১০ ঘণ্টা আগের আপডেট সকাল ৯:৪৯ ; বুধবার ; আগস্ট ১২, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

বিদ্যুতের ভাঙা খুঁটিতে এলাকাবাসীর ঘুম হারাম

বিশেষ বার্তা পরিবেশক
১২:৫৪ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: বিদ্যুৎ বিভাগের চরম অবহেলা আর দায়িত্বহীনতার কারণে যেকোনো মুহূর্তে ভয়াবহ দুর্ঘটনা ঘটে যেতে পারে। খুলনায় বিদ্যুৎ বিভাগের ফুলবাড়ীগেট এফআইডিসি ফিডারের আওতাধীন মাইলপোস্ট-মহেশ্বরপাশা দীঘির পূর্বপাড় এলাকায় বিদ্যুতের ১১ হাজার ভোল্টের লাইনের পিলার ভেঙে গেছে। দীর্ঘদিন ধরে চূর্ণবিচূর্ণ পিলারে লাইনটি সঞ্চালিত হলেও বিষয়টি জানে না কর্তৃপক্ষ। তবে পিলারটির কারণে রাতের ঘুম হারাম হয়ে গেছে পুরো এলাকাবাসীর আর যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা

জানা গেছে, নগরীর ফুলবাড়ীগেটের মাইলপোস্ট-মহেশ্বরপাশা দীঘির পূর্বাপাড়ার ব্যস্ততম সড়কের মেসার্স ভাই ভাই ফ্লাওয়ার মিলের সামনে সড়কের পাশে ১১ হাজার ভোল্টের বিদ্যুৎ লাইনের একটি পোল দীর্ঘদিন যাবত ভেঙে চূর্ণবিচূর্ণ হয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।

স্থানীয় বাসিন্দা আব্দুল হামিদসহ একাধিক ব্যক্তি জানান, ৫-৬ মাস আগে মেসার্স ভাই ভাই ফ্লাওয়ার মিলের একটি ট্রাকের ধাক্কায় পোলটি ভেঙে যায়। ১১ হাজার ভোল্টের টানা তারের উপর ভর করে কোনোরকমে দাঁড়িয়ে আছে পোলটি। বিদ্যুৎ বিভাগের নজরে দিলেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এলাকাবাসী জানান, পোলটির ভঙ্গুর অবস্থা যাতে কেউ বুঝতে না পারে সেজন্য ফ্লাওয়ার মিলের লোকজন চট মুড়িয়ে রেখেছে।

সরেজমিনে দেখা গেছে, দীর্ঘদিনের ভাঙা পোলটিতে ৫-৭ ফিট অংশ চট দিয়ে ঢেকে রাখা হয়েছে। বাইরে থেকে কেউ যাতে পোলটির বিপজ্জনক অবস্থা বুঝতে না পারে সেজন্যই এই ঢেকে রাখা। ভাঙা পোলটির পাশেই নতুন একটি পোল রয়েছে যাতে শুধু একটি রোডলাইট দেয়া রয়েছে।

পার্শ্ববর্তীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, কয়েক বছর আগে এই বিদ্যুৎ লাইনের তার উঁচু করার জন্য পুরাতন পোলের পাশে নতুন পোল বসানো হয়। পোলটি সম্পূর্ণ ভেঙে নষ্ট হয়ে পড়ে রয়েছে। বিদ্যুৎ বিভাগ শুধু লাইনটা পরিবর্তন করে পাশের নতুন পোলে দেবে সেটাও তারা দীর্ঘ ছয় মাসে দিতে পারেনি।

এ ব্যাপারে জানতে চাইলে ফুলবাড়ীগেট এফআইডিসি ফিডারের উপ-সহকারী প্রকৌশলী মন্টু বিশ্বাস বলেন, বিষয়টি আমার জানা নেই। এ ব্যাপারে আমাকে কেউ অবহিত করেনি। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

দেশের খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  থানায় আটকে যুবলীগ নেতাকে মারধর, ওসি প্রত্যাহার  বরিশালের সন্তান মাসুদ কক্সবাজারে প্রদীপ জ্বালিয়ে কোটিপতি  স্থগিত মামলার তদন্ত দ্রুত শেষ করতে হবে: বিএমপি কমিশনার  মেজর রাশেদ হত্যাকান্ডে আরও ৩ জন গ্রেপ্তার, বুধবার রিমান্ড শুনানি  ছাত্রলীগ নেতার ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল  লালমোহনে ইয়াবাসহ যুবক গ্রেপ্তার  কাঠালিয়ায় জমি বিরোধে ৭ জনকে কুপিয়ে ও পিটিয়ে রগ কর্তন  বরিশাল রিপোর্টার্স ইউনিটির সদস্য অ্যাডভোকেট পল্টু’র ইন্তেকাল  রাজাপুরে সাড়ে চার হাজারোধিক ইয়াবাসহ ২ মাদক কারবারি গ্রেপ্তার  কলাপাড়ায় বেড়িবাঁধ রক্ষায় পাউবোর বৃক্ষরোপণ কর্মসূচি