৩ মিনিট আগের আপডেট বিকাল ৩:১০ ; বৃহস্পতিবার ; সেপ্টেম্বর ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বিনোদনে নতুন মাত্রা: কুয়াকাটার আকাশে প্যারাসেইলিং

বরিশাল টাইমস রিপোর্ট
৫:২৫ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২২

বিনোদনে যোগ হচ্ছে নতুন মাত্রা: কুয়াকাটার আকাশে প্যারাসেইলিং

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:: পর্যটন কেন্দ্র কুয়াকাটায় এবার পাখির মতো আকাশে উড়ে পর্যটকরা প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করবে। উপর থেকেই দেখতে পারবে দীর্ঘতম সৈকত, সমুদ্রের উতাল পাতাল ঢেউ। আর সেই সাথে দেখা যাবে জেলেদের মাছ ধরার দৃশ্য। পাশাপাশি থাকছে লোনা পানিতে পা ভিজানোর সুযোগ। পর্যটকদের বিনোদনে যুক্ত হচ্ছে প্যারাসুট প্যারাসেইলিং বা মানব ঘুড়ি। পরীক্ষামূলকভাবে এটিকে আকাশে উড়ানো হয়েছে। তবে প্রশাসনের অনুমতি পেলে বাণিজ্যিক ভাবে এ প্যারাসুটটি উড়াবেন সী-বিচ ট্যুরিজম কর্তৃপক্ষ।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্যারাসুট সচরাচর দেখা মেলেনা। এটি মূলত আত্মরক্ষার জন্য বিমানে রাখা হয়। আবার পর্যটকদের মনোরঞ্জনের জন্য বিভিন্ন পর্যটন স্পটে উড়ানো হয়। গত দুই-তিন দিন ধরে কুয়াকাটার সৈকতে সী-বিচ ট্যুরিজমের পরিচালক মো. লিটন খান পরীক্ষামূলকভাবে প্যারাসুটটিকে উড়িয়েছেন। তবে প্রশাসনের অনুমতি না থাকায় কোন পর্যটক উঠেননি এ প্যারাসুটে। এসময় সৈকতে প্যারাসেলিং এক নজর দেখতে ভীড় জমিয়েছে পর্যটকরা।

পর্যটক ওমর ফারুক জানান, প্যারাসুটটি স্পীড বোডের সাহায্যে প্যারাসেলিং করছে। তার ইচ্ছা ছিল এটিতে উড়বেন। কিন্তু এটি নাকি পরীক্ষামূলকভাবে উড়ানো হয়েছে। তাই আর উঠতে পারেনি তিনি। অপর এক পর্যটক তানভির আহম্মেদ জানান, এটি পর্যটকদের বিনোদনে যুক্ত হবে নতুন এক মাত্রা।

কুয়াকাটার সৈকতে সী-বিচ ট্যুরিজমের পরিচালক মো.লিটন খান জানান, এ প্যারাসুট উড়াতে একটি স্পীড বোড কিনেছি। নিরাপত্তার জন্য ব্যবহার করা হবে একটি ওয়াটার বাইক। এছাড়া দক্ষ চালক নিয়োগসহ সার্বিক ব্যবস্থা ইতোমধ্যে নেয়া হয়েছে। তবে অনুমতির জন্য জেলা প্রশাসকের কছে আবেদন করা হয়েছে। অনুমতি পেলে কুয়াকাটা সৈকতে প্যারাসেলিং করানো হবে বলে তিনি জানান।

কুয়াকাটা ট্যুরিজাম ম্যানেজমেন্ট কুটুম’র সাধারণ সম্পাদক হোসাইন আমির জানান, পদ্মা সেতু চালু হওয়ার পর মূলত কুয়াকাটায় ব্যাপক পর্যটকের আগমন ঘটছে। বিদেশের প্রতিটি সী-বিচে প্যারাসেইলিং অ্যাডভেঞ্চার রয়েছে। এটি খুবই জনপ্রিয়। তাই কুয়াকাটাকে অর্ন্তজাতিক মানের পর্যটন কেন্দ্র করতে হলে প্যারাসুটের এই ঘুড়ি পর্যটন শিল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি জানিয়েছেন।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সহকারী পুলিশ সুপার আবদুল খালেক সাংবাদিকদের জানান, প্যারাসুট মূলত পর্যটক আকর্ষনের অন্যতম একটি কেন্দ্রবিন্দু। এটা মূলত কিভাবে উড়ানো যাবে বা এটি বীচ বান্ধব কিনা কিংবা এটা বীচে উড়ানো সম্ভব কিনা, এসব বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হবে।’

 

পটুয়াখালি, বিভাগের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  আজ কোনো অভিযোগ নাই, অনুযোগও নাই: বিদায়ী পুলিশ প্রধান  প্রতিনিধি নেবে দৈনিক ‘দেশ জনপদ’  ছাত্রীকে যৌন হেনস্তার দায়ে প্রধান শিক্ষক গ্রেফতার  কৃষকদের প্রযুক্তিগত সেবা নিশ্চিতে ডিজিটাল এগ্রিকালচার অ্যাক্টিভিটি ও ইস্ট ওয়েস্ট সিড’র চুক্তি সম্পন্ন  পিরোজপুরে জাতীয় পার্টির নেতাকে কুপিয়ে পা বিচ্ছিন্ন  পটুয়াখালীতে ৪ হাজার ৬০০ পিস ইয়াবাসহ গ্রেফতার ১  নতুন বিতর্কে বুবলি: অবশেষে অপুর কাছেই ফিরছেন নায়ক শাকিব!  একসঙ্গে মা-ছেলের বিষপান: ছেলে বেঁচে থাকলেও না ফেরার দেশে মা  বরিশালে গরুর ঘাস কাটা নিয়ে বিরোধ: নারীকে কুপিয়ে হত্যা, আহত ৫  গৃহহীনদের আশ্রয়ণ বাড়িতে স্বামী-স্ত্রীর সমান মালিকানা : প্রধানমন্ত্রী