটিভেশন এবং অ্যাডভোকেসি করা হয়।

মাস্ক বিতরণ কর্মসূচি প্রসঙ্গে সজাগ-এর প্রতিষ্ঠাতা সভাপতি প্রভাষক মনিরুল ইসলাম বলেন, ‘করোনা মহামারীর প্রথম থেকেই দুঃস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণসহ বিভিন্ন সামাজিক দায়িত্ব পালন করছে আসছে স্বেচ্ছাসেবী সংগঠন সজাগ। বর্তমানে করোনার প্রকোপ বাড়লেও মানুষের মাঝে সচেতনতা ও সতর্কতা উল্টো কমে গেছে। সেই বাস্তবতা থেকেই আপাতত সপ্তাহব্যাপী এই মাস্ক বিতরণ কর্মসূচি শুরু করা হয়েছে। সজাগ-এর এসব জনসেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।’ #

জাতীয় খবর, বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  জানাজা নামাজে বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থীর ওপর আ'লীগ কর্মীদের হামলা  মাধবপাশায় নৌকার চেয়ারম্যান হতে চান বিমানবন্দর প্রেসক্লাবের আইন সম্পাদক মামুন  বাবুগঞ্জে কৃষি প্রযুক্তি মেলার বর্ণাঢ্য উদ্বোধন  ধর্মঘট প্রত্যাহার: লঞ্চ চলাচল শুরু  বরিশাল: আগুনে পুড়ল শেষ আশ্রয়স্থল  পিরোজপুর থেকে ৯৯৯ নম্বরে ফোন করে প্রাণে রক্ষা পেলেন তরুণী  আমানতগঞ্জে প্রতিবেশীর জমিতে জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণ, থানায় অভিযোগ  ঝালকাঠিতে ধর্ষণে অন্ত:সত্ত্বা তরুণীর ছেলে সন্তান প্রসব  বরগুনায় ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড, গর্ভের সন্তান বড় হবে আসামির পরিচয়ে  টেনিসে দেশ সেরা ঝালকাঠির মেয়ে সুস্মিতা সেন