৩৪ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৬:৬ ; রবিবার ; মে ২২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বিভিন্ন গুজবে রোগীশূন্য মনপুরা হাসপাতাল

বরিশাল টাইমস রিপোর্ট
৭:০৪ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২০

বার্তা প্রতিবেদক, ভোলা :: বিভিন্ন গুজবে ভোলার মনপুরার ৫০ শয্যার হাসপাতালটিতে গত কয়েকদিন ধরে ভর্তি হচ্ছে না রোগীরা।

ফলে রোগীশূন্য হয়ে পড়েছে এই উপকূলের একমাত্র হাসপাতালটি। আবার যারা সেবা নিতে ভর্তি হন তারাও এমন গুজবের কথা শুনে হাসপাতাল ছেড়ে পালিয়ে গেছেন।

তবে গুজবের বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ শুনার পর মাইকিং ও বাড়ি বাড়ি গিয়ে করোনা সর্তকতাসহ গুজবে কান না দিয়ে অসুস্থদের হাসপাতালে ভর্তি হয়ে সেবা নেয়ার পরামর্শ দেন।

বুধবার সরেজমিন ৫০ শয্যার হাসপাতালে গিয়ে দেখা গেছে, মহিলা ওয়ার্ডে রোগী নেই। শিশু ওয়ার্ডে ডায়রিয়ায় আক্রান্ত আবদুল্লাহ (২) নামে এক শিশু ভর্তি রয়েছে।

ওই শিশুর মা মরিয়ম জানান, হাসপাতালে রোগীর চিকিৎসা দেয়া হয় না এমন গুজবে তার সন্তান গত ৫ দিন আগে ডায়রিয়া হলেও হাসপাতালে আনেননি। পরে অবস্থা খারাপ হলে বুধবার হাসপাতালে ভর্তি করান।

হাসপাতালের তিন তলায় পুরুষ ওয়ার্ডে ১ জন হাতভাঙ্গা রোগী ভর্তি। গাইনি ওয়ার্ডে বুধবার ২ গর্ভবতী রোগী ভর্তি রয়েছেন। সব মিলিয়ে ৫০ শয্যার হাসপাতালটিতে যেই ৪ জন রোগী ভর্তি রয়েছেন।

জানা গেছে, গত ২৮ মার্চ হাসপাতালে রোগী ভর্তি ছিল ৩৫ জন। সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রশাসনকে সহযোগিতা করতে নৌবাহিনীর ৭ সদস্যের একটি টিম মনপুরায় আসলে তখন এক প্রকারের অসাধু মানুষ গুজব সৃষ্টি করে।

হাসপাতালে ভর্তি রোগীদের চীনের মত ইনজেকশন দিয়ে মেরে ফেলা হবে গুজবে সেই দিন না বলে ১৫ থেকে ২০ জন রোগী হাসপাতাল ছেড়ে ভয়ে পালিয়ে যায়। সেই দিন থেকে গুজবে হাসপাতালে রোগী ভর্তি হচ্ছে না বলে জানালেন অনেকে।

এ ব্যাপারে উপজেলা ৫০ শয্যা হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহমুদুর রশীদ জানান, আচমকা গুজবে হাসপাতালে রোগী ভর্তি হচ্ছে না। এই রকম গুজবের কথা শুনার পর সর্তকতা মাইকিং করানো হয়। এছাড়াও আমিসহ একটি টিম বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্য সচেতনতাসহ গুজবে কান না দিয়ে অসুস্থ রোগীদের হাসপাতলে ভর্তি হয়ে সেবা নেয়ার পরামর্শ দেয়া হয়।

এই সময় তিনি স্থানীয় গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন।

বিভাগের খবর, ভোলা

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ‘ভাদাইমা’ খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলী আর নেই  দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হাজি সেলিম কারাগারে  ইউনিয়ন পরিষদের বাজেট নিয়ে বার্ষিক পরিকল্পনা ও নাগরিক মতামত  সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভনে অর্থ আত্মসাৎ, প্রতারক গ্রেপ্তার  বরিশালবাসীর স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন জুনের শেষ সপ্তাহে  মেঘনা নদীতে ট্রলারডুবি: ৮ জেলেকে উদ্ধার করল কোস্টগার্ড  বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণের পূর্বাভাস  বরিশালে নৌকাডু‌বিতে নিখোঁজ জেলের লাশ উদ্ধার  বরিশালে নিউনেস স্কুলে অভিভাবক সমাবেশ ও পুরস্কার বিতরণী  আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসবে: ঝালকাঠিতে আমু