২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বাবুগঞ্জে ৪০ ইমামকে ঈদ সম্মানী দিলেন সোহাগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:১৪ অপরাহ্ণ, ২৬ মে ২০২০

বাবুগঞ্জে ৪০ ইমামকে ঈদ সম্মানী দিলেন সোহাগ

আরিফ আহমেদ মুন্না বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের ৪০টি মসজিদের ইমামকে ঈদের আর্থিক অনুদান দিয়েছেন বিশিষ্ট শিল্পপতি ও তরুণ সমাজসেবক মাহবুবুর রহমান সোহাগ। করোনাভাইরাসের প্রভাবে উপার্জনহীন হয়ে পড়া রহমতপুর ইউনিয়নের ৪০টি মসজিদের ইমামদের প্রত্যেকের হাতে নগদ ১ হাজার টাকা করে ওই ঈদ সম্মানী প্রদান করেন তিনি।

শিল্পপতি মাহবুবুর রহমান সোহাগের পক্ষ থেকে ঈদের কয়েকদিন আগে বিভিন্ন মসজিদে গিয়ে ইমাদের কাছে ওই সম্মানীর টাকা পৌঁছে দেন তার বাবা রহমতপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সরোয়ার মাহমুদ। এসময় উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম অধ্যক্ষ মাওলানা আ.জ.ম শামসুল আলম, ইমাম সমিতির নেতা মাওলানা আবদুল হান্নান খান, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের ইউনিয়ন সমন্বয়কারী আবু হানিফ ফকির প্রমুখ উপস্থিত ছিলেন।

ইমামদের ওই সম্মানী প্রদান প্রসঙ্গে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের তরুণ সমাজসেবক ও ঢাকার জে.এস কটন ইন্টারন্যাশনাল লিমিটেডের এমডি মাহবুবুর রহমান সোহাগ বলেন, ‘মুসল্লীদের দান-অনুদানের টাকা দিয়ে অনেক মসজিদের ইমামের বেতন হয়। কিন্তু করোনার কারণে মসজিদে মুসল্লী যেতে না পারায় আর্থিক সংকটের কারণে অনেক মসজিদের ইমাম-মুয়াজ্জিদের বেতন-ভাতা বন্ধ হয়ে যায়। তাই ঈদের সময় ইমামদের একটু শ্রদ্ধা জানাতেই তাদের জন্য সামান্য ঈদ সম্মানী পাঠানো হয়েছে। আমি সবসময়ই অভাবগ্রস্ত মানুষের পাশে থাকার, মানুষকে সাহায্য-সহযোগিতা করার চেষ্টা করি।’ #

13 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন