২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

বিশ্বে করোনায় আক্রান্ত ৯০ লাখ ছাড়িয়েছে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৩৪ পূর্বাহ্ণ, ২২ জুন ২০২০

বার্তা পরিবেশক অনলাইন:: প্রাণঘাতি করোনা ভাইরাস বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে প্রতিদিনই বেড়ে চলেছে সংক্রমণ। রোববার একদিনেই নতুন করে আক্রান্ত হয়েছে বিশ্বের প্রায় ২ লাখ মানুষ। ফলে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ছাড়িয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, রোববার গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৩ হাজারের বেশি মানুষ। করোনা মহামারির প্রাদুর্ভাবের পর বিশ্বে এটিই একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড। ফলে বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯০ লাখ ৪৬ হাজার ৬৭ জন। রোববার একদিনে আক্রান্তের শীর্ষে ব্রাজিল; ৫৪ হাজার ৭৭১। এরপর নতুন আক্রান্তের সংখ্যায় এগিয়ে রয়েছে যুক্তরাষ্ট্র (৩৬ হাজার ৬১৭) ও ভারতে (১৫ হাজার ৪০০)।

বিশেষজ্ঞরা বলছেন, ক্রমবর্ধমান আক্রান্তের সংখ্যা আরও বাড়বে। ভাইরাসটির বিস্তার বৃদ্ধির বেশির পাশাপাশি পরীক্ষার হার বাড়ানোও এর কারণ।

রোববার গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ৩ হাজারের বেশি মানুষ। ফলে করোনায় মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৭০ হাজার ৭০৩ জন। করোনায় আক্রান্ত ও মৃত্যুর তালিকায় শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট ২৩ লাখ ৫৬ হাজার ৬৫৭ জন আক্রান্ত এবং মোট মারা গেছে ১ লাখ ২২ হাজারের বেশি মানুষ।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন