৩৩ মিনিট আগের আপডেট রাত ১০:৫১ ; শুক্রবার ; মে ২৯, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

বুলবুলের প্রভাবে বঙ্গোপসাগরে ট্রলারসহ ১৯ জেলে নিখোঁজ

বরিশালটাইমস রিপোর্ট
৭:১১ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটাসংলগ্ন বঙ্গোপসাগরে মাছ ধরা একটি ট্রলারসহ ১৯ জেলে নিখোঁজ হয়েছেন। শুক্রবার (০৮ নভেম্বর) বিকেলে কুয়াকাটাসংলগ্ন বঙ্গোপসাগরে মাছ শিকার করে নিরাপদে ফেরার পথে এফবি ফেরদাউস নামে ওই মাছ ধরা ট্রলারসহ ১৯ জেলে নিখোঁজ হন।

শনিবার (০৯ নভেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করে আলীপুর মৎস্য বন্দরের ট্রলার মালিক আনোয়ার হোসেন খান বলেন, এফবি ফেরদাউস নামে নিখোঁজ ট্রলারে ১৯ জন জেলে ছিলেন। এখন পর্যন্ত তাদের খোঁজ পাওয়া যায়নি।

আনোয়ার হোসেন খান বলেন, এফবি ফেরদাউস ট্রলারটির মালিক আমি। শনিবার বিকেল পর্যন্ত অন্যান্য ট্রলার নিরাপদে আশ্রয় নিলেও এফবি ফেরদাউস ট্রলার ও ১৯ জেলের সন্ধান পাইনি আমরা। উপকূলের বিভিন্ন স্থানে তাদের খোঁজা হয়েছে। কিন্তু কোথায় তাদের সন্ধান পাইনি। ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে সাগর উত্তাল। ট্রলারসহ ১৯ জেলে ডুবে গেছে নাকি অন্যদিকে চলে গেছে তা আমরা বলতে পারছি না। বিভিন্ন স্থানে এখনো তাদের খোঁজ হচ্ছে।

এদিকে, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে কুয়াকাটাসংলগ্ন বঙ্গোপসাগরে এফবি মা কুলসুম নামে মাছ ধরা ট্রলার থেকে পড়ে নিখোঁজ জেলে মো. বেলাল হোসেনের (৪০) মরদেহ উদ্ধার করা হয়েছে।

শনিবার বিকেল ৩টার দিকে কুয়াকাটা সৈকতের পূর্ব ঝাউবাগানসংলগ্ন সৈকতে তার মরদেহ ভেসে উঠে বালুতে আটকে যায়। স্থানীয়রা মহিপুর থানায় জানালে মরদেহ উদ্ধার করে পুলিশ। মো. বেলাল হোসেন পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার লক্ষ্মীরহাট গ্রামের কুরবান আলীর ছেলে।

অপরদিকে, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বরগুনার পাথরঘাটা উপজেলার বঙ্গোপসাগরে মাছ ধরা একটি ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে ১৫ জেলে নিখোঁজ হয়েছেন। বৃহস্পতিবার (০৭ নভেম্বর) বিকেলে পাথরঘাটা উপজেলা থেকে ১১০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরের নারিকেলবাড়িয়া এলাকায় এমভি তরিকুল নামে ওই মাছ ধরা ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। ঘটনার পর থেকে গত দুদিনে ওই ট্রলারের ১৫ জেলেসহ ট্রলারটির সন্ধান পাওয়া যায়নি।

শেষ খবর পাওয়া পর্যন্ত বঙ্গোপসাগর থেকে উপকূলের দিকে ধেয়ে আসছে অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুল। উপকূলের আরও কাছে এগিয়ে এসেছে এই ঘূর্ণিঝড়।

আবহাওয়াবিদেরা বলছেন, শনিবার (০৯ নভেম্বর) সন্ধ্যার পর পশ্চিমবঙ্গ ও খুলনা উপকূল দিয়ে সমতলে আঘাত হানবে বুলবুল। এ সময় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ঘণ্টায় ১০০ থেকে ১২০ কিলোমিটার। উপকূলের আটটি জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, বরগুনা, পিরোজপুর, পটুয়াখালী, ভোলা ও চাঁদপুর ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।

পটুয়াখালি, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের পক্ষে
সম্পাদক : হাসিবুল ইসলাম
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  করোনা আক্রান্তে মারা গেলেন গণভবনের পরিচ্ছন্নতাকর্মী  দৌলতখানে মৎস্যজীবী নেতা কাঞ্চন মিয়ার ইন্তেকাল, এমপির শোকপ্রকাশ  কুষ্টিয়ায় পুলিশ ফাঁড়ি লকডাউন  ঈদের ছুটিতে বাড়ি গিয়ে তিন গার্মেন্টসকর্মী করোনায় আক্রান্ত  পশ্চিমবঙ্গের ফায়ার সার্ভিস মন্ত্রী করোনায় আক্রান্ত!  পাকিস্তানে প্রতি কেজি পঙ্গপাল ২০ রুপিতে বিক্রি  আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস : বিদেশের মাটিতে পুলিশের সাফল্য  বরিশালে মাদ্রাসাছাত্রীর রহস্যজনক মৃত্যু, বিচার দাবিতে মানববন্ধন  ঝালকাঠিতে পুলিশ কর্মকর্তাকে কোপাল মাদক মামলার আসামী!  লিবিয়ায় ২৬ জনকে গুলি করে হত্যা, মাদারীপুরের ১৩ যুবকের খোঁজ নেই