২৪ মিনিট আগের আপডেট বিকাল ২:৫৬ ; শনিবার ; ডিসেম্বর ৩, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

বিরোধীয় সম্পত্তিতে ভবন নির্মাণ নিয়ে উত্তেজনা

Mahadi Hasan
৬:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২২

বিরোধীয় সম্পত্তিতে ভবন নির্মাণ নিয়ে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক : পটুয়াখালীর বাউফল উপজেলার মদনপুরা এলাকায় আদালতে মোকদ্দমা চলমান থাকা অবস্থায় বিরোধীয় সম্পত্তিতে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে এলাকায় শনিবার (২৪ সেপ্টেম্বর) সকাল থেকে চরম উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয়রা জানায়, বাউফল সহকারী জজ আদালতে দেওয়ানি মোকদ্দমা নম্বর ৭৯/২০২০ এর বিবাদি মোতালেব গাজি গং গত ১৭ মে উপজেলার জে.এল-২৪ মদনপুরা মৌজার ৫৫৭ খতিয়ানের ১৪৮৪ নম্বর দাগের সম্পত্তিতে অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে গত ২৯ আগস্ট আদলতের বিচারক অস্থায়ী নিষেধাজ্ঞা মঞ্জুর করে মোকদ্দমা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বিবাদির ঘরবাড়ি মেরামতে কোনরূপ বাধা-বিপত্তি সৃষ্টি না করতে নির্দেশ দেন। কিন্তু বিবাদি মোতালেব গাজি কৌশলের আশ্রয় নিয়ে ঘরবাড়ি মেরামত না করে বিরোধী সম্পত্তিতে ভবন নির্মাণ কাজ শুরু করে।এরপর থেকে উভয় পক্ষের উত্তেজনা বিরাজ করায় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।

বাদি রাবেয়া বেগমের অভিযোগ, বিরোধীয় ভূমিতে বিবাদি পক্ষের আবেদনের প্রেক্ষিতে মোকদ্দমা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অস্থায়ী নিষেধাজ্ঞা মঞ্জুর করে আদালত। আদেশে বিবাদিকে ঘরবাড়ি মেরামতের জন্য সুযোগে দিলেও বিবাদি মোতালেব গাজি নতুন দালানঘর নির্মাণ করার জন্য ইট বালু আনেন। নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধীয় সম্পত্তিতে ভবন নির্মাণ কাজ শুরু করেন। এ ঘটনা পুলিশকে জানালে তারা ঘটনাস্থলে এসে কাজ বন্ধ রাখতে বলে। বিবাদি মোতালেব গাজি পুলিশের কথায় কর্ণপাত না নির্মাণ কাজ অব্যাহত রাখে।

এ বিষয় জানতে বিবাদি মোতালেব গাজির সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। পরে তার ছেলে হাসান গাজীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ততা দেখিয়ে এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, ওই সম্পত্তি নিয়ে দুইপক্ষের বিবাদের বিষয়টি তার নজরে আছে। আদালতের আদেশ মেনে চলার পাশাপাশি উভয় পক্ষকে শান্ত থাকার জন্য বলা হয়েছে।

ঝালকাঠির খবর, বিভাগের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ৬ সিটের ইলেকট্রিক সাইকেল বানিয়ে চমকে দিলেন তরুণ  ব্রাজিলের খেলা শুরুর আগেই বন্ধুর ছুরিকাঘাতে যুবকের মৃত্যু  স্টিয়ারিংয়ে বসেই হার্ট অ্যাটাক চালকের, পরপর ধাক্কায় প্রাণ গেল একজনের  বানারীপাড়ার নতুন ইউএনও ফাতিমা আজরিন তন্বী  ব্রাজিল জিতলে রাজ ইউরোপে, আর্জেন্টিনা জিতলে পরী যাবেন মেসির দেশে!  বরিশালে শাসনের নামে কর্মীদের জুতাপেটা করলেন ছাত্রলীগ নেতা  মিডিয়া কার্ডে সাজাপ্রাপ্ত আসামির ছবি, সাংবাদিকদের আপত্তি  বরগুনায় হানাদার মুক্ত দিবস পালিত  বিয়ের তথ্য গোপন করে ফায়ার সার্ভিসে চাকরি  বরগুনায় জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত