৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:৩৩ ; সোমবার ; জুন ৫, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

বিশাল জয় দিয়ে বছর শুরু বাংলাদেশের

বরিশালটাইমস রিপোর্ট
৭:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০১৮

৮ বছর পর দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজ, নতুন বছরের প্রথম প্রতিদ্বন্দ্বিতা। শুরুটা তাই জয় দিয়ে করতে চেয়েছিল বাংলাদেশ। সফলও হলো তারা। সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্য ও তামিম ইকবালের দুর্দান্ত ব্যাটিংয়ে দাপুটে জয় পেলো বাংলাদেশ। সোমবার (১৫ জানুয়ারি) সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েছে তারা। ম্যাচসেরা হয়েছেন সাকিব।

তামিম-সাকিবদের ব্যাটিং নৈপুন্যে ১৭১ রানের টার্গেটে ২৮ ওভার তিন বলেই পৌঁছে যায় টিম টাইগার। তবে ম্যাচটি একটা আক্ষেপ হয়ে রইল তামিমের জন্য। প্রতিপক্ষের স্কোর ছোট হওয়ায় সেঞ্চুরির কাছাকাছি গিয়েও অপরজিত থেকে মাঠ ছাড়তে হল দেশসেরা ওপেনারকে।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ১৭১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ঝড়ো সূচনা করেন এনামুল হক বিজয়। সঙ্গী তামিম ছিলেন ধীরস্থির। তবে প্রত্যাবর্তন ম্যাচে ইনিংস বড় করতে ব্যর্থ বিজয় ১৯ রানে সিকান্দার রাজার বলে ক্যাচ দেন। তামিমের সঙ্গী হন তার প্রিয়বন্ধু সাকিব আল হাসান। ধীর শুরুর পর মুজরাবানির এক ওভারে তিন বাউন্ডারি মেরে হাত খোলেন সাকিব।

বড় ইনিংসের আশা জাগিয়েও ৪৬ বলে ৩৭ রান করে সিকান্দার রাজার দ্বিতীয় শিকার হন বিশ্বসেরা অল-রাউন্ডার। ভাঙে ৭৮ রানের দারুণ জুটি। সাকিবের বিদায়ের পর ক্যারিয়ারের ৩৯তম হাফ সেঞ্চুরি তুলে নেন তামিম ইকবাল। ৬৭ বলে এই মাইলফলকে পৌঁছতে পাঁচটি বাউন্ডারি হাঁকান তিনি। হাফ সেঞ্চুরির পর মুশফিককে সঙ্গী করে আরও বিধ্বংসী হয়ে ওঠেন তামিম। মুশফিকের সঙ্গে অবিচ্ছিন্ন জুটিতে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

ইনিংসের শুরু থেকেই চাপে ছিল জিম্বাবুয়ে। প্রথম ওভারেই জোড়া আঘাত হানেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ওভারের প্রথম বলটি এগিয়ে এসে মারতে চেয়েছিলেন সলোমন মির । কিন্তু টাইমিং মিস হয়ে বল চলে যায় মুশফিকুর রহিমের গ্লাভসে। স্টাম্পিং করার সুযোগটি মিস করেননি মুশি।

এক বল পরেই সাকিবের ঘূর্ণি বুঝতে না পেরে ক্যাচ তুলে দেন এরভিন। মিড উইকেটে দাঁড়ানো সাব্বির রহমান সহজেই সেটি তালুবন্দি করেন। জিম্বাবুয়ের ইনিংসে তৃতীয় আঘাত হানেন অধিনায়ক মাশরাফি। ম্যাশের উইকেটেও অবদান আছে মুশফিকের। মাসাকাদজার ব্যাট ছুঁয়ে যাওয়া বলটি উইকেটের পেছন থেকে তিনি গ্লাভসবন্দি করেন।

সিকান্দার রাজাকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন ব্রেন্ডন টেইলর। কিন্তু ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানের বলে মুশফিকের গ্লাভসবন্দি হয় ২৪ রানেই থামে তার ইনিংস। এরপর ম্যালকম ওয়েলারকে সাব্বির রহমানের তালুবন্দি করে ক্যারিয়ারের তৃতীয় উইকেট তুলে নেন সানজামুল।

ধ্বংসস্তুপে দাঁড়িয়ে একাই লড়াই করছিলেন পাকিস্তানি বংশোদ্ভুত সিকান্দার রাজা। নাসিরকে বাউন্ডারি হাঁকিয়ে ৯২ বলে দুটি করে চার ও ছক্কায় তুলে নেন ক্যারিয়ারের নবম হাফ সেঞ্চুরি। সেই নাসিরের ফিরতি ওভারেই ৫২ রানে রান আউট হয়ে যান রাজা। আবারও মঞ্চে আবির্ভাব ঘটে সাকিবের। জিম্বাবুয়ে অধিনায়ক গ্রায়েম ক্রেমারকে রুবেলের তালুবন্দি করে তৃতীয় শিকার ধরেন তিনি।

৪৮তম সেই রুবেলের জোড়া আঘাতেই কার্যত শেষ হয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। পর পর দুই বলে রুবেল ফিরিয়ে দেন পিটার মুর আর চাতারাকে । হ্যাটট্রিকের সুযোগটি কাজে লাগাতে পারেননি এই গতি তারকা। ব্লেসিং মুজরাবানিকে বোল্ড করে শেষ পেরেকটা ঠুকে দেন মুস্তাফিজুর রহমান। ৪৯তম ওভারে ১৭০ রানে অল-আউট হয় জিম্বাবুয়ে।

খেলাধুলার খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শারমিন আক্তার শিলাকে বিজয়ী করতে এলাকাবাসী ঐক্যবদ্ধ  নেছারাবাদে ক্লিনিকে গর্ভবতীর মৃত্যু: চিকিৎসকসহ গ্রেপ্তার ৪  বিয়ের আশ্বাসে তরুণীকে ধর্ষণ করলেন পুলিশ কর্মকর্তা  জমি নিয়ে বিরোধ: ২ তরুণীকে তুলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ  কলাপাড়ায় ছাদ থেকে পড়ে নির্মাণশ্রমিকের মৃত্যু  বরিশাল-ভোলা সেতু চাইলেন তোফায়েল  লালমোহনে ১৪ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই  ১২ জুন টেবিল ঘড়ির পক্ষে নীরব ভোট বিপ্লব হবে: মেয়র প্রার্থী রূপন  কলাপাড়ায় বিয়ে বাড়িতে হামলা আহত ২  গরমে এবার মাধ্যমিক বিদ্যালয়ের প্রাথমিকের ক্লাস বন্ধ