২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বিশ্বনবীকে নিয়ে আপত্তিকর মন্তব্য, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সৌরভ দত্ত গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:১৫ অপরাহ্ণ, ২১ মে ২০২১

বিশ্বনবীকে নিয়ে আপত্তিকর মন্তব্য, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সৌরভ দত্ত গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মেসেঞ্জারে পাঠানো নিয়ে উত্তেজনাকর পরিস্থিতিতে দায়ের করা মামলায় সৌরভ দত্ত (২৪) নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শুক্রবার (২১ মে) দুপুরে ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের কিশোরগঞ্জ সদর উপজেলার বড়পুল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর নির্দেশনায় পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সারোয়ার জাহান এই অভিযানে নেতৃত্ব দেন।

গ্রেপ্তার সৌরভ দত্ত পাকুন্দিয়া উপজেলার হোসেন্দী পূর্বপাড়ার সুখরঞ্জন দত্তের ছেলে এবং  তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের আশুলিয়া শাখার নিউট্রিশন এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

পুলিশ সূত্র জানায়, গত বুধবার (১৯ মে) রাতে সৌরভ দত্ত নিজের ফেসবুক আইডি থেকে তার এক বন্ধুকে মেসেঞ্জারে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্য পাঠান।

বিষয়টি জানাজানি হলে এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দিলে সৌরভ দত্ত গাঢাকা দেয়।

বিষয়টি পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদের নজরে এলে তিনি পাকুন্দিয়া থানার ওসি মো. সারোয়ার জাহানকে এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেন।

শুক্রবার (২১ মে) স্থানীয় আওয়ামী লীগ নেতা নাজমুল কবির আলমগীর বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সৌরভ দত্তকে আসামি করে মামলা করেন। ওই মামলার প্রেক্ষিতে সৌরভ দত্তকে ধরতে ওসি মো. সারোয়ার জাহানের নেতৃত্বে অভিযানে নামে পুলিশ।

পুলিশ জানায়, তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে সৌরভ দত্তের অবস্থান নিশ্চিত হওয়ার পর শুক্রবার (২১ মে) দুপুরে ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কের কিশোরগঞ্জ সদর উপজেলার বড়পুল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

ওসি মো. সারোয়ার জাহান জানান, আসামি সৌরভ দত্ত পালিয়ে টাঙ্গাইল চলে গিয়েছিল। পরে ময়মনসিংহ হয়ে সে চট্টগ্রামে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী ময়মনসিংহ থেকে ভৈরব যাওয়ার পথে কিশোরগঞ্জ সদর উপজেলার বড়পুল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

13 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন