৭ িনিট আগের আপডেট বিকাল ১২:৫৩ ; মঙ্গলবার ; জুন ৬, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

বিসিসি সচিবের ওপর চটলেন মেয়র কামাল!

বরিশালটাইমস রিপোর্ট
১২:৪১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৮

বরিশাল সিটি কর্পোরেশনের সচিব ইসরাইল হোসেন বদলি হওয়ার পরেও নতুন কর্মস্থলে যেতে নারাজ। দুইদফা বদলি আদেশ তিনি চেপে রাখলেন। বিষয়টি সিটি মেয়র আহসান হাবিব কামাল জানতে পেরে তার এই অনিচ্ছার কারণ জানতে চান। এবং নতুন কর্মস্থলে যাওয়ার জন্য চাপ প্রয়োগ করেন। সচিব ইসরাইল হোসেন মেয়রের সাথে বাকবিতন্ডায় জড়ালে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১টার দিকে সিটি কর্পোরেশন ভবনে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়। কিন্তু কেন তিনি নতুন কর্মস্থলে যেতে নারাজ তার সদুত্তোর দিচ্ছেন না। তবে মেয়র বলছেন তার ভিন্ন কোন উদ্দেশ্য রয়েছে।

সিটি কর্পোরেশন একাধিক সূত্র বলছে- গত এক মাসে সচিব ইসরাইল হোসেনের দুইদফা বদলি আদেশ আসে। প্রথম দফা তাকে ঝালকাঠির জেলা প্রশাসনে অতিরিক্ত জেলা প্রশাসক এবং দ্বিতীয় দফা একই মাসের ১৪ আগস্ট রংপুরে যুব উন্নয়ন অধিদপ্তরে উপ-পরিচালক হিসেবে যোগদান করতে বলা হয়। দুটি আদেশেই তিনি চেপে রাখেন এবং নতুন কর্মস্থলে যেতে সময় চেয়ে চিঠি চালাচালি করেন। কিন্তু এসব বিষয় সিটি কর্পোরেশনের কেউ আঁচ করতে পারেনি। এই বিষয়টি মেয়র জানতে পেরে গতকাল তাকে নিজের কক্ষে ডেকে এনে কৌফিয়ত তলব করেন। পরে সেখানে দু’জন মুখোমুখি বাকযুদ্ধে লিপ্ত হন। অপর একটি সূত্র জানায়- মেয়রের কিছু দুর্নীতির বিষয় নিয়ে মনস্তাত্তিক লড়াই চলছিল। এই বিরোধকে কেন্দ্র করে গুরুত্বপূর্ণ ফাইলে স্বাক্ষর করেননি সচিব। ফলে কর্পোরেশনের কাজে বেগ পেতে হচ্ছে। যে কারণে মেয়র তার ওপরে চটছেন। এমনকি তাকে নগর ভবনে প্রবেশ করতে নিষেধ করেছেন। পাশাপাশি এই পুরো বিষয়টি মেয়র কামাল সংশ্লিষ্ট জন প্রশাসন মন্ত্রণালয়কে অবহিত করার হুমকি দিয়েছেন।

যদিও মেয়র আহসান হাবিব কামাল এসব বিষয় অস্বীকার করে এ প্রতিবেদককে বলেন- দুটি বদলি আদেশ কাউকে কিছু না জানিয়ে তিনি (সচিব) গোপন রাখেন। এই বিষয়টি জানতে পেরে তাকে বৃহস্পতিবার ডাকা হয়েছিল। কি কারণে দুটি বদলি আদেশ তিনি চেপে রাখলেন তার কৌফিয়ত চাওয়া হয়েছিল। কিন্তু তিনি কোন উত্তর না দিয়ে নিশ্চুপ ছিলেন। তার এই দুর্নীতির বিষয়টি জন প্রশাসন মন্ত্রণালয়কে অবহিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমতাবস্থায় একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে- ৩০ জুলাই সিটি নির্বাচনের পর মেয়র আহসান হাবিব কামালের কোন নির্দেশনা মানছিলেন না সচিব। নিজের ইচ্ছেমত ফাইলে সই স্বাক্ষর করেন।

সর্বশেষ গত মাসের মাঝামাঝি নির্বাহী কর্মকর্তা বদলির পরে তিনি ভারপ্রাপ্ত দায়িত্বে পেয়ে শুরু করেন ব্যাপক অনিয়ম। এমনকি তার কর্মক্ষমতার বাইরে গিয়ে মেয়রের কাজে হস্তক্ষেপ করেন। পাশাপাশি তিনি মেয়রকে কোন কিছু অবহিত না করে কর্পোরেশনের জমি ইজারা দেওয়ারও পায়তারা করেন। মুলত এইসব বিষায়াদী সম্পর্কে নিশ্চিত হয়েই মেয়র তার ওপরে চটছেন।

তবে বদলি আদেশ উপেক্ষা করার বিষয়টি অস্বীকার করে সচিব ইসরাইল হোসেন বলছেন- সেই আদেশ দুটি মেয়র কামালই রোহিত করেছেন। এমনকি তিনি বরিশালে (সচিব) তাকে রাখতে মন্ত্রণালয়ে ডিওলেটারও পাঠিয়েছেন। এখন মেয়রের অনৈতিক প্রস্তাবে সমর্থন না করার কারণে অভিযোগ তুলেছেন।’’

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ই বিের ও সা
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ২৪ ঘণ্টার মধ্যে রাজের থেকে ডিভোর্স চাইলেন পরীমণি  বরিশালে ওয়ার্ডভিত্তিক ফলাফল ঘোষণা করা হবে : ইসি  গরমে ঘুমের মধ্যেই মারা গেল শিশুটি!  রাস্তা বানাতে শতাধিক তাল ও খেজুরগাছ উপড়ে ফেললেন আ’লীগ নেতা  শারমিন আক্তার শিলাকে বিজয়ী করতে এলাকাবাসী ঐক্যবদ্ধ  বানারীপাড়ায় ২টি কলেজসহ ৯ শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানের পদ শুণ্য : শিক্ষা কার্যক্রম ব্যহত  চাখারে মোটরসাইকেল দূর্ঘটনায় কলেজ ছাত্রের মর্মান্তিক মৃত্যু  নেছারাবাদে ক্লিনিকে গর্ভবতীর মৃত্যু: চিকিৎসকসহ গ্রেপ্তার ৪  বিয়ের আশ্বাসে তরুণীকে ধর্ষণ করলেন পুলিশ কর্মকর্তা  জমি নিয়ে বিরোধ: ২ তরুণীকে তুলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ