১৮ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৬:১৭ ; রবিবার ; জানুয়ারি ২৪, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

বিধ্বস্ত উড়োজাহাজের যাত্রীদের জীবিত থাকার আশা কম

tarak slm
১:১০ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২১

 

ইন্দোনেশিয়ায় সাগরে বিধ্বস্ত উড়োজাহাজের ধ্বংসাবশেষের সঙ্গে মানুষের শরীরে অংশও পাওয়া গেছে। রয়টার্সের খবরে উদ্ধারকর্মীদের বরাত দিয়ে আজ রোববার এ তথ্য জানানো হয়। এএফপির খবরে জানা যায়, উদ্ধারকারী কর্মকর্তারা বলছেন, বিধ্বস্ত উড়োজাহাজ থেকে কাউকে জীবিত উদ্ধারের সম্ভাবনা খুব কম। এ ছাড়া বিধ্বস্ত উড়োজাহাজ থেকে সংকেত পাওয়ার কথা জানিয়েছে ইন্দোনেশিয়ার পরিবহন মন্ত্রণালয়।

ইন্দোনেশিয়ার নৌবাহিনীর কর্মকর্তা ওয়াহিউদ্দিন আরিফ আইনিউজকে বলেন, তাঁরা তিন ফুট লম্বা টায়ারের অংশ খুঁজে পেয়েছেন। ধারণা করা হচ্ছে, এটি বিধ্বস্ত উড়োজাহাজের। এ ছাড়া মানবশরীরে অংশ খুঁজে পাওয়া গেছে।

বিভিন্ন গণমাধ্যমের খবর বলছে, শনাক্তের জন্য মানবশরীরের অংশ পুলিশ হাসপাতালে নেওয়া হয়েছে।

উদ্ধারকাজে নিয়োজিত এক ডুবুরি কম্পাস টিভিকে জানান, পানির নিচে মেটাল ডিটেক্টর ও পিঞ্জার ডিটেক্টর (পানির নিচে উদ্ধারকাজে ব্যবহৃত যন্ত্র) দিয়ে উড়োজাহাজের দুটি ব্ল্যাকবক্স থেকে সংকেত খোঁজার চেষ্টা চলছে।

ইন্দোনেশিয়ার আবহাওয়া বিভাগ সতর্কতা জারি করে বলেছে, ভারী বৃষ্টি এবং ঝোড়ো বাতাস উদ্ধার অভিযান বাধাগ্রস্ত করতে পারে।

এএফপির খবরে জানা যায়, জাকার্তা পুলিশের মুখপাত্র ইউসরি ইউনুস মেট্রো টিভিকে বলেন, আজ সকালে তাঁরা দুটি ব্যাগ উদ্ধার করেছেন। এর একটি ছিল যাত্রীর। আরেকটিতে ছিল মানবশরীরের অংশ।

রয়টার্সের খবরে জানা যায়, ইন্দোনেশিয়ার সেনাবাহিনীর প্রধান হাদি তাজাহজান্তোর বরাত দিয়ে দেশটির পরিবহন মন্ত্রণালয় বলেছে, উদ্ধারকারী জাহাজ শ্রীবিজয়া এয়ারের মডেল বোয়িং ৭৩৭-৫০০ থেকে সংকেত পেয়েছে। ডুবুরিরা পানি থেকে ৭৫ ফুট নিচে উড়োজাহাজের ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছেন। তবে এই সংকেত উড়োজাহাজের ব্ল্যাকবক্সের কি না, তা নিশ্চিত করে বলেনি পরিবহন মন্ত্রণালয়।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ওসি নুরুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতি মামলা  বরিশালে ২৮৮ বোতল ফেন্সিডিলসহ মাদক বিক্রেতা গ্রেপ্তার  বাউফলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দোয়া-মিলাদ  বাউফলে চাঁদাবাজি বন্ধের দাবিতে অটোগাড়ি চালকদের থানায় অবস্থান  কুয়াকাটা সৈকত পরিস্কার পরিচ্ছনতার কাজে নেমেছে ট্যুরিস্ট পুলিশ  করোনাভাইরাস: ২৪ ঘণ্টায় আরও ২২ জনের মৃত্যু  বরিশালে মাহিন্দ্রা-কাভার্ডভ্যান সংঘর্ষে ৬ যাত্রী আহত  ঝালকাঠিতে ঝুঁকিপূর্ণ ৪১ বেইলি ব্রিজ মরণ ফাঁদ: ঘটছে প্রতিনিয়ত দুর্ঘটনা  জেলারকে লাখ টাকা ঘুষ দিয়ে কারাগারে নারীকে এনেছিলেন হলমার্ক কর্মকর্তা!  বরিশালের নবাগত জেলা প্রশাসকের সাথে খ্রীষ্টান সম্প্রদায়ের প্রতিনিধিদের মতবিনিময়