৫ মিনিট আগের আপডেট বিকাল ১:১১ ; বৃহস্পতিবার ; সেপ্টেম্বর ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বিদ্যালয়ের মাঠ যেন ডোবা, কমছে শিক্ষার্থী উপস্থিতি

বরিশাল টাইমস রিপোর্ট
৪:২৩ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২২

বিদ্যালয়ের মাঠ যেন ডোবা, কমছে শিক্ষার্থী উপস্থিতি

হাসান পিন্টু, লালমোহন:: সামান্য বৃষ্টিতেই ভোলার লালমোহনের ৬৮ নম্বর পূর্ব চরলক্ষ্মী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে হাটুসমান পানি। একদিন বৃষ্টি হলেই পানি জমে থাকে মাসের পর মাস। মাঝে মধ্যে এ পানিতে পড়ে নষ্ট হয়ে যায় শিক্ষার্থীদের জামা-কাপড়সহ বই-খাতা। আবার দীর্ঘদিন পানি জমে থাকার কারণে পচা দুর্গন্ধে নষ্ট হয় বিদ্যালয়ে লেখাপড়ার পরিবেশ। এতে করে বিদ্যালয়টিতে কমছে শিক্ষার্থী উপস্থিতির সংখ্যা।

ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী হৃদয়, ফয়েজ ও নোমান জানায়, মাঠে পানি জমে থাকার কারণে আমাদের বিদ্যালয়ে আসতে সমস্যা হয়। মাঠের পানিতে পড়ে আমাদের অনেকের স্কুল ড্রেসসহ বই-খাতা ভিজে যায়। মাঠে খেলাধুলাও করা যাচ্ছে না। যার জন্য আমাদের সহপাঠী অনেকে স্কুলে আসা কমিয়ে দিয়েছে।

৬৮ নম্বর পূর্ব চরলক্ষ্মী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামিম বলেন, বিদ্যালয়টিতে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মোট শিক্ষার্থী রয়েছে ১৫০ জন। গত কয়েকদিনের বৃষ্টিতে বিদ্যালয়ের মাঠে পানি জমেছে। একবার পানি জমলে থেকে যায় মাসের পর মাস। এতে করে অনেক শিক্ষার্থী বিদ্যালয়ে আসা বন্ধ করে দিচ্ছে। যার জন্য ব্যাহত হচ্ছে পাঠদান। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে শিক্ষার মান বজায় রাখতে বিদ্যালয়ের মাঠের জলাবদ্ধতা নিরসনে জরুরি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি করছি।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আকতারুজ্জামান মিলন বলেন, বিদ্যালয়ের মাঠের জলাবদ্ধতা নিরসনের জন্য সরকারি কোনো বরাদ্দ নেই। সামনে বিদ্যালয়টির জন্য কোনো সুযোগ-সুবিধা আসলে আমরা তা সমন্বয় করে মাঠের জলাবদ্ধতা নিরসনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।’

 

বিভাগের খবর, ভোলা

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পটুয়াখালীতে ৪ হাজার ৬০০ পিচ ইয়াবাসহ গ্রেফতার ১  নতুন বিতর্কে বুবলি: অবশেষে অপুর কাছেই ফিরছেন নায়ক শাকিব!  একসঙ্গে মা-ছেলের বিষপান: ছেলে বেঁচে থাকলেও না ফেরার দেশে মা  বরিশালে গরুর ঘাস কাটা নিয়ে বিরোধ: নারীকে কুপিয়ে হত্যা, আহত ৫  গৃহহীনদের আশ্রয়ণ বাড়িতে স্বামী-স্ত্রীর সমান মালিকানা : প্রধানমন্ত্রী  অফিস সময় এক ঘণ্টা বাড়ছে!  আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত বিমান!  বরিশালে শিক্ষিকার বাসা থেকে লুট স্বর্ণালঙ্কারসহ ২ জুয়েলারি ব্যবসায়ী গ্রেফতার  চরফ্যাশনের মেঘনা নদী থেকে দেশীয় অস্ত্রসহ ১০ ডাকাত আটক  পটুয়াখালীতে গরু বেচার টাকা নিয়েও চাকরি দিলেন না প্রধান শিক্ষক!