২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বিসিসি’র পরিচ্ছন্নতাকর্মীকে মারধর, নগরীতে রাতভর উত্তেজনা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:২১ পূর্বাহ্ণ, ১০ জুলাই ২০২০

জহির খান, বরিশাল:: বরিশাল সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মী সুমনকে মারধরের ঘটনায় নগরীর বটতলা এলাকায় গভীর রাত অবধি উত্তেজনা বিরাজ করে। স্থানীয় দোকানী সাবেক ছাত্রদল নেতা মনোয়ার হোসাইন নয়ন তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পরিচ্ছন্নতাকর্মীকে মারধর করায় পাল্টা প্রতিরোধ ও দফায় দফায় সংঘাত সৃষ্টি করে। একপর্যায়ে উত্তেজনা প্রকট আকার ধারন করলে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর লিয়াকত হোসেন লাবু ও পুলিশ গিয়ে নিয়ন্ত্রণ করেন। এর আগেই সকলের চোখ গলে পালিয়ে গিয়ে আত্মরক্ষা করে হামলাকারী নয়ন। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার এই ঘটনায় নয়নসহ কয়েকজনকে অভিযুক্ত করে সিটি কর্পোরেশন মামলার প্রস্তুতি নিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে বিসিসির পরিচ্ছন্নতা সুমন ও কাওসারসহ তিন জন নগরীর ১৫নং ওয়ার্ডে ময়লা আনতে যায়। তখন তারা দেখতে পায় স্থানীয় সেচ্ছাসেবকদলের নেতা ও ব্যবসায়ী মনোয়ার হোসেন নয়নকে সিটি কর্পোরেশনের ড্রেনের ভিতরে ময়লা ফেলে। এ সময় পরিচ্ছন্নতাকর্মী সুমন ড্রেনে ময়লা ফালাতে নিষেধ করলে এতে ক্ষিপ্ত হয়ে পরিচ্ছন্নকর্মী সুমনকে এলোপাতাড়ি পেটায়। খবর পেয়ে সুমন তার সাথে থাকা কাওসারসহ তিন জন পরিচ্ছন্নকর্মী নয়নের দোকানের সামনে অবস্থান করলে দ্বিতীয় দফায় নয়ন ও তার দলীয় লোকজন মিলে তাদেরকে বেধরক মারধর করে। এতে সুমন ও কাওসারসহ পরিচ্ছন্নকর্মী গুরুতর আহত হয়।

এদিকে পরিচ্ছন্নকর্মীদের পিটিয়ে আহত করার খবরে বিসিসির অন্যান্য পরিচ্ছন্নকর্মীসহ কর্মচারীরা নগরীর ১৫নং ওয়ার্ডে সাংর্ঘষিক রুপে অবস্থান নিলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনার আকস্মিকতায় ওয়ার্ড কাউন্সিলর লিয়াকত হোসেন লাবু ভূমিকা রেখে নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হয়ে থানায় খবর দেয়। পরে পুলিশের একটি গিয়ে পরিস্থিতি সামাল দেয়। এ সময় কৌশলে পালিয়ে যায় নয়ন।

এ ব্যাপারে বিসিসির ১৫নং ওয়ার্ড কাউন্সিলর লিয়াকত ইসলাম লাবু ঘটনার সত্যতা নিশ্চিত করে বরিশালটাইমসকে জানান, প্রাথমিকভাবে অভিযুক্ত সেচ্ছাসেবকদল নেতা মনোয়ার হোসাইন নয়নের দোকানে তালা দেওয়া হয়েছে। বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত সে দোকান খুলতে পারবেন না।

বরিশাল কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নুরুল ইসলাম পিপিএম বরিশালটাইমসকে জানান, ঘটনাস্থলের পরিস্থিতি শান্ত রয়েছে এবং পরিচ্ছন্নকর্মীদের মারধরের ঘটনায় বিবিসির পক্ষ থেকে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন