৯ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:২ ; বৃহস্পতিবার ; মে ২৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বিদ্যুৎ বিভ্রাটে লালমোহনজুড়ে গ্রাহকদের ক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট
৯:০২ অপরাহ্ণ, মে ১১, ২০২২

বিদ্যুৎ বিভ্রাটে লালমোহনজুড়ে গ্রাহকদের ক্ষোভ

লালমোহন (ভোলা) প্রতিনিধি:: শাহবাজপুর গ্যাস ফিল্ড থেকে বোরহানউদ্দিন পাওয়ার প্লান্টের মাধ্যমে ২২০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয় ভোলায়। যাতে করে ভোলায় কোনো বিদ্যুৎ ঘাটতি হওয়ার কথা না থাকলেও জেলার লালমোহন উপজেলায় বিদ্যুৎ বিভ্রাট চরম আকার ধারণ করেছে। এতে করে ক্ষোভ দেখা দিয়েছে উপজেলার প্রায় ৮৪ হাজার গ্রাহকের মাঝে। পাওয়ার প্লান্টের কাজের কারণে গত ৯ মে থেকে ১১ মে পর্যন্ত সকাল ৭ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ রাখার ঘোষণা দেয় পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। তবে তাদের দেয়া নির্ধারিত সময় পার হয়ে গেলেও বিদ্যুৎ আসার খবর থাকে না। আবার পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ নিজেদের মন মত বিদ্যুৎ চালু করলেও এই আসে তো এই চলে যায়। এনিয়ে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের প্রতি চরম অসন্তোষ দেখা দিয়েছে গ্রাহকদের।

জাহিদুল ইসলাম নামের পল্লী বিদ্যুতের এক গ্রাহক বলেন- সম্প্রতি লালমোহনকে শতভাগ বিদ্যুতের আওতায়ভুক্ত হিসেবে ঘোষণা করা হয়। এতে করে ২৪ ঘন্টা সরবারহের কথা থাকলেও দিনে অন্তত ১৫-২০ বার আসা যাওয়া করে বিদ্যুৎ। যার ফলে আমাদের মত অনেক গ্রাহককে বিপাকে পড়তে হয়। গত কয়েকদিন ধরে দিনের বেলায় বিদ্যুৎ থাকছে না পুরো উপজেলায়। আবার আসেও অনেক রাতে। আসলেও ঘন্টাখানেক থেকে আবার চলে যায়। এতে করে ঘরের ফ্রিজে থাকা মাছ-মাংস নষ্ট হয়ে যাওয়ার উপক্রম হয়েছে।

উপজেলার গজারিয়া এলাকার আরেক বিদ্যুৎ গ্রাহক মাসুম বলেন, সারাদিন বিদ্যুৎ না থাকায় ফোনের চার্জও শেষ হয় যায়। এতে করে অনেক গুরুত্বপূর্ণ সময়ে মানুষজনের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয় না। আমরা সাধারণ গ্রাহক হিসেবে ২৪ ঘন্টা বিদ্যুৎ চালু রাখার দাবি জানাচ্ছি।

এব্যাপারে লালমোহন পল্লী বিদ্যুতের জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) একেএম ফজলুল হক বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে পাওয়ার গ্রীডে কাজ করতে বিলম্ব হয়েছে। যার জন্য দিনের বেলায় বিদ্যুৎ দেয়া সম্ভব হয়নি।

এছাড়াও বাতাসের কারণে বিভিন্নস্থানে বিদ্যুৎ লাইনের ওপর গাছের ডালপালা পড়ায়ও বিদ্যুৎ দেয়া সম্ভব হচ্ছে না। তবে শিগগিরই এসব সমস্যা সমাধান করে নিয়মিত বিদ্যুৎ সচল রাখার ব্যবস্থা করা হবে।’

বিভাগের খবর, ভোলা

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  প্রধানমন্ত্রীকে কটুক্তির প্রতিবাদে বাউফলে স্বেচ্ছাসেবক লীগের বিক্ষোভ মিছিল  বাউফলে বন কর্মকর্তার বিরুদ্ধে গাছ বিক্রির অভিযোগ  ঝালকাঠি/ আওয়ামী লীগ ও পুলিশের বাধায় বাগানে সম্মেলন করল বিএনপি  গণকমিশনের লোকজনই দুর্নীতির সঙ্গে জড়িত: চরমোনাই পির  সাংবাদিকের মা-বাবাকে অচেতন করে ঘরে চুরি  সুগন্ধা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, ২ জনের জরিমানা  বাউফল পৌর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি  বাউফলে বিকাশ এজেন্টকে কুপিয়ে টাকা ছিনতাই  পটুয়াখালীতে গরুর পচা মাংস বিক্রি: ব্যবসায়ীর জরিমানা  বাউফলে কমিউনিস্ট পার্টির বিক্ষোভ সমাবেশ