২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বিদ্যানিকেতনের অর্ধশত শিক্ষার্থী হঠাৎ অসুস্থ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০৫ অপরাহ্ণ, ৩১ জুলাই ২০১৬

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয় (পবিপ্রবি) পরিচালিত সৃজনী বিদ্যানিকেতনের অর্ধশত শিক্ষার্থী ক্লাস চলাকালীন হঠাৎ অসুস্থ হয়ে পড়েছে। আজ রবিবার সকালে এ ঘটনা ঘটে। এদের মধ্যে আটজনকে স্থানীয় লুথ্যারান হেলথ কেয়ার সেন্টার ও পাঁচজনকে পবিপ্রবি স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। কর্তৃপক্ষ সঙ্গে সঙ্গে বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে।

অসুস্থ শিক্ষার্থীর অভিভাবক ও হাসপাতাল সূত্রে জানা গেছে, প্রতিদিনের ন্যায় বিদ্যালয়ের ক্লাস শুরু হয়। এর কিছুক্ষণ পর সাড়ে ৮টার দিকে ৫ম ও ৮ম শ্রেণির অর্ধশত শিক্ষার্থী শ্বাসকষ্ট, মাথাব্যাধা ও পেটে ব্যাথায় হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। হাসপাতালে ভর্তিকৃতরা হচ্ছে ৫ম শ্রেণির সাবা, আকাশ, শিফাত, মাহি, ইমন, মিঠু, জাকারিয়া, তাবা, পপি, মৃদুল, হাসানুর রহমান ও স্বর্ণা এবং ৮ম শ্রেণির সুইটি।

এর আগে শনিবার দুপুরের দিকে ওই প্রতিষ্ঠানের ৫ম শ্রেণির ১৫ জন শিক্ষার্থী একইভাবে অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে প্রাথমিক চিকিৎসা শেষে অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয়। পরপর দু’দিন প্রতিষ্ঠানের শিক্ষার্থী এভাবে অসুস্থ হয়ে পড়ায় শিক্ষার্থীদের মধ্যে আতংক বিরাজ করছে। এ ব্যাপারে প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আব্দুল কুদ্দুস বলেন, অধিক গরমে শিক্ষার্থীরা হঠাৎ অসুস্থ হয়ে পড়েছে। হঠাৎ অসুস্থতার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এ ব্যাপারে পবিপ্রবি স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. এ টি এম নাসির উদ্দিন বলেন, শিক্ষার্থীরা সকালে খালি পেটে থাকায় এবং শ্রেণিকক্ষের ভ্যাপসা গরমে শিক্ষার্থীরা শ্বাসকষ্ট অনুভব করলে তারা অসুস্থ হয়ে পড়ে। তবে আতংকের কিছু নেই। সবাই সুস্থ হয়ে উঠবে। এটি সাইক্লোলোজিক্যাল সমস্যা।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন