১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বিএম কলেজের সামনে আগুন ধরিয়ে বিক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৪১ অপরাহ্ণ, ২১ নভেম্বর ২০১৬

বরিশাল: বরিশাল সরকারি ব্রজমোহন কলেজের জীবনানন্দ দাশ হলের নির্মানাধীন চার তলা ভবনের কাজ দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকায় বিক্ষোভ করেছে হলের আবাসিক ছাত্ররা।

এসময় তারা কলেজের সামনে মূল সড়ক অবরোধ করে ঘন্টাব্যাপী বিক্ষোভ করে।

সোমবার বেলা ১১টা থেকে তাদের বিক্ষোভ শুরু হয়।

এর আগে জীবনানন্দ দাশ হলের আবাসিক ছাত্ররা হলের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে কলেজের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে প্রশাসনিক ভবনের সামনে এসে বিক্ষোভ শুরু করে। তখন বিক্ষুদ্ধ ছাত্ররা প্রশাসনিক ভবনের মূল ফটক আটকে তাদের দাবী উত্থাপন করে বিক্ষোভ শুরু করে।

কিছুক্ষন পর হলের ছাত্ররা কলেজের সামনে মূল সড়কে এসে রাস্তায় আগুন জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এতে পুলিশ একাধিকবার বাঁধা দিলেও তা উপেক্ষা করে তাদের বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রাখে।

পরে কলেজ অধ্যক্ষ স.ম ইমানুল হাকিম ঘটনাস্থলে এসে ছাত্রদের নিবৃত্ত করলে পরিস্থিতি শান্ত হয়।

এদিকে অবরোধের ফলে রাস্তায় ঘন্টাব্যাপী যানজটের সৃষ্টি হয়। যার ফলে ভোগান্তিতে পরে সাধারণ মানুষ।

এ বিষয়ে জীবনানন্দ দাশ হলের আবাসিক ছাত্র সোহাগ দাস বলেন, দীর্ঘদিন যাবৎ আমাদের হলের নির্মানাধীন চারতলা ভবনের কাজ বন্ধ রয়েছে। আমরা এর আগেও অনেক আন্দোলন করেও কোন লাভ পায়নি। এ ভবনের কাজ সম্পন্ন না হওয়ায় মানবেতর পরিবেশে বাস করছে শিক্ষার্থীরা। এর কারণেই এ আন্দোলন।

সরকারী ব্রজমোহন কলেজের অধ্যক্ষ স.ম ইমানুল হাকিম বলেছেন, হলের ছাত্রদের বলেছি দুই মাসের মধ্যে কাজ শুরু হবে। সে কারণে তারা আন্দোলন প্রত্যাহার করেছে।

এ বিষয়ে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আতাউর রহমান বলেন, ছাত্রদের আন্দোলনের ফলে মূল সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। তবে বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন