২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বুদ্ধীজীবী ফরহাদ মজহার উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৭ অপরাহ্ণ, ০৩ জুলাই ২০১৭

যশোরের নওয়াপাড়া থেকে কবি, কলামিস্ট ও বুদ্ধীজীবী ফরহাদ মজহারকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬)। তিনি এখন নওয়াপাড়া থানায় আছেন ।

র‌্যাবের অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম মুঠোফোনে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে ভোরে হাঁটার জন্য বের হয়ে আর বাসায় ফেরেননি ফরহাদ মজহার। পরিবারের অভিযোগ, সোমবার ভোরে মোহাম্মদপুর আদাবরের ‘হক গার্ডেন’র নিজ বাসা থেকে বের হওয়ার পর তাকে অপহরণ করা হয়।

আদাবর থানার ডিউটি অফিসার আলেয়া বেগম সাংবাদিকদের জানান, ভোর পাঁচটা ছয় মিনিটের দিকে নিজ ফ্ল্যাট থেকে বের হন ফরহাদ মজহার। পরে কবির নম্বর থেকে বেশ কয়েকদফা ফোন করে তার স্ত্রীর সঙ্গে কথা বলা হয়। কবিকে ছাড়তে মুক্তিপণও চাওয়া হয়।

পরে তার পরিবারের পক্ষ থেকে ফরহাদ মজহারের অপহরণের বিষয়টি আইনশৃংখলা বাহিনীকে অবহিত করা হলে পুলিশ ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আদাবর থানার পুলিশ সদস্যরা কবির ফ্ল্যাট পরিদর্শন করেন। এসময় কবির পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করেন পুলিশ কর্মকর্তারা। পরে ফরহাদ মজহারের মোবাইল ফোনের অবস্থানের কথা জানতে পেরে সোমবার বিকাল ৪টা থেকে খুলনার সোনাডাঙ্গা থানার ইবরাহিম মিয়া সড়কের বাড়ি বাড়ি অভিযান চালায় আইনশৃংখলা বাহিনী।

র‌্যাব ট্র্যাকিং করে ওই সড়কে এ অভিযান শুরু করে। ওই সড়ক থেকে একটি পরিত্যক্ত মাইক্রোবাস উদ্ধার করে র‌্যাব। রাত পৌনে ৮টা পর্যন্ত র‌্যাব-৬ এর নেতৃত্বে পুলিশ ও গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা পাঁচটি বাড়িতে তল্লাশি সম্পন্ন করে।

তবে কোনো বাড়িতে ফরহাদ মজহারকে খুঁজে পাওয়া যায়নি। পরে রাত সাড়ে ১১টার দিকে নোয়াপাড়া থেকে তাকে উদ্ধার করা হয়।”

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন