৭ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৬:১৮ ; বৃহস্পতিবার ; জানুয়ারি ২৪, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

বিক্রি হচ্ছে ৮১ হাজার ফেসবুক অ্যাকাউন্টের প্রাইভেট মেসেজ

অনলাইন ডেস্ক
১:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮

কয়েক লক্ষ ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে সেই খবর পুরনো। তবে এই খবরের মধ্যে এবার আরও ভয়ঙ্কর তথ্য বের হয়েছে। তা হলো- হ্যাকট করা এসব ফেসবুক অ্যাকাউন্টের প্রাইভেট মেসেজ বিক্রি করছে হ্যাকাররা!

বিবিসির এক সংবাদে বলা হয়েছে, ৮১ হাজারের মত ফেসবুক অ্যাকাউন্ট তারা হ্যাক করেছে। সেসব অ্যাকাউন্টের প্রাইভেট মেসেজ বিনিময় করে লভ্যাংশ নিচ্ছে হ্যাকাররা।

প্রাইভেট মেসেজ বিক্রি করা হচ্ছে দাবি করে এক ইউজার (FBSaler)। পরে গত সেপ্টেম্বরে সামনে আসে বিষয়টি। সাইবার সিকিওরিটি ফার্ম ডিজিটাল স্যাডোস এ ঘটনার তদন্তে নামলে বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য। জানা যায়, প্রাইভেট মেসেজসহ প্রায় ৮১,০০০ বেশি অ্যাকাউন্ট বিক্রি করা হচ্ছে!

বিষয়টি নিশ্চিত করতে মাঠে নামে বিবিসি রাশিয়ান সার্ভিস। জানানো হয়, পাঁচ ফেসবুক অ্যাকাউন্ট হোল্ডারদের সঙ্গে যোগাযোগ করা হলে জানা যায় আসল সত্য। সেই অ্যাকাউন্ট হোল্ডাররা জানান, অ্যাকাউন্টগুলো তাদেরই। শুধুমাত্র মেসেজই নয়, ছবিসহ অন্যান্য কনটেন্টের সঙ্গে বিক্রি হচ্ছিল সেসব প্রোফাইলগুলোও।

হ্যাকের ঘটনায় বেশি প্রভাবিত হয়েছে ইউক্রেন এবং রাশিয়ার ব্যবহারকারীরা। এ তালিকা থেকে বাদ যায়নি ইউকে, ইউএস, ব্রাজিলসহ অন্যান্য দেশগুলোও। তবে ফেসবুক বলছে, মেসেজ বিক্রির খবর সত্য নয়।

ফেসবুকের নিরাপত্তা বিভাগের প্রধান গাই রোসেন বলেছেন, আমরা ব্রাউজার প্রস্তুতকারকদের সাথে যোগাযোগ করেছি। এ ছাড়া আইন প্রয়োগকারী সংস্থার সাথে যোগাযোগ করেছি এবং ফেসবুক অ্যাকাউন্ট থেকে তথ্য প্রদর্শন করে এমন ওয়েবসাইটও সরাতে স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে কাজ চলছে।

তথ্যপ্রযুক্তির খবর

আপনার মতামত লিখুন :

এডিটর ইন চিফ: হাসিবুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বঙ্গোপসাগরে দুই জাহাজডুবি  আরমান আলিফের ‘শূন্যতা’  মা-বাবার খোঁজে সুইজারল্যান্ড থেকে বাংলাদেশে খোদেজা  হিন্দু-মুসলিম বিয়ে অবৈধ কিন্তু সন্তান বৈধ  বাবাকে পিটিয়ে হত্যা করল ছয় ছেলে  গরুর পাঁচ পা!  জেনে নিন আপনার হ্যান্ডসেট বৈধ কি না  মাছ মাংসে বিষ, প্রমাণ মিলেছে  বিশ্ব ইজতেমা ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি  মালয়েশিয়ার নতুন রাজা আবদুল্লাহ