১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

বিআরইউতে মুক্তিযোদ্ধা সম্মাননা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:০৪ অপরাহ্ণ, ২৬ মার্চ ২০১৭

“মুক্তিযুদ্ধে গণহত্যার স্বীকৃতি দাও” এই স্লোগানে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি মুক্তিযুদ্ধের গল্পবলা ও মুক্তিযোদ্ধাকে সন্মাননা প্রদান করা হয়।

শনিবার বিকালে নগরের বিবির পুকুরের পূর্ব পাড়ে বরিশাল রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে প্রথমে শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা শুরু হয়। পরে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করে বিজয়ীদের ক্রেস্ট এবং অংশগ্রহণকারীদের প্রত্যেককে সনদপত্র ও মুক্তিযুদ্ধের বই দেয়া হয়।

প্রতিযোগিতা শেষে ফলাফল ঘোষণার আগে শিশুদেরকে মুক্তিযুদ্ধের গল্প শোনান মুক্তিযোদ্ধারা।

রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ও এ কর্মসূচির আহবায়ক বাপ্পী মজুমদারের সঞ্চলনায় সংগঠনের সভাপতি আনিসুর রহমান স্বপনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, বীর মুক্তিযোদ্ধা প্রদীপ কুমার ঘোষ পুতুল, নুরুল আলম ফরিদ, এ এম জি কবির ভুল, পরিমল ঘোষ, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, চিত্রশিল্পী জগন্নাথ দে, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কামরুল আহসান, সাবেক সভাপতি সুশান্ত ঘোষ, নজরুল বিশ্বাস প্রমুখ।

অনুষ্ঠানের শেষে মুক্তিযোদ্ধা প্রদীপ কুমার ঘোষ পুতুলকে সন্মাননা প্রদান করা হয়। পাশাপাশি দীর্ঘসময় ধরে আয়োজনে সহযোগিতা করায় সুন্দরবন নেভিগেশন গ্রুপের স্বত্ত্বাধিকারী সাইদুর রহমান রিন্টুকে সন্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ক গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে জান্নাতুল প্রীতি, দ্বিতীয় হয়েছে জারিফ খান, তৃতীয় হয়েছে কাকন কর্মকার, চতুর্থ হয়েছে অরিন চ্যাট্যার্জী, পঞ্চম হয়েছে ঈষান কর্মকার।

খ গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে ইয়ালিব বিন সাদ, দ্বিতীয় হয়েছে ইশিকা ঘোষ, তৃতীয় অধিকার করেছেন য্যোতিন্দ্রময় রুদ্র সোম।

গ গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে ফকরুল ইসলাম রাতুল, দ্বিতীয় হয়েছে এস এম ওয়াহিদুর রহমান, তৃতীয় হয়েছে অনিকা মুশরাত ঐশি।

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন