৩ মিনিট আগের আপডেট বিকাল ১২:৫০ ; বৃহস্পতিবার ; মে ২৮, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

বিজিবিতে সিপাহী পদে নিয়োগ

বরিশালটাইমস রিপোর্ট
১১:২২ পূর্বাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯

সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) ৯৫ তম ব্যাচে সিপাহী (জিডি) পদে পুরুষ ও মহিলা প্রার্থী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে।

আবেদনের যোগ্যতা:

এইচএসসি পাস পুরুষ ও নারী উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবেন। এসএসসি বা সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩.০০ এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় জিপিএ কমপক্ষে ২.৫০ পেতে হবে।

পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ওজন ৪৯.৮৯৫ কেজি বা ১১০ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি থেকে এবং স্ফীত অবস্থায় ৩৪ ইঞ্চি হতে হবে। মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭.১৭৩ কেজি বা ১০৪ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।

উপজাতীয় পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৪৭.১৭৩ কেজি বা ১০৪ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি থাকতে হবে। উপজাতীয় মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট, ওজন ৪৩.৫৪৪ কেজি বা ৯৬ পাউন্ড হতে হবে।

০৫ এপ্রিল ২০১৯ তারিখে প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে। দৃষ্টিশক্তি ৬/৬ থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে এবং সাঁতার জানতে হবে। ড্রাইভিং লাইসেন্সপ্রাপ্ত ও কম্পিউটারে দক্ষ প্রার্থীরা অগ্রাধিকার পাবেন।

রেজিস্ট্রেশনের নিয়ম:

টেলিটক মোবাইলের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করা যাবে ২০ অক্টোবর ২০১৯ সকাল ১০টা থেকে ০৩ নভেম্বর ২০১৯ তারিখ রাত ১২টা পর্যন্ত।

প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে BGBHSC Board KeywordHSC RollHSC PassYearSSC Board KeywordSSC RollSSC PassYearHome District CodeUpazilla Name লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। প্রত্যেক জেলার কোড নম্বর বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে।

এসএমএসে পাঠানো তথ্য যাচাই করে যোগ্য প্রার্থীদের তাৎক্ষণিক ফিরতি এসএমএসে একটি পিন (PIN) নম্বর পাঠানো হবে।

প্রাপ্ত পিন নম্বরসহ BGBYESPIN NumberContact Mobile Number লিখে পুনরায় ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

দ্বিতীয় এসএমএস পাঠানোর সময় মোবাইলে পরীক্ষার ফি বাবদ ১৫০ টাকা এবং এসএমএস চার্জসহ মোট ১৬০ টাকা ব্যালেন্স থাকতে হবে। আবেদন ফি কেটে রেজিস্ট্রেশন নম্বরসহ একটি কনফার্মেশন এসএমএস পাঠানো হবে। রেজিস্ট্রেশন নম্বরসহ এসএমএসটি সংরক্ষণ করতে হবে।

এসএমএস সংক্রান্ত বিষয়ে জানার জন্য যে কোন মোবাইল থেকে ০১৭৬৯৬০০৮৯৮ নম্বরে ফোন করে অথবা টেলিটক থেকে ১২১ নম্বরে ফোন করে বিস্তারিত জানা যাবে।

বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে

খবর বিজ্ঞপ্তি

আপনার মতামত লিখুন :

 

বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের পক্ষে
সম্পাদক : হাসিবুল ইসলাম
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  করোনায় মারা গেলেন কলেজের অধ্যাপক  দৌলতদিয়া ফেরিঘাটে ঢাকামুখী মানুষের চাপ  করোনায় বাজারে এলো রুপার মাস্ক, চাহিদা তুঙ্গে  পঙ্গপাল নিয়ে বিপদে ভারত!  ইউনাইটেডে অগ্নিকাণ্ড: তদন্ত কমিটি, অপমৃত্যু মামলা  বস্তা পরিবর্তন করে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রি  বরিশালে আরও তিনদিন ভারী বৃষ্টিপাতের আশঙ্কা, ৩ নম্বর সতর্কতা  করোনায় প্রাণ হারালেন ঈশ্বরদীর জাসদ সভাপতি বাচ্চু  নাসার ‘ঐতিহাসিক’ রকেট উড্ডয়ন আটকে দিল বাজে আবহাওয়া  ছেলেকে আটক, থানায় ঢুকে পুলিশ সদস্যকে পেটা‌লেন বাবা