২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় তদন্ত কমিটি গঠন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১৯ অপরাহ্ণ, ২৯ জুন ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: রাজধানীর শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে মর্নিং বার্ড নামের একটি লঞ্চডুবির ঘটনায় এখন পর্যন্ত শিশুসহ কমপক্ষে ৩০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া আরও অনেকে নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধারে তৎপরতা চালাচ্ছেন নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

এখন পর্যন্ত নিহতদের মধ্যে ২৩ জন পুরুষ, ৫ জন নারী এবং দুইজন শিশু রয়েছেন। এদিকে অভিযুক্ত লঞ্চটিকে আটক করা হলেও চালক পলাতক রয়েছে। অপরদিকে ডুবে যাওয়া লঞ্চটি শনাক্ত করা হয়েছে।

বুড়িগঙ্গা নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবির ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

সোমবার (২৯ জুন) বিআইডব্লিউটিএ’র একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। এদিকে অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চডুবির ঘটনায় এখন পর্যন্ত ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (২৯ জুন)। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের ডিউটি অফিসার রোজিনা আক্তার সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন।

দুর্ঘটনার বিষয়ে জানা গেছে, মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়।

এদিকে, এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। নৌপরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে গঠিত কমিটির প্রধান করা হয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্মসচিব (উন্নয়ন ও পিপিপি সেল) মো. রফিকুল ইসলাম খান। কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন