২ মিনিট আগের আপডেট সকাল ১০:৪ ; মঙ্গলবার ; সেপ্টেম্বর ২২, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

বুরকিনা ফাসোতে সশস্ত্র দুর্বৃত্তদের হামলায় নিহত ২০

ষ্পেশাল করেসপন্ডেন্ট
১১:১৮ পূর্বাহ্ণ, আগস্ট ৮, ২০২০

বার্তা পরিবেশক অনলাইন:: অজ্ঞাত বন্দুকধারীদের হামলায় পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর পূর্বাঞ্চলে অন্তত ২০ জন নিহত হয়েছেন। তবে এখনো কেউ এই হামলার দায় স্বীকার করেনি। হামলার পর সেনাবাহিনী ওই অঞ্চলে অভিযান পরিচালনা করছে।

দেশটির সরকার এক বিবৃতিতে জানিয়েছে, পূর্বাঞ্চলের ফাদা এন’গৌরমা এলাকায় একটি গবাদি পশুর বাজারে অজ্ঞাত বন্দুকধারীরা হামলা চালালে এই ঘটনা ঘটে।

শুক্রবার এক বিবৃতিতে গভর্নর কর্নেল সাইদো সানো বলেছেন, ফাদা এন’গৌরমা অঞ্চলের নামোনগো গ্রামের গবাদি পশুর বাজারে আচমকা সাধারণ মানুষের ওপর হামলা চালায় অজ্ঞাত সশস্ত্র দুর্বৃত্তরা। প্রাথমিকভাবে ২০ জন নিহতের খবর নিশ্চিত করলেও বহু আহত হয়েছেন জানান তিনি।

গত মে মাসে কোম্পিয়েনগার পূর্বাঞ্চলের এক গ্রামের গবাদি পশুর বাজারে হামলা চালিয়ে ২৫ জনকে হত্যা করে বন্দুকধারীরা। ২০১৭ সাল থেকে আল কায়েদা ও আইএসআইএলের সঙ্গে সম্পৃক্ত সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে লড়াই করছে বুরকিনা ফাসো।

এই সশস্ত্র গোষ্ঠীদের বিরুদ্ধে বুরকিনা ফাসোর দুর্বল সামরিক বাহিনীকে সহায়তা করতে অঞ্চলটিতে রয়েছে পাঁচ হাজার ফরাসি সেনা। গত পাঁচ বছরে এ সশস্ত্র সংগঠনগুলোর হাতে মারা যায় নয়শর বেশি মানুষ। এছাড়া বাড়ি ছেড়ে পালিয়েছে ৮ লাখ ৬০ হাজারের মতো মানুষ।

সূত্র: সিনহুয়া, আল জাজিরা

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ঝালকাঠির বিতর্কিত আ.লীগ নেত্রী কেকা সংগঠন থেকে বহিস্কার  ঢাকসুর ভিপি নুরকে ছেড়ে দিল পুলিশ  বিএমপি পুলিশের ৯ নম্বর বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন  বাবুগঞ্জে বাল্যবিয়ের অনুষ্ঠানে হাজির ইউএনও, অভিভাবকদের অর্থদণ্ড  গ্রেপ্তার ভিপি নুরের মুক্তি নিয়ে বিভ্রান্তি  আটকের ঘণ্টাখানেকের মাথায় ভিপি নুর মুক্ত  ভিপি নুর গ্রেপ্তার  মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে লাপাত্তা হওয়া বরিশালের সেই অধ্যক্ষ বরখাস্ত  বরিশালে কেমিস্ট ল্যাবরেটরিজের তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলা  ভিপি নুর বললেন, ধর্ষণ মামলাটি চলমান ষড়যন্ত্রের অংশ