১৬ িনিট আগের আপডেট বিকাল ১২:৩১ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

বিশ্বের সবচেয়ে বিলাসবহুল ট্রেন

বরিশালটাইমস রিপোর্ট
১:৫২ অপরাহ্ণ, জুন ১১, ২০১৮

জাপান শুধু দ্রুতগতির বুলেট ট্রেনের দেশই নয়, দেশটিতে রয়েছে বিশ্বের সবচেয়ে বিলাসবহুল ট্রেনও। আর এ বিলাসবহুল ট্রেনের টিকিটের চাহিদাও কম নয়। রীতিমতো লটারি করে বিক্রি করা হয় ট্রেনটির টিকিট।

সেভেন স্টারস নামে ট্রেনটির সজ্জা রীতিমতো চমকে দেওয়ার মতো। এতে প্রবেশ করলে যে কেউ কাঠের ইন্টেরিয়র দেখলে পুরনো আমলের জাপানি বনেদি ভাবের সঙ্গে পরিচিত হতে পারবেন।

ট্রেনটির ইন্টেরিয়র ডিজাইনার ৭০ বছর বয়সী ইজি মিতুকা। তিনি বলেন, ট্রেনটির ইন্টেরিয়রের জন্য সবকিছুই নতুন করে ডিজাইন করা হয়েছে। এমনকি এর সিট, লাইটিং, ফার্নিচার, থিম ও অন্যান্য সজ্জাতে প্রাচ্য ও পাশ্চাত্যের সংমিশ্রণ রয়েছে- যা আগে কেউ দেখেনি।

ট্রেনটির ভেতরের করিডরে রয়েছে মূল্যবান পোর্সেলিনের সজ্জা, যা বিশেষভাবে হাতেই তৈরি করা হয়েছে। লাউঞ্জে রয়েছে কুকিমো নামে জাপানি কাঠের কারুকাজ।

এছাড়া ট্রেনটিতে রয়েছে ঐতিহ্যবাহী সঙ্গীত পরিবেশনের ব্যবস্থাও।

ট্রেনটিতে যে খাবার পরিবেশন করা হয়, তাও অন্য কোনো ট্রেনে পাওয়া যাবে না। জাপানি ঐতিহ্যবাহী খাবার পরিবেশন করা হয় এখানে, যা রীতিমতো ফাইভ স্টার হোটেলের খাবারের সমতুল্য।

টাইমস স্পেশাল

আপনার ত লিখুন :

 

ই বিের ও সা
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন  শবে বরাতের আগেই চড়ল মাংসের বাজার  বাড়ছে না চিনির দাম, সিদ্ধান্ত বাতিল  বরিশাল বোর্ডে ইংরেজি দ্বিতীয়পত্রে অনুপস্থিত ৭০৩, বহিষ্কার ২০  বরিশালে পানি সেচের ট্যাংকিতে মিলল কৃষকের মরদেহ  মেধাবী শিক্ষার্থী সাব্বিরকে জেলা প্রশাসকের আর্থিক সহায়তা ও বই প্রদান  আমতলী পৌর নির্বাচন: একজনের প্রার্থিতা প্রত্যাহার  ‘বঙ্গবন্ধু ও শেখ হাসিনার জন্য বিশ্বে মাথা উঁচু করার জাতিতে পরিণত হয়েছি’  অনিবন্ধিত সব স্বাস্থ্যকেন্দ্র দ্রুত বন্ধ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী  দ্বাদশ সংসদ নির্বাচন: ৭৪ শতাংশ প্রার্থী জামানত হারিয়েছেন