২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বিচার বিভাগকে ডিজিটালাইজেশন করা হবে: আইনমন্ত্রী

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৫:৫৩ অপরাহ্ণ, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

বিচার বিভাগকে ডিজিটালাইজেশন করা হবে: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: আইনমন্ত্রী অনিসুল হক বলেছেন, আইনের শাসন, ন্যায় বিচার প্রতিষ্ঠায় তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বিচার বিভাগকে আরও আধুনিকায়ন ও ডিজিটালাইজেশন করা হবে। বর্তমান বিশ্বায়নের যুগে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিচার বিভাগের উন্নয়নে বদ্ধ পরিকর, এজন্য অভীষ্ট লক্ষ্যে পৌছাতে ২ হাজার ২শ কোটি টাকার একটি ই-জুডিশিয়াল প্রকল্প গ্রহণ করা হয়েছে। রোববার দুপুরে পিরোজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নবনির্মিত ১২ তলা ফাউন্ডেশনের ৮ তলা বিশিষ্ট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারওয়ার। এ সময় আরও বক্তব্য রাখেন- শ ম রেজাউল করিম এমপি ও মহিউদ্দিন মহারাজ এমপি, বক্তব্য রাখেন-ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মুকতাদির আলম, জেলা প্রশাসক মোহম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মো. শরিফুল ইসলাম, জেলা বারের সভাপতি খান মো. আলাউদ্দিন, সাধারণ সম্পাদক এমডি আউয়াল ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ।

এ সময় একজন অতিথির দাবির উত্তরে মন্ত্রী বলেন, পিরোজপুর জেলা আইনজীবী সমিতির ভবন সম্প্রসারণ ও অন্যান্য সুবিধাদি বৃদ্ধিকল্পে একটি পরিকল্পনা তার মন্ত্রণালয়ে পাঠালে তা অবশ্যই বাস্তবায়ন করা হবে। উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালের ৯ মার্চ পিরোজপুরে এক সরকারি সফরে এসে বিভিন্ন প্রকল্পের ভিত্তি প্রস্তরের উদ্বোধন করেছিলেন।

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন